scorecardresearch

জয়পুরে অভিষেক কেকেআর সুপারস্টারের! রোহিত-দ্রাবিড়ের দলে একাধিক বদল

জয়পুরে সূচনা হল ভারতীয় ক্রিকেটে দ্রাবিড় সভ্যতার। নিউজিল্যান্ডের বিরুদ্ধে পূর্ণ সময়ের ক্যাপ্টেন হিসাবে অভিষেক ঘটল রোহিত শর্মারও।

জয়পুরে আনুষ্ঠানিকভাবে রোহিত জমানার সূচনা হয়ে গেল। দ্রাবিড় সভ্যতার আবাহনে তারুণ্যকেই যে গুরুত্ব দেবে টিম ইন্ডিয়া। তা স্পষ্ট হয়ে গেল জয়পুরে। টসে জিতে রোহিত শর্মা বোলিংয়ের সিদ্ধান্ত নিলেন।

জাতীয় দলের জার্সিতে অভিষেক ঘটল কেকেআর সুপারস্টার ভেঙ্কটেশ আইয়ারের। টসের আগে তাঁর হাতে ডেবিউ ক্যাপ তুলে দিলেন ক্যাপ্টেন রোহিত শর্মা। তিন পেসার নিয়ে দল সাজাল ভারত। ভুবনেশ্বর কুমারের সঙ্গে পেস আক্রমণে রাখা হল মহম্মদ সিরাজ এবং দীপক চাহারকে।

আরও পড়ুন: আইসিসির বিরাট দায়িত্ব সৌরভকে, মস্ত সম্মান বাংলার আইকনকে

https://platform.twitter.com/widgets.js
https://platform.twitter.com/widgets.js

ছয় ব্যাটসম্যান, দুই স্পিনার, তিন পেসার কম্বিনেশনে দল সাজিয়েছেন দ্রাবিড়-রোহিত। একমাত্র অলরাউন্ডার হিসাবে রয়েছেন কেকেআরের ভেঙ্কটেশ আইয়ার। তারকার অভিষেক ঘটলেও তাঁকে পরিচিত ওপেনার হিসাবে দেখা যাবে না। বরং হার্দিক পান্ডিয়ার জায়গায় অনেকটা ফিনিশারের ভূমিকায় ভাবা হচ্ছে তাঁকে। তিনি নামবেন ছয় নম্বরে। ওপেনিংয়ে যথারীতি রোহিত-রাহুল। সূর্যকুমার যাদব এবং শ্রেয়স আইয়ার নামবেন যথাক্রমে চার এবং পাঁচ নম্বরে।

উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে ম্যানেজমেন্ট ভরসা রেখেছে ঋষভ পন্থের ওপরেই। সেক্ষেত্রে ঈশান কিষানকে ফের একবার বাইরে বসতে হচ্ছে। যুজবেন্দ্র চাহালের কামব্যাকের ইঙ্গিত থাকলেও অশ্বিনের সঙ্গী স্পিনার হিসাবে বাছা হয়েছে অক্ষর প্যাটেলকে।

ভারতের প্ৰথম একাদশ:
রোহিত শর্মা, কেএল রাহুল, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, ভেঙ্কটেশ আইয়ার, অক্ষর প্যাটেল, আর অশ্বিন, ভুবনেশ্বর কুমার, মহম্মদ সিরাজ, দীপক চাহার

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs new zealand 1st t20 in jaipur rohit sharma opts to field after winning toss venkatesh iyer debut