scorecardresearch

বড় খবর

রোনাল্ডোকে দক্ষিণ আফ্রিকায় হাজির করলেন সিরাজ! বেনজির সেলিব্রেশনে মিশল ক্রিকেট-ফুটবল

তৃতীয় দিনে তাসের ঘরের মত ভেঙে পড়লেও ভারত যথেষ্ট ভাল পজিশনে। ১৬২ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে খেলতে নেমেছে টিম ইন্ডিয়া।

ভারত: ৩২৭/১০, ১৬/১
দক্ষিণ আফ্রিকা: ১৯৭/১০

ব্লকবাস্টার বক্সিং ডে টেস্টের দ্বিতীয় দিন পুরো ধুয়ে গিয়েছিল বৃষ্টিতে। তবে তৃতীয় দিন হাজির হল সমস্ত নাটকীয় মালমশলা নিয়ে। দক্ষিণ আফ্রিকার ব্যাটিংকে নাস্তানাবুদ করল ভারতীয় পেস ব্যাটারি। ফার্স্ট ওভারেই ডিন এলগারকে ফিরিয়ে দিয়ে সূচনা করেছিলেন জসপ্রীত বুমরা।

লাঞ্চের পরে মহম্মদ শামি পরপর শিকার করেন কিগান পিটারসেন এবং আইডেন মারক্রামকে। উইকেট নেওয়ার হুল্লোড়ে এরপরে যোগ দেন মহম্মদ সিরাজও। রাসি ভ্যান ডার ডুসেনকে ফিরিয়ে দেন সিরাজ। গালিতে ডুসেনের ক্যাচ রাহানে তালুবন্দি করতেই সিরাজ সেঞ্চুরিয়নে যেন হাজির করেন স্বয়ং রোনাল্ডোকে।

আরও পড়ুন: ছিঃ, সীমা ছাড়াল কোহলি-ভক্তরা! অসুস্থ সৌরভের মৃত্যুকামনায় একের পর এক টুইট

বিখ্যাত সিউ সেলিব্রেশনের মাধ্যমে। SI শব্দের অর্থ স্প্যানিশে ‘ইয়েস’। রোনাল্ডো গোল করার পরেই লাফিয়ে দু হাত প্রসারিত করে বিশেষ এই শব্দ চিৎকার করতে থাকেন। গ্যালারিতে উৎফুল্ল সমর্থকরাও এই কোরাসে যোগ দেন। সেই কারণেই রোনাল্ডোর ট্রেডমার্ক এই সেলিব্রেশন ফুটবল মহলে সিউ উদযাপন বলেই খ্যাত।

সিরাজকেও এই ভঙ্গিতে সেলিব্রেশন করতে দেখা গেল সুপারস্পোর্ট পার্কে। আর ভারতে প্রিমিয়ার লিগের অফিসিয়াল টুইটার হ্যান্ডল থেকেও সিরাজের এই সেলিব্রেশনের স্টাইল পোস্ট করা হয়। ক্যাপশনে লেখা হয়েছে, “সিউ সেলিব্রেশন এবার দক্ষিণ আফ্রিকাতেও পৌঁছে গেল।”

যাইহোক, মাত্র ৩৩ রানে ৪ উইকেট খুঁইয়ে ফেলার পরে দক্ষিণ আফ্রিকা ব্যাপক বিপর্যয়ের মুখে পড়ে গিয়েছিল। সেখান থেকে তেম্বা বাভুমা (৫২) এবং কুইন্টন ডিকক (৩৪) ৭২ রানের পার্টনারশিপ গড়ে দলকে কিছুটা উদ্ধার করেন। তবে ডিকককে শার্দূল ঠাকুর ফেরানোর পরে বালির বাঁধের মত ভেঙে পড়ে প্রোটিয়াজদের প্রতিরোধ। শেষ পর্যন্ত ১৯৭ রানে গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকা। পাঁচ উইকেট নিয়ে নায়ক শামি। বুমরা এবং শার্দূল নিয়েছেন দুটো মরে উইকেট। একটি শিকার সিরাজের।

ভারতও প্ৰথম ইনিংসে ১৪৬ রানের লিড নিয়ে ড্রেসিংরুমে ফেরে। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ভারত দিনের শেষে ১৬/১। মায়াঙ্ক আগারওয়াল আউট হয়ে যাওয়ার পরে ক্রিজে কেএল রাহুলের সঙ্গে নাইটওয়াচম্যান হিসেবে ব্যাট করছেন শার্দূল ঠাকুর।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs south africa mohammed siraj siu celebration cristiano ronaldo