নিউজিল্যান্ডের বিরুদ্ধে এই তিনটি পরিবর্তন আনতে পারেন রোহিত

বিরাটের অনুপস্থিতিতে টিম ইন্ডিয়ার ক্যাপ্টেনসির ব্যাটন এখন তাঁর ডেপুটি রোহিত শর্মার হাতে। রোহিত দলে বেশ কয়েকটি পরিবর্তন আনবেন বলেই প্রত্যাশিত।

By: Wellington  Updated: January 30, 2019, 01:00:18 PM

নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের ওয়ান-ডে সিরিজ ইতিমধ্যেই ৩-০ ছিনিয়ে নিয়েছে ভারত। আগামিকাল হ্যামিলটনের সেডান পার্কে সিরিজের চতুর্থ ওয়ান-ডে ম্যাচে নামবে দুই দল। এরপর আগামী রবিবার ওয়েলিংটনের ওয়েস্টপ্যাক স্টেডিয়ামে সিরিজের অন্তিম ও পঞ্চম ম্যাচ খেলবে ভারত-নিউজিল্যান্ড। আপাতত বিশ্রামে বিরাট কোহলি। নিউজিল্যান্ডের বিরুদ্ধে আর দেশের জার্সিতে নামবেন না তিনি। ফের ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের দায়িত্ব নেবেন তিনি।

বিরাটের অনুপস্থিতিতে টিম ইন্ডিয়ার ক্যাপ্টেনসির ব্যাটন এখন তাঁর ডেপুটি রোহিত শর্মার হাতে। ভারতীয় দলের হিটম্যান আগামী দু’টি ওয়ান-ডে ম্যাচ জিতেই কিউয়িদের হোয়াইটওয়াশ করতে চাইবেন। এর সঙ্গেই রোহিত দলে বেশ কয়েকটি পরিবর্তন আনবেন বলেই প্রত্যাশিত।

আরও পড়ুন: বড়দের সঙ্গে এই প্রথম নেট সেশন গিলের

আলোচনায় সবার আগে উঠে আসছে শুভমান গিলের নাম। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের স্টার ক্রিকেটার চলতি বছর রঞ্জিতে দুরন্ত ফর্মে ছিলেন গিল। পাঞ্জাবের হয়ে ৯৮.৭৫-এর গড়ে ৭৮০ রান করেছিলেন তিনি। এমনকি যুবরাজ সিং ও দীনেশ কার্তিকও মনে করেন যে, আসন্ন ক্রিকেট বিশ্বকাপে তাঁর ভারতের সঙ্গে ইংল্যান্ডের বিমান ধরা উচিত। কোহলি ছুটিতে যাওয়ার আগে সাংবাদিক বৈঠকে ভূয়সী প্রশংসা করে গিয়েছেন তাঁর দলের সবচেয়ে কমবয়সি সদস্য শুভমান গিলের। এমনকি কোহলি এও বলেছেন যে, তিনি কখনই গিলের মতো প্রতিভাবান ছিলেন না। কোহলির পরিবর্তে গিলকেই তিন নম্বরে খেলাতে পারেন রোহিত। এই সম্ভাবনাই সব থেকে বেশি।

উইকেটকিপার-ব্যাটসম্যানের ভূমিকায় মহেন্দ্র সিং ধোনির প্রত্যাবর্তন একপ্রকার নিশ্চিত। চোটের জন্য শেষ ওয়ান-ডে ম্যাচে খেলেননি তিনি। ধোনি ফিরলে বসতে হতে পারে দীনেশ কার্তিককে। যিনি গত ম্যাচে ধোনির পরিবর্তে দলে অবদান রেখেছিলেন। আম্বাতি রায়াডু ও কেদার যাদব রয়েছেন দুরন্ত ফর্মে। ফলে রোহিত এই দুই ক্রিকেটারকে বসাবেন না। একথা বলাই যায়।

তৃতীয় ও শেষ পরিবর্তন আসতে পারে বোলিং ইউনিটে। অস্ট্রেলিয়া সফর থেকেই ধারাবাহিক ভাবে ভারতীয় দলের হয়ে খেলছেন মহম্মদ শামি। বঙ্গজ পেসারকে বিশ্রাম দিয়ে রোহিত আনতে পারেন খালিল আহমেদকে। সেক্ষেত্র ভুবনেশ্বর কুমারের সঙ্গে জুটি বাঁধবেন তিনি।

ভারতের সম্ভাব্য দল: শিখর ধাওয়ান, রোহিত শর্মা, শুভমান গিল, আম্বাতি রায়াডু, এমএস ধোনি, কেদার যাদব, হার্দিক পাণ্ডিয়া, ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহাল, খালিল আহমেদ ও কুলদীপ যাদব।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

India vs new zealand rohit sharma to make 3 changes in team heres visitors likely playing xi for 4th odi69869

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X