বড় খবর

ধোনির শহরেই কোহলির রেকর্ড ভেঙে চুরমার! নয়া মাইলফলক গাপটিলের

টি২০তে কোহলির রেকর্ড ভেঙে দিলেন মার্টিন গাপটিল। প্ৰথম ওভারেই রাঁচিতে গাপটিলের ক্যাচ ফেলেন কেএল রাহুল।

আন্তর্জাতিক টি২০-তে সবথেকে বেশি রানের মালিক ছিলেন বিরাট কোহলি। তবে রাঁচিতে ভারতের বিরুদ্ধে দ্বিতীয় টি২০-তেই কোহলিকে শীর্ষস্থান থেকে নামিয়ে দিলেন কিউয়ি ওপেনার মার্টিন গাপটিল। বিশ্বকাপের পরে জাতীয় টি২০ দলের নেতৃত্ব থেকে সরে দাঁড়িয়েছেন কোহলি। নিউজিল্যান্ডের বিরুদ্ধে চলতি টি২০ সিরিজেও নেই তারকা।

কোহলির অনুপস্থিতিতেই তাঁকে পেরিয়ে গেলেন গাপটিল। কোহলিকে সরিয়ে শীর্ষস্থানের দখল নেওয়ার জন্য মাত্র ১১ রান প্রয়োজন ছিল কিউয়ি তারকার। আর টসে জিতে রোহিত শর্মা নিউজিল্যান্ডকে প্রথম ব্যাট করতে নামার পরে প্ৰথম ওভারেই গাপটিল সেই রেকর্ড গড়ে ফেলেন। ভুবনেশ্বর কুমারের প্ৰথম তিন বলেই জোড়া বাউন্ডারি সমেত সেই রান পেরিয়ে যান তারকা।

আরও পড়ুন: টেক্কা IPL-কেও! কোটি কোটি টাকার লিগে দল কিনছেন শাহরুখ, আম্বানিরা

তবে ব্যক্তিগত ৮ রানের মাথায় কেএল রাহুল লং অফে গাপটিলের ক্যাচ মিস না করলে এই রেকর্ডের জন্য অপেক্ষা বাড়ত তাঁর। ৯৫ টি২০-তে কোহলির রান সংখ্যা ৩২২৭ রান। ২৯টি হাফসেঞ্চুরি সহ গড় ৫২.০৪। রাঁচি ম্যাচে গাপটিল ১৫ বলে ৩১ করে শেষ পর্যন্ত আউট হলেন দীপক চাহারের শর্ট বলে। সবমিলিয়ে ১১১ টি২০ খেলার পরে গাপটিলের নামের পাশে ৩২৪৮ রান। ২টো সেঞ্চুরি সমেত ১৯টি ফিফটি হাঁকিয়েছেন গাপটিল।

তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন ভারতীয় দলের নতুন টি২০ নেতা রোহিত শর্মা। ৪টে সেঞ্চুরি সহ রোহিতের আন্তর্জাতিক স্তরে মোট টি২০ রান ৩০৮৬। অস্ট্রেলিয়ার সীমিত ওভারের অধিনায়ক ফিঞ্চ (২৬০৮) এবং আয়ারল্যান্ডের পল স্টার্লিং (২৫৭০) এই তালিকায় চতুর্থ এবং পঞ্চম স্থানে রয়েছেন।

আরও পড়ুন: রবিবার ইডেনের ঘন্টা সৌরভের হাতে! বিরাট আপডেটে জমে গেল সিরিজের শেষ টি২০

এদিকে, ভারতের জার্সিতে শুক্রবারই অভিষেক ঘটল হর্ষল প্যাটেলের। আর জাতীয় দলের জার্সিতে প্ৰথম ম্যাচেই নজরকাড়া পারফরম্যান্স মেলে ধরলেন তিনি। ৪ ওভারে মাত্র ২৫ রানের বিনিময়ে হর্ষল ২ উইকেট শিকার করলেন। টসে হেরে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডের ২০ ওভারে সংগ্রহ ১৫৩/৬। শুরুতে মার্টিন গাপটিল (৩১) এবং ড্যারেল মিচেল (৩১) মারকাটারি শুরু করলেও ভারত মাঝের ওভারে ম্যাচে ফিরে আসে রবিচন্দ্রন অশ্বিন এবং অক্ষর প্যাটেলের স্পিনে। দুজনে টাইট লাইন লেংথে কিউয়িদের নাভিশ্বাস তুলে দেন। অশ্বিন বরাবরের মত শুক্রবারেও হিট। ৪ ওভারে এদিন দিলেন মাত্র ১৯ রান। আউট করলেন টিম সেইফার্টকে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs new zealand 3rd t20 in ranchi martin guptill breaks virat kohlis record rohit sharma third

Next Story
ফাইনাল হেরে নিজেকেই দায়ী করলেন রুবেল, কী বললেন তিনি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com