বড় খবর

শার্দূল কি রাবাদার নো বলে আউট! ভিডিও প্রকাশ্যে আসতেই তোলপাড়, দেখুন

তৃতীয় দিনের শেষে নাইটওয়াচম্যান হিসাবে শার্দূল ঠাকুরকে পাঠানো হয়েছিল। তবে তারকা চতুর্থ দিনে রাবাদার বলে আউট হয়ে যান।

তৃতীয় দিনের শেষে শার্দূল ঠাকুরকে নাইটওয়াচম্যান হিসাবে পাঠানোর সিদ্ধান্ত সফল। মঙ্গলবার ভারত মায়াঙ্ক আগারওয়ালের পরে আর উইকেট হারায়নি ভারত। মার্কো জ্যানসেনের দিনের শেষ বলে বাউন্ডারি হাঁকিয়ে ফিনিশ করেন শার্দূল।

চতুর্থ দিনেও মনে করা হচ্ছিল, কেএল রাহুলের সঙ্গে জমাটি পার্টনারশিপ উপহার দেবেন মুম্বইয়ের অলরাউন্ডার, তবে তা হয়নি। যখন মনে হচ্ছিল ক্রিজে মোটামুটি টিকে গিয়েছেন শার্দূল, সেই সময়েই প্যাভিলিয়নে ফেরেন তিনি। রাবাদার বলে দ্বিতীয় স্লিপে ক্যাচ তুলে। ব্যক্তিগত ১০ রানে ওয়াইন মালডারের হাতে ক্যাচ দিয়ে বসেন তারকা।

আরও পড়ুন: ছিঃ, সীমা ছাড়াল কোহলি-ভক্তরা! অসুস্থ সৌরভের মৃত্যুকামনায় একের পর এক টুইট

তবে শার্দূল আউট হওয়ার কিছুক্ষণ পরেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায় এক ছবি, যেখানে দেখা যাচ্ছে রাবাদার যে বলে আউট হন শার্দূল, সেটি নাকি নো বল ছিল। রাবাদা ওভারস্টেপ করে বসলেও তা নজর এড়িয়ে যায় আম্পায়ারের।

আর সেই ছবি পোস্ট করার পরেই তা ভাইরাল। ক্রিকেট মহল থেকে প্রশ্ন তোলা হচ্ছে, তৃতীয় আম্পায়ার কী করছিলেন! সাধারণত, নো বলের ক্ষেত্রে সিদ্ধান্ত নেন তৃতীয় আম্পায়ার। এর আগে টেস্টের প্ৰথম দিনেও একাধিকবার নো বল করেছিলেন প্রোটিয়াজ তারকা।

অন্য এক টুইটার ব্যবহারকারী আম্পায়ারকে দুষে লিখেছেন, “দ্বিতীয় ইনিংসে কি নো বল ডাকার প্রথা উঠে গিয়েছে? রাবাদা সারাক্ষণ ওভারস্টেপ করে চলেছেন, কিন্তু অদ্ভুতভাবে অনফিল্ড আম্পায়ার তো বটেই তৃতীয় আম্পায়ারও কিছু করছে না। রাতারাতি নিশ্চয় ক্রিকেট খেলার নিয়ম বদলে যায়নি।”

যাইহোক, শার্দূল নিজের ভূমিকায় মোটামুটি সফল। দিনের শেষে ভারত যাতে আর না উইকেট হারায়, তা নিশ্চিত করাই ছিল তারকার দায়িত্ব। ২৫ বল ইনিংসে সেই কাজ করেছেন তিনি। শার্দূল ২০২১-এ তিনটে হাফসেঞ্চুরি সমেত ২০০ রান পূর্ণ করে ফেলেছেন। ব্যাটিং গড় ৩৩.৩৩। আরও গুরুত্বপূর্ণ পরিসংখ্যান হল, শেষ আট ইনিংসে এই প্ৰথমবার শার্দূল দুই অঙ্কের রান করেছেন। সেইসঙ্গে ৫৭-র কমে আউট হয়েছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs south africa shardul thakur controversially given out off a rabada no ball

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com