বড় খবর

জুতো থেকেই মদ্যপান! বিশ্বজয়ের আনন্দে বেলাগাম অস্ট্রেলীয়রা, দেখুন ভিডিও

পড়শি নিউজিল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে বিশ্বজয় করেছে অস্ট্রেলিয়া। তারপরেই ড্রেসিংরুমে চলল উৎসব। নাচে গানে মশগুল অজিরা।

সাতবারের প্রচেষ্টার পরে ফিঞ্চের নেতৃত্বে অস্ট্রেলিয়া টি২০ বিশ্বজয় করেছে। আট উইকেটে নিউজিল্যান্ডকে হারানোর পরেই সেই ট্রফি খরা কাটল অজিদের। ওয়ানডে ক্রিকেটে সর্বকালের সফলতম দলের কাছে পাঁচবারের বিশ্বকাপের ট্রফি থাকলেও ক্যাবিনেট অপূর্ণ ছিল টি২০-র খেতাব না থাকায়। সেই আক্ষেপ মিটল রবিবার। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

কেন উইলিয়ামসনের মাস্টারক্লাসের পরে অস্ট্রেলিয়ার হয়ে দুর্ধর্ষ ব্যাটিং করে যান মিচেল মার্শ এবং ডেভিড ওয়ার্নার। নিউজিল্যান্ডকে বিপদের হাত থেকে রক্ষা করার পরে কেন উইলিয়ামসনের ব্যাটে মরুঝড় ওঠে। ক্যাপ্টেন কেনের ৮৫ রানে ভর করে চ্যালেঞ্জিং ১৭২/৪ স্কোর খাড়া করে কিউয়িরা। তবে দিনের শেষে সেই রান ডিফেন্ড করতে পারল না ব্ল্যাক ক্যাপসরা।

আরও পড়ুন: চ্যাম্পিয়ন-রানার্স হয়ে কোটি কোটি পাচ্ছে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড! ভারত-পাকও পাবে মোটা টাকা

আর রোমহর্ষক ট্রফি জয়ের পরেই উদ্দাম সেলিব্রেশনে মত্ত হলেন অস্ট্রেলীয়রা। দুবাইয়ের ড্রেসিংরুমে পার্টি চলল সারা রাত। আইসিসির তরফে পোস্ট করা সেই ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে। সেই ভিডিওতেই দেখা যাচ্ছে মার্কাস স্টোয়িনিস এবং উইকেটকিপার ম্যাথু ওয়েডকে দেখা যাচ্ছে মেঝেতে বসে ছবি তোলার পরেই দুজনে জুতোয় বিয়ার ঢেলে তা পান করছেন।

স্টোয়িনিস প্ৰথমে নিজের জুতো পরিষ্কার করে নেন। তারপরে বিয়ার ঢেলে তা পান করেন। নাচে-গানে মেতে ওঠার আগে ক্যাপ্টেন ফিঞ্চকেও দেখা যায় জুতো থেকে বিয়ার পান করতে। অজি মুলুকে জয়ের পরে জুতোয় বিয়ার পান করার প্রচলন বেশ পরিচিত। এই ট্র্যাডিশনকে ‘ডুইং আ শোয়েই’ সেলিব্রেশন বলা হয়ে থাকে।

আরও পড়ুন: সবথেকে বেশি রান, সর্বাধিক উইকেট কাদের! বিশ্বকাপের নজরকাড়া নজির, এক নজরে

অজি মুলুকের এই সেলিব্রেশন বিশ্বজুড়ে জনপ্রিয় করে তোলেন ফর্মুলা ওয়ান ড্রাইভার ড্যানিয়েল রিকার্ডো। ২০১৬-য় জার্মান গ্রা পি জেতার পরে রিকার্ডোকে দেখা গিয়েছিল পোডিয়ামে দাঁড়িয়েই শোয়েই সেলিব্রেশনে মেতে উঠতে। সেই সেলিব্রেশনে শেষমেশ পোডিয়ামের বাকি দুই প্রতিদ্বন্দ্বীও যোগ দিয়েছিলেন।

বিশ্বকাপ জয় অবশ্য অস্ট্রেলীয়দের কাছে স্বপ্নের মত। টুর্নামেন্টে খেলতে নামার আগে টানা পাঁচটি টি২০ সিরিজ হেরেছিল অস্ট্রেলিয়া। গ্রুপ পর্ব থেকেই বিদায় ঘটে যেতে পারত অজিদের। তবে দক্ষিণ আফ্রিকাকে নেট রানরেটে পিছনে ফেলে কোনওরকমে সেমিফাইনালে ওঠার যোগ্যতা অর্জন করে অস্ট্রেলীয়রা। তারপরে শেষ চারে ক্যাঙ্গারু ব্রিগেড চমকে দেয় টুর্নামেন্টের একমাত্র অপরাজেয় দল পাকিস্তানকে রুদ্ধশ্বাস থ্রিলারে হারিয়ে দিয়ে।

ফাইনালেও কঠিন লড়াই অপেক্ষা করছিল কিউয়িদের বিপক্ষে। অনেকেই ব্ল্যাক ক্যাপসদের ফেভারিটের তকমাও দিয়ে দেয়। বিশ্ব পর্যায়ের টুর্নামেন্টে ফাইনালে ওঠা কার্যত অভ্যেস হয়ে গিয়েছে নিউজিল্যান্ডের। সেই নিউজিল্যান্ডকে হারিয়েই শেষমেশ বাজিমাত অস্ট্রেলিয়ার। অজিরা ফিরিয়ে আনে ২০১৫ বিশ্বকাপ ফাইনালের স্মৃতি। সেবারেও ট্রফি জেতার যুদ্ধে কিউয়িদের পরাস্ত করেছিল নিউজিল্যান্ড। অনেকেই অস্ট্রেলিয়াকে খরচের খাতায় ফেলে দিয়েছিল। তবে ফিনিক্স পাখির মতই যেন ছাই থেকে উঠে দাঁড়াল অস্ট্রেলিয়ানরা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: T20 world cup 2021 australians drink wine from shoes victory celebration after defeating new zealand

Next Story
ডাইনী সন্দেহে মার মহিলাকে, গ্রেফতার তিন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com