scorecardresearch

বড় খবর

বিরাটরা আত্মবিশ্বাস কিট-ব্যাগে রেখেই মাঠে নামুক: শচীন

ভারত-পাকিস্তান ম্যাচের আগে বিরাট কোহলি অ্যান্ড কোং-কে সতর্ক করলেন শচীন তেন্ডুলকর। দেশের প্রাক্তন কিংবদন্তি বলছেন এই ম্যাচে ভারত যেন “অতিরিক্ত আত্মবিশ্বাসী” না হয়।

Sachin Tendulkar drives 119-year-old car in London
লন্ডনের রাস্তায় অঞ্জলিকে নিয়ে ভিন্টেজ রাইডে শচীন, সঙ্গী ১১৯ বছরের পুরনো চারচাকা

ভারত-পাকিস্তান ম্যাচের আগে বিরাট কোহলি অ্যান্ড কোং-কে সতর্ক করলেন শচীন তেন্ডুলকর। দেশের প্রাক্তন কিংবদন্তি বলছেন এই ম্যাচে ভারত যেন “অতিরিক্ত আত্মবিশ্বাসী” না হয়। বিশ্বকাপের আসরে পাকিস্তানের বিরুদ্ধে ভারতের ট্র্যাকরেকর্ড দুর্দান্ত। ছ’বারের মধ্যে ছ’বার জিতেছে টিম ইন্ডিয়া। কিন্তু ২০১৭-র স্মূতি ভুলতে চাইবে ভারত। চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে এই সরফরাজ আহমেদের পাকিস্তানের কাছেই বিরাটদের ১৮০ রানে হারতে হয়েছিল।

আরও পড়ুন: India vs Pakistan, Manchester Weather Forecast Update: বিশ্বকাপের মহারণও কি বৃষ্টিতে ধুয়ে যেতে পারে?

ইন্ডিয়া টুডে-কে দেওয়া এক সাক্ষাৎকারে মাস্টারব্লাস্টার বলছেন, “বিশ্বকাপে ৬-০ হারা পাকিস্তানের কাছে চ্যাম্পিয়ন্স ট্রফিতে প্রত্যাবর্তন করাটা ছিল অত্যন্ত ইতিবাচক। ফলে ভারত যেন অতিরিক্ত আত্মবিশ্বাসী না হয়। আমি এটা বুঝতে পারছি যে, রবি শাস্ত্রী, বিরাট কোহলি এবং দলের সিনিয়র প্লেয়াররা দলের সেরাটাই দিতে চাইবে। নিজেদের খেলাটাই খেলবে। আমার মনে হয়, যখন কোনও দল টানা জেতে তখন তাদের ভাবনাটা আলাদা হয়। কিন্তু দল হিসেবে একেবারেই আমাদের আত্মবিশ্বাসী হওয়ার জাগয়া নেই। সেগুলোকে কিটব্যাগে ভরেই ঘোরা উচিত। এই মুহূর্তে পাকিস্তানের থেকে ভারত ১০০ শতাংশ ভল দল। কয়েক মাস যাবত আমরা টপ ক্রিকেট খেলছি।”


চলতি বিশ্বকাপে পাকিস্তান এখনও পর্যন্ত চারটি ম্যাচ খেলেছে। একটিতে জিতেছে ও দু’টিতে হেরেছে তারা। ড্র হয়েছে অন্য় ম্যাচটি। গত ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাকিস্তানের হতশ্রী ফিল্ডিংয়ের চেহারা সামনে চলে এসেছে। দলটার ফিল্ডিং নিয়ে যত কম কথা বলা যায়, ততটাই ভাল। আর ভারতের বিরুদ্ধে ফিল্ডিংয়ের চিন্তাতেই ঘুম উড়েছে পাক অধিনায়ক সরফাজের।

 

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs pakistan icc world cup 2019 sachin tendulkar gives advice to virat kohli ravi shastri for crucial clash112465