Ind vs NZ 4th ODI Highlights: সিরিজে প্রথম জয়ের স্বাদ পেল নিউজিল্যান্ড

India vs New Zealand 4th ODI Live Score Updates: চলতি পাঁচ ম্যাচের ওয়ান-ডে সিরিজে প্রথম জয়ের স্বাদ পেল নিউজিল্যান্ড। বৃহস্পতিবার হ্যামিলটনের সেডান পার্কে চতুর্থ ওয়ান-ডে ম্যাচে ভারতকে আট উইকেটে হারাল তারা।

By: Updated: February 3, 2019, 07:54:07 AM

Ind vs NZ 4th ODI Highlights: চলতি পাঁচ ম্যাচের ওয়ান-ডে সিরিজে প্রথম জয়ের স্বাদ পেল নিউজিল্যান্ড। বৃহস্পতিবার হ্যামিলটনের সেডান পার্কে চতুর্থ ওয়ান-ডে ম্যাচে ভারতকে আট উইকেটে হারাল তারা। এদিন টস জিতে প্রথমে বল করে ভারতকে ৯২ রানে অলআউট করে দিয়েছিল নিউজিল্যান্ড। সৌজন্যে ট্রেন্ট বোল্টের বিধ্বংসী বোলিং। ১০ ওভারে ২১ রান দিয়ে পাঁচ উইকেট তুলে নেন তিনি। বোল্টকে সঙ্গ দেন কলিন ডে গ্রান্ডহোম। তিন উইকেট পেয়েছেন তিনি। এই রান তাড়া করতে নেমে মাত্র দু’উইকেট হারিয়ে ১৪.৪ ওভারে ম্যাচ জিতে নেয় নিউজিল্যান্ড। হেনরি নিকোলস ৩০ রানে ও রস টেলর ৩৭ রানে অপরাজিত থাকেন।

বিরাটের অনুপস্থিতিতে টিম ইন্ডিয়ার ক্যাপ্টেনসির ব্যাটন উঠেছিল তাঁর ডেপুটি রোহিতের হাতে। রোহিত এদিন দলে বেশ কয়েকটি পরিবর্তন আনেন। চোটের জন্য় এই ম্যাচেও বিশ্রামে ছিলেন ধোনি। অন্য়দিকে কোহলির পরিবর্তে শুভমান গিল আজ সিনিয়র দলের জার্সিতে অভিষেক করলেন। অন্যদিকে মহম্মদ শামিকে বিশ্রামে পাঠিয়ে খালিল আহমেদকে খেলালেন রোহিত। কিন্তু কিউয়ি বোলারদের দুরন্ত পারফরম্যান্সের সামনে ভারত কার্যত দাঁড়াতেই পারল না। আগামী রবিবার ওয়েলিংটনের ওয়েস্টপ্যাকে সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচ।

Ind vs NZ 4th ODI Highlights: 

11.00am: ‘ইটস অল ওভার’! আট উইকেটে জয়ী নিউজিল্যান্ড। সিরিজের ফল ৩-১। 

10.54am: জয়ের জন্য কিউয়িদের প্রয়োজন ১২ রান। হাতে ৩৬ ওভার। ক্রিজে: নিকোলস (২৯*) ও টেলর (২৬*)

10.40am: জয়ের অর্ধেক রাস্তায় পৌঁছে গিয়েছে নিউজিল্য়ান্ড। দু’উইকেট হারিয়ে ৫০ পার করে গিয়েছে উইলিয়ামসনের দল। আর প্রয়োজন ৪৩ রান। হাতে আছে আট উইকেট। ২০১৯ বিশ্বকাপের আগে ভারতীয় বোলারদের কাছে এটা একটা ম্য়াচ প্র্যাকটিস হয়ে থাকবে।

10.23am: উইলিয়ামসন আউট (১১)! ভুবির বলে দীনেশ কার্তিকের হাতে ক্যাচ আউট হয়ে গেলেন তিনি।

10.20am: ভারতীয় বোলারদের এই ম্যাচে সেঅর্থে কোনও ভূমিকা নেই প্রথম থেকেই। পরিসংখ্যান বলছে সাতবারের মধ্যে অন্তত একবার এত কম রান করে জেতা যায়। ৪৪ ওভারে নিউজিল্য়ান্ডের প্রয়োজন আর ৫৪ রান। হাতে রয়েছে নয় উইকেট।নিকোলস ১৩ রানে ও উইলিয়ামসন ১১ রানে ব্য়াট করছেন।

9.57am: গাপটিল আউট! ভুবনেশ্বর কুমারে প্রথম বলে ছয় মেরেই নিউজিল্যান্ডের খাতা খুলেছিলেন গাপটিল। তারপর রণংদেহী মেজাজে পরের দু’টো বলেও বাউন্ডারি হাঁকালেন। কিন্তু চতুর্থ বলেই পাণ্ডিয়ার হাতে ক্যাচ দিয়ে দিলেন তিনি। এক ওভার শেষে নিউজিল্যান্ড এক উইকেট হারিয়ে ১৪। ক্রিজে কেন উইলিয়ামসন ও হেনরি নিকোলস।

9.47am: ৯২ রানে অলআউট ভারত!


9.38am: কুলদীপ যাদব (১৫) ফিরতেই ভারত হারাল নবম উইকেট। ২৯.১ ওভারে ভারতের রান ৮০।

9.22am: দেখে নিন ওয়ান-ডে ক্রিকেটে ভারতের সর্বনিম্ন স্কোরের ১০টি রেকর্ড:

২০০০ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে শারজায় ৫৪

১৯৮১ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিডনিতে ৬৩

১৯৮৬ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে কানপুরে ৭৮

১৯৭৮ সালে পাকিস্তানের বিরুদ্ধে সিয়ালকোটে ৭৯

২০১০ সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ডাম্বুলায় ৮৮

২০০৬ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ডারবানে ৯১

২০০০ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিডনিতে ১০০

১৯৯৩ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে আহমেদাবাদে ১০০

২০১০ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে ডাম্বুলায় ১০৩

২০০৮ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে কলম্বোতে ১০৩

9.03am: বোল্টের পাঁচ নম্বর শিকার হলেন হার্দিক পাণ্ডিয়া (১৬)। কিংবদন্তি রিচার্ড হ্যাডলিকে স্পর্শ করলেন তিনি। ওয়ান-ডে ক্রিকেটে দু’জনেরই ফাইভ-ফারের সংখ্যা একই।ভারত হারাল অষ্টম উইকেট। ১৯.৪ ওভারের খেলা শেষে ভারতের ঝুলিতে ৫৫ রান। পরিসংখ্যানবিদরা ইতিমধ্যেই ভারতের সবচেয়ে কম রানে অলআউট হওয়ার রেকর্ড খুঁজতে শুরু করে দিয়েছেন।

8.50am: সাত উইকেট হারিয়ে ফেলল ভারত। হাতে আর তিন উইকেট। গ্রান্ডহোম বোল্ড করে দিলেন ভুবনেশ্বর কুমারকে। ১৬.৪ ওভারে ভারতের স্কোর ৪০। ভারতের যবনিকা পতন শুধু সময়ের অপেক্ষা। চলতি সিরিজে কিউয়িদের সেরা পারফরম্যান্স। বোল্ট-গ্রান্ডহোম জুটি গুঁড়িয়ে দিল রোহিতদের।

8.33am: এক ঘণ্টার মধ্যে ভারতের ছ’টা উইকেট তুলে নিল নিউজিল্যান্ড। বোল্টের বলে এবার ফিরে গেলেন কেদার যাদবও (১)। ১৩.১ ওভারে ভারত ৩৫ রানে ৬। সাম্প্রতিক অতীতে ভারতের সবচেয়ে হতশ্রী পারফরম্যান্স। আট রানে চার উইকেট তুলে নিলেন বোল্ট।

8.26am: পাঁচ উইকেট হারিয়ে ফেলল ভারত। এই ম্যাচে আর ভারতের হাতে কিছুই থাকল না। অভিষেক ম্যাচে ৯ রান করে আউট হলেন গিল। কেদার যাদবের সঙ্গে এখন হার্দিক পাণ্ডিয়া। 

8.20am: কার্তিক এলেন আর গেলেন। গ্রান্ডহোমের বলে ল্যাথামের হাতে খোঁচা দিয়ে দিলেন তিনি। ১১ ওভারে ৩৩ রানে ভারতের চার উইকেট চলে গেল। গিলের কোনও পার্টনারই স্থায়ী হচ্ছে না। এবার কেদার যাদবের ওপরেই আশা ভরসা।

8.16am: ব্যাটিং বিপর্যয়! তাসের ঘরের মতো ভেঙে পড়ছে বিশ্বের অন্যতম সেরা ব্যাটিং লাইন-আপ। ধাওয়ান-রোহিতের পর আম্বাতি রায়ডুও (৪) ড্রেসিংরুমে ফিরলেন। গ্রান্ডহোমের বলে গাপটিলের হাতে ক্যাচ দিয়ে বসলেন তিনি। গিলের পাশে এখন দীনেশ কার্তিক। এই মুহূর্তে ভারতের একটা বড় পার্টনারশিপ প্রয়োজন। নাহলে ম্যাচের রাশ ভারতের হাতে থাকবে না।

8.04am: বোল্ট আগুন! ধাওয়ানের পর রোহিতকেও (৭) ফেরালেন তিনি। বোল্টের বলে তাঁর হাতেই ক্যাচ তুলে দিলেন হিটম্যান। ভারত রীতিমতো চাপে এখন। ক্রিজে অভিষেককারী গিল ও আম্বাতি রায়াডু। নিউজিল্যান্ড কিন্তু শুরুটা দুর্দান্ত মেজাজে করল। ভারতকে এই জায়গা থেকে দ্রুত বেরিয়ে আসতে হবে। এরপর ভারতের ঝুলিতে ব্যাটসম্য়ান বলতে কেদার যাদব ও দীনেশ কার্তিক রয়েছেন।

7.55am: ধাওয়ান আউট (১৩)! বোল্টের বলে এলবিডব্লিউ হয়ে ফিরে গেলেন তিনি। ভারত ৬ ওভার শেষে এক উইকেট হারিয়ে ২১ রান তুলল। রোহিতকে সঙ্গ দিতে ক্রিজে এলেন শুভমান গিল। বিরাট কোহলির পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন তিনি। আজ দেখার গিল সিনিয়র দলের জার্সিতে অভিষেক স্মরণীয় করে রাখতে পারেন কি না!

7.44am: আজ চোখ থাকবে গিলের দিকেই। দীর্ঘদিন ধরেই আলোচনায় তিনি। গতবছর অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের স্টার ক্রিকেটার ছিলেন পাঞ্জাবের বছর উনিশের এই ডানহাতি ব্যাটসম্যান। দেশের জার্সিতে সর্বাধিক ৩৭২ রান (১২৪ এর গড়ে) করেছিলেন তিনি। তারপরেই লাইমলাইটে চলে আসেন শুভমান। চলতি বছর রঞ্জিতেও দুরন্ত ফর্মে ছিলেন গিল। পাঞ্জাবের হয়ে ৯৮.৭৫-এর গড়ে ৭৮০ রান করেছিলেন তিনি। এমনকি যুবরাজ সিং ও দীনেশ কার্তিকও মনে করেন যে, আসন্ন ক্রিকেট বিশ্বকাপে তাঁর ভারতের সঙ্গে ইংল্যান্ডের বিমান ধরা উচিত। কোহলি ছুটিতে যাওয়ার আগে সাংবাদিক বৈঠকে ভূয়সী প্রশংসা করে গিয়েছেন তাঁর দলের সবচেয়ে কমবয়সি সদস্য শুভমান গিলের। এমনকি কোহলি এও বলেছেন যে, তিনি কখনই গিলের মতো প্রতিভাবান ছিলেন না। কোহলির পরিবর্তে গিলকেই তিন নম্বরে খেলাতে পারেন রোহিত। এই সম্ভাবনাই সব থেকে বেশি।

India vs New Zealand Live Coverage on TV and Online India vs New Zealand Live Coverage on TV and Online

7.31am: নিউজিল্যান্ড দল:

7.21am: ভারতীয় দল: শিখর ধাওয়ান, রোহিত শর্মা, শুভমান গিল, আম্বাতি রায়াডু, দীনেশ কার্তিক, কেদার যাদব, হার্দিক পাণ্ডিয়া, ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহাল, খালিল আহমেদ ও কুলদীপ যাদব। (ধোনি আজও বিশ্রামে। উইকেটের পিছনে থাকছেন দীনেশ কার্তিক। অন্যদিকে মহম্মদ শামির পরিবর্তে খালিল আহমেদকেই দলে নিল ভারত, কোহলির বদলে এলেন শুভমান গিল)

7.19am: জাতীয় দলে অভিষেক করলেন শুভমান গিল। এটাই প্রত্যাশিত ছিল। মহেন্দ্র সিং ধোনি তাঁর হাতে ইন্ডিয়া ক্যাপ তুলে দিলেন। গিলের জন্য আজীবন স্মরণীয় হয়ে থাকার মতো একটা মুহূর্ত।

7.17am: টস হেরে ব্যাট করবে ভারত।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

India vs new zealand 4th odi live score updates

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
অস্বস্তি
X