বড় খবর

একের পর এক বাউন্সার! মেজাজ হারিয়ে তুলকালাম বুমরা-জ্যানসেনের, দেখুন আগুনে ভিডিও

হাড্ডাহাড্ডি লড়াইয়ে কেউ কাউকে এক ইঞ্চি জায়গা ছেড়ে দিতে প্রস্তুত নয়। এবার সম্মুখসমরে মার্কো জ্যানসেন এবং জসপ্রীত বুমরা।

রুদ্ধশ্বাস লড়াই চলছে। কেউ কাউকে এক ইঞ্চি জায়গা ছাড়তে প্রস্তুত নয়। ভারত-দক্ষিণ আফ্রিকার এমন হাড্ডাহাড্ডি লড়াইয়ে এবার উত্তেজনা আমদানি করলেন মার্কো জ্যানসেন এবং জসপ্রীত বুমরা। যে দুই তারকাই আবার মুম্বই ইন্ডিয়ান্সে সতীর্থ।

ভারতের লোয়ার অর্ডারকে দ্রুত আউট করে ভারতের লিড বাড়তে না দেওয়ার জন্য দক্ষিণ আফ্রিকার পেসাররা শরীরী লাইনে বল করে গেলেন দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনে। রাবাদা-জ্যানসেনরা রাহানে-পূজারার পরে টার্গেট করেন বুমরার মত বোলারদেরও। আর বুমরাকে ক্রমাগত বাউন্সার দেওয়ায় মেজাজ হারালেন তারকা।

আরও পড়ুন: দায়িত্বজ্ঞানহীন ব্যাটিং! ০ রানে পন্থ আউট হতেই ক্ষোভে ফেটে পড়লেন গাভাসকার

ভারতের দ্বিতীয় ইনিংসে ৫৪ ওভারের ঘটনা। মার্কো জ্যানসেনের শর্ট বল আছড়ে পড়েছিল বুমরার কাঁধে। দু-বল পরে জ্যানসেন ফের একবার শর্ট বল করে আঘাত হানেন তারকার কাঁধে। তবে যন্ত্রণার কোনও প্রতিক্রিয়া দেখাননি বুমরা। বরং গায়ের ধুলো ওড়ানোর ভঙ্গি করে নবাগত প্রোটিয়াজ তারকাকে কিছুটা তাচ্ছিল্যই করেন।

এতেই জ্যানসেন আরও উত্তেজিত হয়ে পড়েন। বাউন্সার এবং শর্ট বলের বন্যায় ভাসিয়ে দেন বুমরাকে। বুমরা সেই বল হাঁকাতে গিয়ে মিস করে বসেন। এরপরেই কড়া চোখে জ্যানসেন তাকান ভারতীয় তারকার দিকে। পাল্টা চোখ দেখান বুমরাও। দুজনেই একে অন্যকে উদ্দেশ্য করে বিড়বিড় করে কিছু বলতে থাকেন। উত্তেজনা আয়ত্তের বাইরে চলে যাচ্ছে দেখে পরিস্থিতি শান্ত করেন আম্পায়ার মরিস ইরাসমাস।

আরও পড়ুন: শার্দূলের বাউন্সার আছড়াল বুকে! যন্ত্রণায় শিউরে উঠলেন মার্কো, দেখুন ভয়ঙ্কর ভিডিও

তবে বুমরা এতেই থেমে থাকেননি। পরের ওভারেই রাবাদা শর্ট বল সপাটে বাইরে পাঠিয়ে যোগ্য জবাব দেন বুমরা। এরপরে ভারতীয় ড্রেসিংরুমের উছ্বাসেই স্পষ্ট, যোগ্য জবাব দেওয়া গিয়েছে প্রতিপক্ষকে।

ভারত তার আগে ভাল পজিশন থেকে ব্যাকফুটে চলে যায় ফের একবার ব্যাটিং ব্যর্থতায়। ভারত এগিয়ে গিয়েছিল পূজারা-রাহানের দুরন্ত শতরানের পার্টনারশিপে। সেখান থেকে লাঞ্চের আগে হঠাৎ ৩৩ রানের মধ্যে চার উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় ভারত।

রাহানে-পূজারা অল্প রানের ব্যবধানে আউট হতেই ভারতের ইনিংসে ধস নামে। দক্ষিণ আফ্রিকা প্ৰথম ইনিংসে ২২৯ তোলার পরে ভারত থামল ২৬৬-এ। রাহানে-পূজারা আউট হওয়ার পরে ভারতের ইনিংসে একমাত্র লড়লেন হনুমা বিহারি। অপরাজিত ৪০ করে দলের লিড ২৩৯ পর্যন্ত পৌঁছে দেন। শার্দূল ঠাকুর (২৮) এবং রবিচন্দ্রন অশ্বিন (১৬) কিছুটা সাহায্য করেন। জয়ের জন্য দক্ষিণ আফ্রিকাকে আপাতত ২৪০ তুলতে হবে। যা ওয়ান্ডার্সের পিচে বেশ চ্যালেঞ্জিং স্কোর।

ভারতের প্ৰথম একাদশ:
কেএল রাহুল, মায়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, হনুমা বিহারি, ঋষভ পন্থ, রবিচন্দ্রন অশ্বিন, শার্দূল ঠাকুর, মহম্মদ সিরাজ, জসপ্রীত বুমরা, মহম্মদ শামি

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs south africa 2nd test marco jansen jasprit bumrah war of words watch video

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com