বড় খবর

বুমরার স্বপ্নের ডেলিভারিতে শুরুর ওভারেই আউট এলগার, দেখুন দুরন্ত ভিডিও

ভারতের লোয়ার অর্ডার তৃতীয় দিনে বেশিক্ষণ টিকতে পারেনি। রাবাদা এবং এনগিদি দুজনে উইকেট ভাগাভাগি করে নেন।

ব্যাট করতে নেমে বেশিক্ষণ টিকতে পারলেন না দক্ষিণ আফ্রিকা অধিনায়ক ডিন এলগার। ইনিংসের প্ৰথম ওভারেই বুমরার স্বপ্নের ডেলিভারিতে প্যাভিলিয়নে ফিরলেন তিনি। প্ৰথম ওভারেই বুমরার অবিশ্বাস্য ডেলিভারির কোনও জবাবই ছিল না প্রোটিয়াজ অধিনায়কের কাছে।

গুড লেন্থে বল পিচ করে হালকা করে আউট সুইং করালেন বুমরা। শেষ মুহূর্তে বল লিভ করতে গিয়ে দোনোমনো করে বসতেই ব্যাটের কানায় লেগে সোজা ক্যাচ উইকেটকিপার ঋষভ পন্থের হাতে। ডান দিকে ঝাঁপিয়ে দারুণ তৎপরতার সঙ্গে ক্যাচ তালুবন্দি করলেন পন্থ।

লাঞ্চ পর্যন্ত দক্ষিণ আফ্রিকা আর উইকেট হারায়নি। লাঞ্চের আগে সাত ওভারের শেষে দক্ষিণ আফ্রিকা ২১/১। তার আগে ভারতের ব্যাটিং সেঞ্চুরিয়ন টেস্টে তাসের ঘরের মত ভেঙে পড়ল। ২৭২/৩ থেকে শুরু করে ভারত অলআউট ৩২৭-এ। স্কোরবোর্ডে ৫৫ রান তোলার ফাঁকেই বাকি ৭ উইকেট হারিয়ে ফেলে টিম ইন্ডিয়া।

প্ৰথম দিনের শেষে কেএল রাহুল এবং অজিঙ্কা রাহানে অপরাজিত ছিলেন। দ্বিতীয় দিনের গোটাটাই বৃষ্টিতে ধুয়ে যায়। তৃতীয় দিনে শুরুতেই রাহুল-রাহানে ফেরার পরে কেউ ব্যাট হাতে দাঁড়াতে পারেননি। শেষদিকে বুমরা ব্যাট হাতে মূল্যবান ১৪ রান যোগ করে যান দুটো দারুণ বাউন্ডারি সমেত। লুঙ্গি এনগিদি সবমিলিয়ে শেষ করলেন ৬ উইকেট নিয়ে। রাবাদার সংগ্রহে ৩ উইকেট। বুমরাকে ফিরিয়ে টেস্টে প্ৰথম উইকেট শিকার করেন মার্কো জ্যানসেন।

ভারতের হয়ে সর্বোচ্চ স্কোর করে যান রাহুল, ১২৩ করে। মায়াঙ্ক আগারওয়াল ৬০ করেছিলেন। রাহানে ৪৮ এবং বিরাট কোহলির ৩৫-ও দলের সংগ্রহে অবদান রাখেন।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs south africa jasprit bumrah sends dean elger back to pavilion with an unplayable delivery

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com