বড় খবর

পাকিস্তানের বিরুদ্ধে অশ্বিনকে বাদ কোহলির, ভারতের একাদশে চমকের পর চমক

রবিবাসরীয় মেগা ডুয়েল ঘিরে উত্তেজনার পারদ তুঙ্গে উঠেছিল। দুই দলই দুবাইয়ে যুদ্ধের মেজাজে মাঠে নেমেছে। আর একাদশ গঠন নিয়ে কৌতূহল ছিল-ই।

ইংল্যান্ড সফরের ছায়া ফের একবার তাড়া করল বিশ্বকাপে। পাকিস্তানের বিরুদ্ধে কোহলি প্রথম একাদশের বাইরে রাখলেন অশ্বিনকে। স্পিনার হিসাবে দলে বরুণ চক্রবর্তী। ঋষভ পন্থকে জায়গা করে দেওয়ার জন্য বাইরে রাখা হয়েছে ঈশান কিষানকেও।

১৫ জনের স্কোয়াডের মধ্যে অশ্বিন, ঈশান ছাড়াও বাইরে থাকলেন শার্দূল ঠাকুর এবং রাহুল চাহার। টসে জিতলে কোহলি জানালেন, তিনিও বোলিং করার সিদ্ধান্ত নিতেন। তবে ভারতের ভারসাম্য যা তাতে এই ঘটনা সামলে নেবে। এমনটাই জানালেন আশাবাদী কোহলি। দলের কাছে কোহলিদের বার্তা- ফোকাসড থেকে প্রতিপক্ষের ওপর ঝাঁপিয়ে পড়। কোহলি টসের সময় বলে গেলেন, “আইপিএলের তুলনায় পিচ অনেক বেশি রোল করা মনে হচ্ছে। পিচে অল্পবিস্তর ঘাসও রয়েছে। ব্যাটে বল ভালভাবেই আসবে।”

আরও পড়ুন: ধোনির কাছে বেনজির ‘প্রস্তাব’ পাক মহিলা সমর্থকের! সরস জবাব মাহিরও, দেখুন ভিডিও

এদিকে টসে জিতে ফিল্ডিং করার পিছনে বাবর আজমের বক্তব্য, পরবর্তী সময়ে শিশির ফ্যাক্টর হয়ে যাবে। সেই কথা মাথায় রেখে শুরুতে বোলিং করার সিদ্ধান্ত। একদিন আগেই পাকিস্তান ১২ জনের দল ঘোষণা করে দিয়েছিল। সেই দল থেকে বাদ পড়েছেন হায়দার আলি।

এদিকে, ইংল্যান্ড বিশ্বকাপের পরে এই প্ৰথমবার সাদা বলের ক্রিকেটে একসঙ্গে দেখা যাবে মহম্মদ শামি, জসপ্রীত বুমরা এবং ভুবনেশ্বর কুমারকে। ইংল্যান্ড বিশ্বকাপের পরে তিন তারকা কখনই একসঙ্গে খেলেননি। তার আগে শেষবার তিনজন খেলেছিলেন ২০১৬-য় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্রে দুটো টি২০ ম্যাচে।

ভারতীয় একাদশ:
রোহিত শর্মা, কেএল রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, বরুণ চক্রবর্তী, মহম্মদ শামি, জসপ্রীত বুমরা

পাকিস্তান একাদশ:
বাবর আজম, মহম্মদ রিজওয়ান, ফখর জামান, মহম্মদ হাফিজ, শোয়েব মালিক, আসিফ আলি, শাদাব খান, ইমাদ ওয়াসিম, হাসান আলি, হ্যারিস রউফ, শাহিন শাহ আফ্রিদি

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs pakistan t20 world cup 2021 ind vs pak t20 world cup match today playing 11

Next Story
বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচে মাঠেই হাতাহাতি! তুমুল মারামারি লিটন-কুমারার! দেখুন ভিডিও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com