scorecardresearch

বড় খবর

সম্মোহিত করা ডেলিভারিতে চ্যাপম্যানকে বোল্ড অশ্বিনের! বাইশ গজে নেশা ছড়ানো ভিডিও দেখুন

টসে জিতে নিউজিল্যান্ডকে ফিল্ডিং করতে পাঠিয়েছিলেন রোহিত শর্মা। বল হাতে শ্রেষ্ঠত্ব প্রমাণ করলেন অশ্বিন।

দুরন্ত রবিচন্দ্রন অশ্বিন। দুরন্ত বোলিংয়ে ফের একবার নিজের জাত চিনিয়ে গেলেন সুপারস্টার। ভারতকে ম্যাচে ফিরিয়ে আনল অশ্বিনের বোলিং-ই। ১০৯ রানের পার্টনারশিপ ভেঙে কিউয়ি শিবিরে দারুণ আঘাত হানলেন তারকা।

বিরাট কোহলির নেতৃত্বে দলে কার্যত ব্রাত্য করে দেওয়া হয়েছিল। তবে রোহিত শর্মার জমানায় অশ্বিন যে তিন ফরম্যাটেই অটোমেটিক চয়েস, সেই ইঙ্গিত দিয়েই দক্ষিণী স্পিনারকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে চাহালের বদলে প্ৰথম একাদশে সুযোগ দেওয়া হয়েছিল। আর সেই আস্থারই পুরোপুরি সদ্ব্যবহার করলেন অশ্বিন।

আরও পড়ুন: জুতো থেকেই মদ্যপান! বিশ্বজয়ের আনন্দে বেলাগাম অস্ট্রেলীয়রা, দেখুন ভিডিও

ওপেনার ড্যারেল মিচেল প্ৰথম ওভারেই ফিরে যাওয়ার পরে ভারতকে কোণঠাসা করে দিয়েছিল মার্টিন গাপটিল এবং মার্ক চ্যাপম্যানের শতরানের পার্টনারশিপ। সেই জুড়ি ভাঙলেন সেই অশ্বিন। নিজের শেষ ওভারে মার্ক চ্যাপম্যানের সঙ্গে ফিরিয়ে দিলেন গ্লেন ফিলিপসকেও।

ভিডিও দেখুন এখানে ক্লিক করে

নিজের ৪ ওভারে মাত্র ২২ রান খরচ করে দিনের শেষে অশ্বিনের নামের পাশে ২ উইকেট। আর তারকার দুরন্ত বোলিংয়ে ভর করেই ভারত ম্যাচে ফেরে। শেষ পর্যন্ত নিউজিল্যান্ড প্ৰথমে ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে ১৬৪/৬-এর বেশি তুলতে পারেনি। ভারতের সামনে জয়ের জন্য টার্গেট ১৬৫।

ফ্যাক্টর শিশির। তাই টসে জিতে বোলিং নিতে দ্বিধা করেননি ক্যাপ্টেন রোহিত। আর প্ৰথম ওভারেই ড্যারেল মিচেলকে ফিরিয়ে ভারতকে দারুণ স্টার্ট দেন ভুবনেশ্বর কুমার। তবে এরপরেই ভারত চাপে পড়ে যায় গাপটিল (৪২ বলে ৭০) এবং মার্ক চ্যাপম্যান (৫০ বলে ৬৩) দুরন্ত হাফসেঞ্চুরিতে ১০৯ রানের পার্টনারশিপ গড়ে যাওয়ায়।

এই জুটিতেই ব্রেকথ্রু দিয়ে ভারতকে ম্যাচে ফিরিয়ে আনেন অশ্বিন। ১৪তম ওভারে রোহিত আক্রমণে এনেছিলেন তারকাকে। সেই সময় গাপটিল মার্ক চ্যাপম্যান ক্রিজে দারুণভাবে সেট হয়ে হয়ে গিয়েছিলেন। সেই ওভারের দ্বিতীয় বলেই ফ্লাইটে অশ্বিন পরাস্ত করেন কিউয়ি ব্যাটসম্যানকে। বল সোজা গিয়ে অফস্ট্যাম্প নাড়িয়ে দেয়। সেই ওভারের পঞ্চম বলেই অশ্বিনের স্ট্রেটারে ঠকে গিয়ে আউট হয়ে যান সদ্য ক্রিজে নামা গ্লেন ফিলিপস।

রান তোলার গতিতে আচমকা হ্যাঁচকা টান পড়ার ধাক্কা আর সামলাতে পারেনি কিউয়িরা। রান তোলার গতি বাড়াতে গিয়ে এরপরে আউট হয়ে যান মার্টিন গাপটিলও। অশ্বিনের সঙ্গেই বল হাতে নজর কাড়লেন ভুবনেশ্বর কুমার। ৪ ওভারে ২৪ রানের বিনিময়ে ভুবনেশ্বর কুমারের দখলে মিচেল এবং টিম সেইফার্টের উইকেট।

ভারতের প্ৰথম একাদশ:
রোহিত শর্মা, কেএল রাহুল, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, ভেঙ্কটেশ আইয়ার, অক্ষর প্যাটেল, আর অশ্বিন, ভুবনেশ্বর কুমার, মহম্মদ সিরাজ, দীপক চাহার

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs new zealand 1st t20 in jaipur ravichnadran ashwin outfoxes mark chapman watch video