দায়িত্বজ্ঞানহীন শটের খেসারত, পন্থের ওপর কি ক্ষুব্ধ দ্রাবিড়! প্রকাশ্যে জানালেন নিজেই

ঋষভ পন্থের শট সিলেকশন নিয়ে তোলপাড় হয়ে চলেছে ভারতীয় ক্রিকেট। এমন অবস্থাতেই দ্রাবিড় তারকার পাশে দাঁড়াচ্ছেন।

বরাবর শিরোনামে থাকেন ঋষভ পন্থ। একের পর এক চোখ ধাঁধানো ইনিংসে বিশ্বক্রিকেটের সম্ভ্রম আদায় করেছেন তারকা। তবে সেই সঙ্গে বারেবারেই সমালোচিত হন দুর্বল শট সিলেকশনের কারণে। পন্থের এই বড় শট হাঁকানোর প্রবণতা নিয়ে আলোচনা হয়েছে হেড কোচ রাহুল দ্রাবিড়ের সঙ্গেও। জো’বার্গ টেস্টের পরে তেমনই ইঙ্গিত দিলেন দ্রাবিড়।

কোনও সন্দেহই নেইজ পন্থের আগ্রাসী ক্রিকেটে ভর করে ভারত বিদেশে একাধিক ম্যাচে জিতেছে। তবে দক্ষিণ আফ্রিকা সফরে এখনও জ্বলে উঠতে পারেননি তারকা। ওয়ান্ডার্সে দ্বিতীয় ইনিংসে কাগিসো রাবাদকে ওড়াতে গিয়ে উইকেট খুঁইয়ে এসেছেন।

আরও পড়ুন: পন্থকে বাঁশ দিয়েছেন দ্রাবিড়! তারকাকে নিয়ে ফের বিষ্ফোরক গাভাসকার

এর পরেই দুর্বল শট বাছাইয়ের কারণে একাধিক প্রাক্তন তারকা পন্থের সমালোচনায় মুখর হয়েছেন। এই বিষয়ে দ্রাবিড় ইঙ্গিত দিয়েছেন, দ্রুতই এই নিয়ে পন্থের সঙ্গে আলোচনা হবে। “পন্থ যে পজিটিভ ব্যাটিং করে, তা সকলেই জানি। তবে এই বিষয়ে কখনও না কখনও আমাদের মধ্যে আলোচনা হবে। ভুল সময়ে এমন শট বাছাইয়ের জন্য এমন কথাবার্তা হচ্ছে।” বলেছেন টিম ইন্ডিয়ার কোচ।

তবে দ্রাবিড় মনে করিয়ে দিয়েছেন, পন্থকে আক্রমণাত্মক ব্যাটিং থেকে দূরে থাকার পরামর্শ কখনই দেওয়া হবে না। তিনি জানিয়েছেন, “ও যেরকম খেলে সেই এপ্রোচ বদলানোর কথা কেউই বলবে না। তবে কখন, কোন সময়ে কী শট খেলতে হবে, সেটা নজর রাখতে হবে। মানে ক্রিজে এসে একটু নিজেকে মানিয়ে নেওয়া, সময় দেওয়ার বিষয় থাকে। আর ঋষভ শেষ পর্যন্ত থাকলে কী করতে পারে, সেটা সকলেই জানি। ও একজন পজিটিভ ধাঁচের প্লেয়ার। খুব দ্রুত ম্যাচের রং বদলে দিতে পারে। তাই এই স্বভাবজাত খেলা থেকে সরিয়ে আলাদা হতে বলার কোনও প্ল্যানিং নেই।”

আরও পড়ুন: দায়িত্বজ্ঞানহীন ব্যাটিং! ০ রানে পন্থ আউট হতেই ক্ষোভে ফেটে পড়লেন গাভাসকার

ওয়ান্ডার্সে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে পন্থের ওপর দায়িত্ব ছিল দলের লিড আরও ভাল জায়গায় নিয়ে যাওয়া। রাবাদা সেই সময় শেষ স্পেলে বোলিং করছিলেন। তাঁকেই শুরুতে বাউন্ডারির বাইরে ফেলতে গিয়ে আউট হয়ে ফিরতে হয় পন্থকে। শূন্য রান করে। আর এখানেই দ্রাবিড় মনে করছেন আরও শিখতে হবে তারকাকে।

“পন্থ নির্দিষ্ট এক ধাঁচে খেলতে পছন্দ করে। তবে ওঁকে শিখতে হবে কোন সময়ে কীভাবে ইনিংস গড়তে হবে। কখন আগ্রাসী হতে হবে। ও শিখছে। ও আরও শিখে অনেক পরিণত হবে।” বলে দিয়েছেন টিম ইন্ডিয়ার হেড স্যার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs south africa rahul dravid backs rishabh pant amidst criticism

Next Story
আইসিসির নয়া শাস্তি! বদলে যাচ্ছে টি২০ ক্রিকেটের নিয়ম কানুন-ই