এত কিছুর পরেও মাঠে নামছেন জেজেরা, জানিয়ে দিল এআইএফএফ

আজ অর্থাৎ শনিবার আম্মানের কিং আবদুল্লা টু স্টেডিয়ামে ভারতের মুখোমুখি জর্ডন। এই প্রথম আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি দুই দেশ। কিন্তু এই ম্যাচ ভেস্তে যাবে বলেই শোনা যাচ্ছিল গত কয়েক ঘণ্টায়।

By: Updated: November 17, 2018, 03:43:55 PM

আজ অর্থাৎ শনিবার আম্মানের কিং আবদুল্লা টু স্টেডিয়ামে ভারতের মুখোমুখি জর্ডন। এই প্রথম আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি দুই দেশ। কিন্তু এই ম্যাচ ভেস্তে যাবে বলেই শোনা যাচ্ছিল গত কয়েক ঘণ্টায়। কিন্তু সর্বভারতীয় ফুটবল ফেডারেশন এদিন দুপুরে জানিয়ে দিল যে, পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী এই ম্যাচ হচ্ছে। রাত সাড়ে দশটা থেকে টিভি-তে সম্প্রচারিত হবে লাইভ ম্যাচ। 

এখন প্রশ্ন হচ্ছে কেন মধ্য প্রাচ্য়ে অনুষ্ঠিত এই ম্যাচ ভেস্তে যাওয়ার কথা উঠছিল? গত শক্রবার গভীর রাতে আম্মানে পৌঁছায় টিম ইন্ডিয়া। কুয়েত আন্তর্জাতিক বিমান বন্দর থেকে ৩২ ঘণ্টা দেরিতে ছেড়েছিল তাঁদের বিমান। কুয়েত থেকে দু’টো দলে ভাগ হয়েই জেজে-গুরপ্রীতরা এসেছেন আম্মানে। একটা বিমানে ছিলেন কোচ-সহ ১৫ জন। আরেক বিমানে ছিলেন সাত জন ফুটবলার। প্রথম যে দল কুয়েতে গিয়েছিল তাঁরা প্রায় ২৪ ঘণ্টা বিমানবন্দরে আটকে ছিলেন। বন্যার জন্য় সেদেশের সরকার প্রায় সমস্ত বিমান বাতিল করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল। আর অপর বিমানটি দোহা হয়ে শুক্রবার সকালে আম্মানে এসেছে। কোচ স্টিফেন কনস্ট্যানটাইন বাধ্য হয়ে প্রাক ম্যাচ প্র্যাকটিসও বাতিল করে দেন। এই ম্যাচটি রবিবারও অনুষ্ঠিত করা সম্ভব নয়। কারণ তার দু’দিন পরেই জর্ডন খেলবে সৌদি আরবের সঙ্গে। ভারত ম্যাচটা না-খেলারই সিদ্ধান্ত নিয়েছিল। কিন্তু অনেকে এও মনে করেছিলেন যে, এতদূর এসে ম্যাচ না-খেলে দেশে ফিরে যাওয়া অর্থহীন হয়ে যাবে। অবশেষে এত কিছু হওয়ার পরেও নীল জার্সিধারীরা আজ মাঠে নামছেন। যদিও চোটের জন্য় দলের স্টার সুনীল ছেত্রী নেই এই ম্যাচে। 

আরও পড়ুন: জর্ডনের বিরুদ্ধে সুনীলকে পাবে না ভারত

এআইএফএফ এক বিবৃতিতে জানিয়েছে, “বজ্রবিদ্যুতের সঙ্গেই প্রবল বৃষ্টিপাতের জন্য কুয়েত সিটি একাধিক বিমান বাতিল করেছে। কুয়েত বন্যা কবলিত। জেজে লালপেখলুয়া, বলবন্ত সিং, মনবীর সিং, সুমিত পাসাই, উদান্ত সিং, হোলিচরণ নার্জারি ও আশিক কুরুনিয়ান ও অনান্য সাপোর্ট স্টাফদের বিমনাবন্দরেই ৩২ ঘণ্টা আটকে ছিল। এর সঙ্গেই প্রত্যেক খেলোয়াড়ের কিট, দলের প্রয়োজনীয় সরঞ্জাম ও ব্যাক্তিগত দ্রব্যাদি আমানে গিয়ে খুঁজে পাওয়া যাচ্ছিল না। যদিও এই দুই দেশের প্রথম আন্তর্জাতিক প্রীতি ম্যাচ পূর্ব নির্ধারিত সময়তেই শুরু হবে।”

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

India vs jordan friendly will go ahead as scheduled despite teams late arrival

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় সিদ্ধান্ত
X