scorecardresearch

WTC ফাইনালের আগেই অ্যাডভান্টেজ ভারত! কনুইয়ের চোটে বিধ্বস্ত উইলিয়ামসন

India vs New Zealand WTC Final Date, Venue: কনুইয়ে চোট পেয়ে দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে গেলেন নিউজিল্যান্ডের একনম্বর তারকা কেন উইলিয়ামসন। ভারতের বিরুদ্ধে খেলা নিয়েও সংশয়।

সুনীল গাভাসকার আগেই ভবিষ্যৎবাণী করেছিলেন। তা অক্ষরে অক্ষরে সত্যি প্রমাণ করে এবার বিপাকে নিউজিল্যান্ড। ওয়ার্ল্ড টেস্ট সিরিজের ফাইনালে ভারতের বিরুদ্ধে খেলতে নামার আগেই জোড়া টেস্টে খেলছে নিউজিল্যান্ড। তবে টানা দুটো টেস্টে চোট আঘাতে সমস্যায় পড়তে পারে কিউয়িরা। আগেই জানিয়েছেন সুনীল গাভাসকার। সেই আশঙ্কাকে সত্যি প্ৰমাণ করেই এবার ইংল্যান্ডের বিরুদ্ধে বৃহস্পতিবার শুরু হতে চলা দ্বিতীয় টেস্টে চোট পেয়ে ছিটকে গেলেন কেন উইলিয়ামসন। ১৮ তারিখে ফাইনালে ভারতের বিরুদ্ধে খেলা নিয়েই একপ্রস্থ সংশয় তৈরি হয়েছে।

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টেই কনুইয়ে চোট পেয়েছিলেন ক্যাপ্টেন কেন। তারপরেই রিকভারির জন্য বিশ্রাম নিয়ে নিলেন উইলিয়ামসন। তাঁর পরিবর্তে দ্বিতীয় টেস্টে নিউজিল্যান্ড দলকে নেতৃত্ব দেবেন টম ল্যাথাম। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফে এই খবর কনফার্ম করা হয়েছে। জানানো হয়েছে উইলিয়ামসনের বদলে দ্বিতীয় টেস্টে কিউয়ি ব্যাটিং অর্ডারে তিন নম্বরে নামবেন উইল ইয়ং।

আরো পড়ুন: ভারতকে ব্যঙ্গ করে কুকীর্তি মর্গ্যান-বাটলারদের! চরম বিতর্কে কড়া শাস্তির মুখে তারকারা

হেড কোচ গ্যারি স্টিভ সাফ জানিয়ে দিয়েছেন, উইলিয়ামসনকে বাইরে রাখার সিদ্ধান্ত বেশ কঠিন। এই কনুইয়ে চোটের কারণেই চলতি বছরের মার্চে বেশ কিছু ম্যাচ খেলতে পারেননি। সেই কারণেই এই বিশ্রামের সিদ্ধান্ত জানিয়েছেন গ্যারি স্টিড।

“কেনকে একটা টেস্টে বাইরে রাখার সিদ্ধান্ত মোটেই সহজ নয়। তবে এই সিদ্ধান্ত বেশ উপযুক্ত। ব্যাট করার সময় কনুইয়ে যে প্রদাহ হচ্ছে, তা কমানোর জন্য ইঞ্জেকশন দেওয়া হয়েছে। আর বিশ্রাম, রিহ্যাব করলেই একমাত্র পুরোপুরি ফিট হয়ে উঠবে ও।” বলেছেন কিউয়ি কোচ গ্যারি স্টিড।

আর বিশ্রাম দেওয়ার সিদ্ধান্তের অন্যতম কারণ যে একসপ্তাহ পরের আসন্ন ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল, তা বলার অপেক্ষা রাখে না। সেই ম্যাচে উইলিয়ামসন নামবেন, এমনটাই বার্তা দিয়ে গ্যারি স্টিড বলেছেন, “আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতের বিপক্ষে সাউদাম্পটনের ফাইনালের কথা মাথায় রেখেই নেওয়া হয়েছে। আমরা আশাবাদী উইলিয়ামসন সেই ম্যাচের আগেই ফিট হয়ে উঠবে।” প্ৰথম টেস্ট লর্ডসে ড্র হওয়ার পরে এজবাস্টনে দ্বিতীয় টেস্ট জিতে সিরিজ দখল করার কথা ভেবেছিল নিউজিল্যান্ড। তবে তার আগেই বিশাল ধাক্কা।

কোচ বললেও, কয়েকদিন পরে কনুইয়ে চোট পুরোপুরি কাটবে কিনা, তা নিয়ে ধন্দে ক্রিকেট মহল। একান্তই কেন উইলিয়ামসন কোহলির সঙ্গে টস করতে নামতে না পারলে টিম ইন্ডিয়াই যে ফেভারিটের তকমা জার্সিতে লাগিয়ে নামবে, তা আর বলার অপেক্ষা রাখে না।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs new zealand world test championship final date venue live stream kane williamson out of 2nd test against england due to knee injury tom latham to lead