বড় খবর

জাতীয় দল নির্বাচনে পক্ষপাতিত্ব হচ্ছে, কোহলিকে ঠুকে ভয়ঙ্কর অভিযোগ শেওয়াগের

টি২০ সিরিজে টানা চার ম্যাচ খারাপ খেলার পর পঞ্চম ম্যাচেই বাদ পড়েন চাহাল। তাঁর পরিবর্তে একাদশে খেলানো হয় রাহুল চাহারকে। যিনি সেভাবে প্রভাব ফেলতে পারেননি।

ভারতের দল নির্বাচনে পক্ষপাতিত্ব হচ্ছে, এমনই ভয়ংকর অভিযোগ তুললেন বীরেন্দ্র শেওয়াগ। একদিনের সিরিজের প্রথম ম্যাচে একাদশে জায়গা পাননি যুজবেন্দ্র চাহাল। তাঁর পরিবর্তে ফেরানো হয়েছে কুলদীপ যাদবকে। তারপরেই ক্ষোভে ফেটে পড়লেন নজফগড়ের নবাব।

পাশাপাশি, একাদশে ঋষভ পন্থকে জায়গা না দিয়ে উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে খেলানো হচ্ছে কেএল রাহুলকে। শেওয়াগ তারপরেই প্রশ্ন তুলে দিয়েছেন, বোলার এবং ব্যাটসম্যানদের জায়গা পাওয়ার মানদণ্ড আলাদা কেন!

আরো পড়ুন: অভিষেকেই দুর্ধর্ষ বিশ্বরেকর্ড ক্রুনালের, সাক্ষাৎকারে কান্নায় ভেঙে পড়লেন নয়া তারকা

ক্রিকবাজ-কে শেওয়াগ বলে দিয়েছেন, “দলে একজন বোলারকে একটা ম্যাচের পরেই ছুড়ে ফেলা হচ্ছে। অন্যদিকে, কেএল রাহুলকে চার ম্যাচ সুযোগ দেওয়া হল। তারপরে পঞ্চম ম্যাচে বাইরে রাখা হল। কেএল যদি অতগুলো ম্যাচ সুযোগ পেতে পারে, বোলাররা কেন নয়? যদি এই ঘটনাই জসপ্রীত বুমরার ক্ষেত্রে হত, তাহলে কি ওঁকে বাইরে রাখার কথা ভাবা হত? তখন তো বলা হত, ও কোয়ালিটি বোলার, দ্রুত কামব্যাক করবে।”

এরপরে শেওয়াগ আরো বলে দিয়েছেন, “যুজবেন্দ্র চাহাল টি২০-র টপ বোলার। ও উইকেট টেকিং বোলার। ২-৩ ম্যাচে যেই খারাপ খেলল, এখন ও দলের বাইরে। কেএল যেমন আইসিসি ক্রমতালিকার শীর্ষস্থানীয় ব্যাটসম্যান, তেমন চাহালও। তাই দল নির্বাচনে এই পক্ষপাতিত্ব কেন! এই বিষয়টাই আমার বোধগম্য হচ্ছে না।”

টি২০ সিরিজে টানা চার ম্যাচ খারাপ খেলার পর পঞ্চম ম্যাচেই বাদ পড়েন তিনি। তাঁর পরিবর্তে একাদশে খেলানো হয় রাহুল চাহারকে। যিনি সেভাবে প্রভাব ফেলতে পারেননি। অন্যদিকে, চাহালকে তৃতীয় ম্যাচের পরেই বাদ পড়তে হয়। একদিনের ক্রিকেটে শুরুর ম্যাচে ফের রাহুলকে একাদশে ফেরানো হলেও বাইরে রাখা হয়েছে চাহালকে। তাই নিয়েই আপত্তি শেওয়াগের।

একদিনের ক্রিকেটে চাহাল আইসিসি ক্রমতালিকায় ২৩ নম্বরে রয়েছেন। ভারতীয়দের মধ্যে একমাত্র কুলদীপ যাদব (২১) এবং বুমরা (৩) তাঁর আগে রয়েছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england virender sehwag alleges partiality in first xi selection in team india

Next Story
অভিষেকেই দুর্ধর্ষ বিশ্বরেকর্ড ক্রুনালের, সাক্ষাৎকারে কান্নায় ভেঙে পড়লেন নয়া তারকা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com