বড় খবর

টেক্কা IPL-কেও! কোটি কোটি টাকার লিগে দল কিনছেন শাহরুখ, আম্বানিরা

দুবাই টি২০ লিগে এবার দল কিনতে চলেছেন শাহরুখ খান। দল কেনার লড়াইয়ে রয়েছে মুম্বই ইন্ডিয়ান্স, গ্লেজার পরিবারও।

টি২০ ফ্র্যাঞ্চাইজি লিগ এখন টাকা তৈরির মেশিন! স্রেফ কমনওয়েলথ দেশ নয়, বিশ্বের সর্বত্রই ক্রিকেটের সম্প্রসারণ ঘটেছে। টি২০ ক্রিকেটের হাত ধরে।

আগামী বছরেই চালু হতে চলেছে এমিরেটস ক্রিকেট লিগ। সেই লিগেই অংশগ্রহণের জন্য এবার হাত মেলাচ্ছেন কেকেআর মালিক শাহরুখ খান, মুম্বই ইন্ডিয়ান্সের আম্বানি এবং ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের গ্লেজার পরিবার। ছয় দলের এই লিগের পোশাকি নাম হতে চলেছে এমিরেটস টি২০ লিগ। আইপিএলের প্রাক্তন সিওও সুন্দর রমনের মস্তিষ্কপ্রসূত এই লিগ। তিনি এমিরেটস ক্রিকেট সংস্থা, আমিরশাহি সংস্কৃতি, যুব এবং সমাজকল্যাণ মন্ত্রকের প্রধান শেখ আল নাহইয়ানের সঙ্গে গাঁটছড়া বেঁধে এই লিগ চালু করছেন। এমনটাই খবর টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদনে।

আরও পড়ুন: রবিবার ইডেনের ঘন্টা সৌরভের হাতে! বিরাট আপডেটে জমে গেল সিরিজের শেষ টি২০

শাহরুখ খান, আম্বানি পরিবারের সঙ্গেই এই ক্রিকেট লিগে বিনিয়োগ করছেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের মালিক গ্লেজার পরিবার। গত মাসেই আইপিএলে দল কেনার বিডিংয়ে সফল হতে পারেনি গ্লেজার পরিবার। সেই আক্ষেপ মিটিয়ে এবার ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগে অবশেষে গ্লেজারদের ছোঁয়া।

জানা গিয়েছে, আইপিএলে দল কেনার লড়াইয়ে থাকা ক্যাপ্রি গ্লোবালও এমিরেটস ক্রিকেট লিগে দল কিনছে। দিল্লি ক্যাপিটালসের অংশীদারিত্ব থাকা কিরণ কুমার গান্ধীও দল নামাতে উদ্যোগী হয়েছেন। যদিও দিল্লি ক্যাপিটালসের ৫০ শতাংশ শেয়ার থাকা পার্থ জিন্দাল থাকছেন না এই লিগে।

আরও পড়ুন: ক্রিকেটকে বিদায় এবিডির, আইপিএলেও অতীত হয়ে গেলেন সুপারস্টার

এছাড়াও জানা গিয়েছে, বিগ ব্যাশ লিগের অন্যতম সফল ফ্র্যাঞ্চাইজি সিডনি সিকসার্স-ও দল নামাচ্ছে হেভিওয়েট এই ক্রিকেট লিগে। চেন্নাই সুপার কিংসের তরফেও প্রাথমিকভাবে উৎসাহ দেখা গিয়েছিল। পরে যদিও দল কেনেনি ইন্ডিয়া সিমেন্টস।

আমিরশাহিতে পরপর দু বছর আইপিএল এবং টি২০ বিশ্বকাপ আয়োজিত হওয়ার পরে ক্রিকেট নিয়ে মরুরাজ্যে উদ্দীপনা তুঙ্গে। এই উন্মাদনাকেই কাজে লাগাতে চাইছেন আয়োজকরা। গোটা লিগের অন্যতম এক আয়োজক টাইমস অফ ইন্ডিয়া-কে জানিয়েছেন, “আমিরশাহিতে জানুয়ারি মাসে ক্রিকেট খেলা বেশ সুবিধাজনক। ভারতীয় উপমহাদেশের সঙ্গে যেমন টাইম জোনের বেশি ফারাক নেই, তেমন ইউরোপেও এই টাইম জোনে খেলা উপভোগ করা যাবে। ভারতীয় উপহাদেশের প্রাইম টাইম অনুযায়ী ভালভাবেই ম্যাচ আয়োজন করা যাবে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Shah rukh khan kkr glazer family mumbai indians emirates t20 league

Next Story
টিম ইন্ডিয়ায় সরাসরি বাতিল! নির্বাচকদের যতিচিহ্নে কড়া বার্তা হনুমা বিহারির
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com