scorecardresearch

কার্তিক সুযোগ পেলে ও নয় কেন! জাতীয় টি২০ দল নিয়ে ক্ষোভ উগরে দিলেন রায়না

আইপিএলে ভালো খেলার সুবাদে দলে জায়গা পেয়েছেন দীনেশ কার্তিক। তবে ফর্মে থেকেও ব্রাত্য শিখর ধাওয়ান।

কার্তিক সুযোগ পেলে ও নয় কেন! জাতীয় টি২০ দল নিয়ে ক্ষোভ উগরে দিলেন রায়না

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন টি২০ সিরিজের জন্য টিম ইন্ডিয়ার দল ঘোষণা করলেন নির্বাচকরা। বেশ কয়েকজন তারকাকে যেমন আইপিএল পারফরম্যান্সের ভিত্তিতে দলে প্রত্যাবর্তনের সুযোগ দেওয়া হয়েছে, তেমনই নতুম একঝাঁক মুখকে স্কোয়াডে রাখা হয়েছে।

এর মধ্যেই বহুদিন পরে টিম ইন্ডিয়ার টি২০ দলে প্রত্যাবর্তন করলেন দীনেশ কার্তিক। ৩৬ বছর বয়সে জাতীয় দলে ফিরলেন তিনি। আরসিবির হয়ে চলতি আইপিএলে দুরন্ত খেলার সুবাদে ফের জায়গা করে নিয়েছেন তিনি। এর আগে কার্তিক জানিয়েছিলেন, ভালো পারফরম্যান্স করে টিম ইন্ডিয়ায় প্রত্যাবর্তন করাই তাঁর লক্ষ্য।

আরও পড়ুন: দুরন্ত ফর্মের রাহুল ত্রিপাঠি, সঞ্জুকে বাদ দিয়ে কেন ভেঙ্কটেশ! তীব্র বিতর্কে টি২০ দল নির্বাচন

এছাড়াও তরুণ রক্তের আমদানি করেছেন নির্বাচকরা। উমরান মালিক, আর্শদীপ সিং দুই তরুণ তুর্কিকেই জাতীয় দলে জায়গা দেওয়া হয়েছে। গতি এবং উইকেট নেওয়ার দক্ষতাতে নজর কেড়েছেন উমরান মালিক। অন্যদিকে পাঞ্জাব কিংসের হয়ে নতুন বল তো বটেই ডেথ ওভারেও নিয়মিত পারফর্ম করে গিয়েছেন আর্শদীপ। জসপ্রীত বুমরার সঙ্গে ভবিষ্যতে তিনি ডেথ ওভারে সম্পদ হয়ে উঠতে পারেন, এমনটাই ধারণা ক্রিকেট মহলের।

তবে আইপিএলে দারুণ পারফর্ম করেও ব্রাত্য রয়ে গেলেন শিখর ধাওয়ান। টি২০ ওয়ার্ল্ড কাপেও জায়গা পাননি ধাওয়ান। ওয়ানডে স্কোয়াডে তিনি নিয়মিত সদস্য থাকলেও টি২০ দলে বাদ পড়েছেন আগেই। জুলাইয়ে শেষবার জাতীয় দলের হয়ে খেলতে দেখা গিয়েছিল ধাওয়ানকে, গত জুলাইয়ে শ্রীলঙ্কা সফরে। সেই সিরিজে তিনি ক্যাপ্টেনও ছিলেন।

তবে ধাওয়ান বাদ পড়তেই মুখ খুললেন সুরেশ রায়না। জানিয়ে দিলেন, কার্তিকের মত টি২০ দলে প্রত্যাবর্তনের সুযোগ পাওয়া উচিত ধাওয়ানেরও।

আরও পড়ুন: IPL-এ দুরন্ত খেলেও জাতীয় দলে ফের বাদ ঋদ্ধি! ভারতের টেস্ট দলে চমকের পর চমক

স্টার স্পোর্টসে রায়না জানিয়ে দিয়েছেন, “শিখর ধাওয়ানকে অবশ্যই দলে নেওয়া উচিত ছিল। দারুণ একজন টিমম্যান ও। ড্রেসিংরুমের পরিবেশ ফুরফুরে রাখে। যদি দীনেশ কার্তিক সুযোগ পায়, তাহলে ও নয় কেন?” প্রশ্ন তুলছেন রায়না।

ঘটনাচক্রে, ধাওয়ান চলতি আইপিএল সিজনে ভালো ফর্মে রয়েছেন বাঁ হাতি এই ওপেনার। ১৩ ম্যাচে ৪২১ রান করে ফেলেছেন ইতিমধ্যেই। হায়দরাবাদ বনাম পাঞ্জাব ম্যাচে তাঁর নামের পাশে আরও রান যোগ হতে পারে। এত দারুণ ছন্দে থাকা সত্ত্বেও ধাওয়ান নির্বাচকদের খাতাতে ব্রাত্যই রয়ে গেলেন। সম্ভবত বয়সের জন্যই ধাওয়ানকে ভবিষ্যতের জন্য ভাবা হচ্ছে না নির্বাচকদের তরফে।

ভারতের টি২০ স্কোয়াড: কেএল রাহুল, রুতুরাজ গায়কোয়াড, ঈশান কিষান, দীপক হুডা, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, দীনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, ভেঙ্কটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, রবি বিশ্নোই, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল, আবেশ খান, আর্শদীপ সিং, উমরান মালিক

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs sa t20 squad suresh raina questions team selection shikhar dhawan dinesh karthik