বল হাতে অশ্বিনের অত্যাচার অব্যাহত! কিউয়িদের দুমড়ে মুচড়ে জয়ের পথে ভারত

ফের ভারতীয় স্পিনারদের সামনে মুখ থুবড়ে পড়েছে নিউজিল্যান্ডের ব্যাটিং। ভারতের জয় এখন সময়ের অপেক্ষা মাত্র।

ভারত: ৩২৫/১০, ২৭৬/৭
নিউজিল্যান্ড: ৬২, ১৪০/৫

দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার আগে ভারতের মিডল অর্ডার নিয়ে দুশ্চিন্তা রয়ে গেল। তবে তাতেই সুবিধা করতে পারল না নিউজিল্যান্ড। ৫৪০ রানের বিশাল টার্গেটের সামনে কিউয়িরা তৃতীয় দিনের শেষে ১৪০ তুলতেই হারিয়েছে ৫ উইকেট। জয়ের জন্য ভারতের দরকার আর মাত্র ৫ উইকেট।

আর বল হাতে কিউয়িদের স্বস্তির কোনও অবকাশ দিচ্ছেন না অশ্বিন। দিনের শেষে তারকা স্পিনারের নামের পাশে আরও ৩ উইকেট। ওয়াংখেড়েতে একের পর এক কীর্তি গড়েই চলেছেন আজাজ প্যাটেল। আর সেই কীর্তি গড়ার মঞ্চেই দুঃস্বপ্নের ক্রিকেট খেলছে ব্ল্যাক ক্যাপস বাহিনী।

আরও পড়ুন: ছক্কায় ছক্কায় রাসেলের ব্যাটে ৩২ বলে ৯০! মরু শহরের ফাইনালে ধুলো উড়ল মাঠে

রবিবার দ্বিতীয় ইনিংসের শুরু থেকেই উইকেট হারাতে থাকে কিউয়িরা। টম ল্যাথাম, উইল ইয়ং, রস টেলরকে পরপর হারিয়ে নিউজিল্যান্ড একসময় ৫৫-৩ হয়ে যায়। সেখান থেকে চতুর্থ উইকেটে ড্যারেল মিচেল (৬০)- হেনরি নিকোলস (৩৬) ৭৩ রানের পার্টনারশিপ গড়ে দলকে বিপদের হাত থেকে উদ্ধার করার ইঙ্গিত দিয়েছিল।

তবে শেষ রক্ষা হয়নি। অক্ষর প্যাটেল মিচেলকে ফিরিয়ে ব্রেক থ্রু দেন। আগ্রাসী ক্রিকেটে অশ্বিন, জয়ন্ত যাদব, অক্ষরদের ওপরে চড়াও হয়েছিলেন মিচেল। তবে ডিপ এক্সট্রা কভারে হাঁকাতে গিয়ে ক্যাচ তুলে বিদায় ঘটে তারকার। চাপের মুখে এরপরে রান আউট হয়ে ব্ল্যাক ক্যাপসদের চাপ আরও বাড়িয়ে দিয়েছেন টম ব্ল্যান্ডেল।

ক্রিজে এখন অপরাজিত রয়েছেন হেনরি নিকোলস (৩৬) এবং রচিন রবীন্দ্র। ভারত দ্বিতীয় দিন কোনও উইকেট না হারিয়ে মাঠ ছেড়েছিল। তৃতীয় দিন দ্বিতীয় ইনিংসে ২৭৬/৭ তুলে ইনিংস ডিক্লেয়ার করে ভারত।

আরও পড়ুন: কুৎসিততম পারফরম্যান্স! কোহলিদের বিশ্বকাপ ব্যর্থতায় বেনজির ক্ষোভ সৌরভের

পূজারা শনিবার ২৯ রানে অপরাজিত ছিলেন। রবিবার হাফসেঞ্চুরির ঠিক আগেই ৪৭ রানে আউট হন। শুভমান গিলও ৩ নম্বরে নেমে ৪৭ করলেন। বিরাট কোহলি (৩৬) এবং অক্ষর প্যাটেলের (৪১) অবদানে ভারত বিশাল টার্গেট কিউয়িদের সামনে রাখতে সমর্থ হয়।

প্রথম ইনিংসে ১০ উইকেটের পরে আজাজ প্যাটেল ফের একবার দ্বিতীয় ইনিংসে চার উইকেট পেলেন। রচিন রবীন্দ্র নেন ৩ উইকেট।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs new zealand 2nd test india on the cusp of victory in wankhede

Next Story
ছক্কায় ছক্কায় রাসেলের ব্যাটে ৩২ বলে ৯০! মরু শহরের ফাইনালে ধুলো উড়ল মাঠে
Show comments