বড় খবর

সিরিজের মাঝপথেই বদলে যাচ্ছেন ভারত অধিনায়ক

নিউজিল্যান্ডের বিরুদ্ধে চলতি সিরিজের মাঝপথেই ভারতীয় দলে বড় পরিবর্তন। কিউয়িদের বিরুদ্ধে শেষ দু’টি ওয়ান-ডে ও এরপর তিন ম্যাচের টি-২০ সিরিজে বিরাট কোহলির সার্ভিস পাচ্ছে না টিম ইন্ডিয়া। তাঁকে বিশ্রামে পাঠানোর সিদ্ধান্ত নিল বোর্ড।

Virat Kohli rested for final two ODIs and entire T20I series
সিরিজের মাঝপথেই বদলে যাচ্ছে ক্যাপ্টেন (ছবি-টুইটার)

নিউজিল্যান্ডের বিরুদ্ধে চলতি সিরিজের মাঝপথেই ভারতীয় দলে বড় পরিবর্তন। কিউয়িদের বিরুদ্ধে শেষ দু’টি ওয়ান-ডে ও এরপর তিন ম্যাচের টি-২০ সিরিজে বিরাট কোহলির সার্ভিস পাচ্ছে না টিম ইন্ডিয়া। তাঁকে বিশ্রামে পাঠানোর সিদ্ধান্ত নিল বোর্ড। কোহলির বদলে ফের একবার ক্যাপ্টেনসির ব্যাটন উঠছে তাঁর ডেপুটি রোহিত শর্মার কাঁধে।

অতীতেও একাধিকবার দেখা গিয়েছে যে, কোহলি নিজেকে ফিট রাখতে টি-২০ সিরিজ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন। ফের একবার সেই পথেই হাঁটছেন বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান। কোহলি টিম ম্যানেজমেন্টের কাছে বারবার একটাই বার্তাই দিয়েছেন। তাঁর মতে একমাত্র পর্যাপ্ত বিশ্রাম পেলেই খেলোয়াড়রা মাঠে একশো শতাংশ উজার করে দিতে পারেন।

আরও পড়ুন: নিউজিল্যান্ডের বিরুদ্ধে ধাওয়ান-শামির অনন্য নজির

বিসিসিআই এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে, “শেষ কয়েক মাস কোহলির কাজের ধকলেরল কথা মাথায় রেখেই টিম ম্যানেজমেন্ট ও নির্বাচক কমিটির সিনিয়ররা তাঁকে বিশ্রামে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে। ঘরের মাটিতে অস্ট্রেলিয়া সফরের আগে ওর পর্যাপ্ত বিশ্রামের প্রয়োজন।” এর সঙ্গে বোর্ড এও জানিয়ে দিয়েছে যে, কোহলির পরিবর্তে কাউকে দলে নেওয়া হচ্ছে না। ক্যাপ্টেনসির গুরুভার সামলাবেন টিমের হিটম্যান রোহিত।

গত বুধবার পাঁচ ম্যাচের ওয়ান-ডে সিরিজের প্রথম ম্যাচেই ভারত দুরন্ত জয় পেয়েছে। নেপিয়ারের ম্যাকলিন পার্কে কোহলি অ্যান্ড কোং আট উইকেটে কেন উইলিয়ামসনদের হারিয়েছে। আগামী ২৬ ও ২৮ জানুয়ারি সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ওয়ান-ডে ম্যাচ অনুষ্ঠিত হবে মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে। তৃতীয় ওয়ান-ডে-র পরেই সাময়িক বিরতিতে যাচ্ছেন বিরাট। এরপর ৩১ জানুয়ারি হ্যামিলটনের সেডন পার্কে রোহিতের ক্যাপ্টেনসিতে মাঠে নামবে ভারত। ৩ ফেব্রুয়ারি ওয়েলিংটনের ওয়েস্টপ্যাক স্টেডিয়ামে হবে পঞ্চম ওয়ান-ডে। এর ঠিক তিনদিন পরে এই মাঠেই টি-২০ সিরিজের প্রথম ম্যাচ খেলবেন রোহিত-ধোনিরা।

১০ ফেব্রুয়ারি নিউজিল্যান্ড সফর শেষ হচ্ছে ভারতের। এরপর দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দু’টি টি-২০ ও পাঁচটি ওয়ান-ডে খেলবে ভারত। অজিদের বিরুদ্ধেই আবার জাতীয় দলের জার্সি গায়ে চাপাবেন কোহলি।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs new zealand virat kohli rested for final two odis t20is rohit sharma to lead68214

Next Story
নিউজিল্যান্ডের বিরুদ্ধে ধাওয়ান-শামির অনন্য নজিরShikhar Dhawan and Mohammed Shami creates record against New Zealand vs India 1st ODI
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com