scorecardresearch

৭-৮ মাস ধরে অ্যাকশনের পিছনে খেটেছেন, সাক্ষাৎকারে বললেন কীর্তি গড়া আজাজ

ওয়াংখেড়েতে দশ উইকেট নিয়ে নজির গড়েছেন আজাজ প্যাটেল। কিউয়ি সুপারস্টারের সাক্ষাৎকার এবার ইন্ডিয়ান এক্সপ্রেসে।

ইতিহাসে পৌঁছে গিয়েছেন আজাজ প্যাটেল। নিউজিল্যান্ডের প্রথম এবং বিশ্বক্রিকেটে তৃতীয় স্পিনার হিসাবে টেস্টের এক ইনিংসে ১০ উইকেট শিকার করেছেন তিনি। ওয়াংখেড়েতে দ্বিতীয় টেস্টের প্ৰথম ইনিংসে ভারতের দশজন ব্যাটসম্যানই তাঁর শিকার হয়ে প্যাভিলিয়নে ফেরেন।

সেই কীর্তি আপাতত ইতিহাসে। সফর শেষের পরে কিউয়ি স্পিনার মুখ খুললেন নিজের বিরল সাফল্য নিয়ে। ইন্ডিয়ান এক্সপ্রেস-কে দেওয়া একান্ত সাক্ষাৎকারে আজাজ জানালেন, কেরিয়ারের শুরুতে তিনি ফাস্ট বোলার হতে চেয়েছিলেন। পরে স্পিন বোলার হিসাবে পাকাপাকি নিজের কেরিয়ার গড়ে তোলেন। এছাড়াও তিনি জানালেন, ৮ মাস ধরে নিজের অ্যাকশনের ত্রুটি শুধরোনোর কাজ করেছেন। ধীরে ধীরে নিজের অ্যাকশনে বদল এনেছেন তিনি। বর্তমানে নিজের অ্যাকশন নিয়ে তিনি সন্তুষ্ট।

আরও পড়ুন: কোহলি বড্ড লড়াই করে! প্রশংসা করেও প্রকাশ্যে বিরাট কটাক্ষ সৌরভের

ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া সাক্ষাৎকারে প্যাটেল জানিয়েছেন, “দীর্ঘদিন ধরে অ্যাকশন নিয়ে খাটতে হয়েছে আমাকে। সাত থেকে আট মাস নিজের অ্যাকশনের পিছনে সময় দিতে হয়েছে। তারপরে টানা মাজাঘষার পরে বর্তমান অ্যাকশন এসে দাঁড়িয়েছে। অনেক পরিশ্রম করতে হয়েছে। তবে এটা নিঃসন্দেহে আমার উপকার করেছে। আমার কেরিয়ারের একমাত্র ফোকাস ছিল কঠিন পরিশ্রম করে যাওয়া।”

নিজের টুইটার একাউন্ট ভেরিফায়েড ছিল না মুম্বই টেস্টের আগেও। তবে টুইটার একাউন্ট ভেরিফাই করার ক্ষেত্রে বড়সড় ভূমিকা নিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। আজাজের মহাকীর্তির পরে অশ্বিন টুইটারে লিখে দেন, ইনিংসে যাঁর দশ উইকেট রয়েছে, তাঁর একাউন্ট ভেরিফায়েড করা উচিত।

আর তারপরেই টুইটারের তরফে আজাজের একাউন্টের পাশে বসে যায় ব্লু টিক! আজাজ জানিয়েছেন টুইটার একাউন্ট ভেরিফায়েড হওয়ার পরে তিনি সোশ্যাল মিডিয়ায় আরও নজরে এসেছেন সকলের। সেই সঙ্গে অশ্বিনের সাহায্যের জন্য তারকা অফস্পিনারকে ধন্যবাদ জানাতেও ভোলেননি তিনি।

“একাউন্ট ভেরিফয়েড হয়ে ভাল লাগছে। এখন আরও বেশি সকলের নজরে আসতে পারছি। আগে সোশ্যাল মিডিয়ায় নজরে সেভাবে ছিলাম না। নীরবেই নিজের কাজ করতে হত। রবিচন্দ্রন অশ্বিন যেভাবে টুইটার একাউন্ট ভেরিফাই করার জন্য আর্জি জানিয়েছেন, তাতে আমি কৃতজ্ঞ।” জানিয়েছেন আজাজ।

Read the English article in details

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs new zealand ajaz patel 10 wicket haul at wankhede interview indian express