বড় খবর

মুম্বইয়ের লোকাল ট্রেনে শার্দূল! প্রোটিয়াজ সফরের পরেই এমন বেনজির কান্ড ঘটান তারকা

শার্দূল ঠাকুর আগের বারের দক্ষিণ আফ্রিকা সফর থেকে ফিরেই চেপেছিলেন মুম্বইয়ের লোক্যাল ট্রেনে। সেই ছবি ভাইরাল হয়ে গিয়েছিল।

গত এক বছরে সাধারণ ক্রিকেটার থেকে তারকা খ্যাতি প্রাপ্তি। টিম ইন্ডিয়ার তিন ফরম্যাটেই অন্যতম সেরা অস্ত্র হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন শার্দূল ঠাকুর। গাব্বায় যেমন ঐতিহাসিক জয়ের অন্যতম রূপকার। তেমনই ওভালে জোড়া হাফসেঞ্চুরি করে দলকে জিতিয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে টিম ইন্ডিয়াকে এগিয়ে দেওয়া। একাধিকবার শিরোনাম ছিনিয়ে নিয়েছেন তিনি।

জোহানেসবার্গে ভারত দক্ষিণ আফ্রিকার কাছে হেরে গেলেও শার্দূল ঠাকুর প্ৰথম ইনিংসে ৭ উইকেট নিয়ে ম্যাচের অন্যতম সেরা পারফর্মার হিসাবে আবির্ভূত হয়েছেন। প্রোটিয়াজদের বিরুদ্ধে টেস্টে ভারতীয়দের মধ্যে সেরা বোলিং পারফরম্যান্সও মেলে ধরেছেন তিনি।

আরও পড়ুন: সিরিজ জয়ের টেস্টে টিম ইন্ডিয়ায় জোড়া বদল! কোহলি ফিরলেও বড় ধাক্কার সামনে দ্রাবিড়রা

তবে ২০১৮-র ঘটনা এখনও ক্রিকেট মহল ভুলতে পারেনি। তখন এতটা তারকাখ্যাতি না পেলেও শার্দূল দক্ষিণ আফ্রিকা সফর থেকে ফিরেই মুম্বইয়ের লোক্যাল ট্রেনে চেপে বসেছিলেন। যা তাজ্জব করে দিয়েছিল ক্রিকেট মহলকে। সেই প্রোটিয়াজ সফরে অবশ্য টেস্ট নয়, সীমিত ওভারের ফরম্যাট খেলতে দক্ষিণ আফ্রিকা সফরে হাজির হয়েছিলেন।

ভারতে এসে অন্ধেরি থেকে ট্রেনে চেপেছিলেন। সেখান থেকে নামেন পালঘর স্টেশনে। যা তাঁর বাড়ির কাছেই। ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া এক সাক্ষাৎকারে শার্দূল বলেছিলেন, ট্রেনে চাপার সেই অভিজ্ঞতা। তাঁকে দেখে উৎসাহী ট্রেনযাত্রীদের গুগল করার ধুম লেগেছিল।

আরও পড়ুন: নো বল ছাড়াই ১ বলে ৭ রান! বাংলাদেশ ম্যাচে বিরাট কীর্তি কিউয়িদের, দেখুন বেনজির ভিডিও

শার্দূল বলেছিলেন, “আমি কামরায় উঠেই বুঝতে পারছিলাম, সবাই আমাকে জরিপ করছে। আমিই শার্দূল ঠাকুর কিনা, সকলেই সেই বিষয়টা বুঝে নিতে চাইছে। বেশ কিছু কলেজ ছাত্র নিশ্চিত হওয়ার জন্য গুগলে আমার নাম সার্চ করে ছবি দেখে মিলিয়ে নিচ্ছিল। তারপরেই শুরু হয় সেলফির জন্য আবদার। সকলকেই বলি, পালঘর আসার জন্য অপেক্ষা করতে। টিম ইন্ডিয়ার একজন ক্রিকেটার লোকাল ট্রেনে ভ্রমন করছে, অনেকেই বিস্মিত হয়ে গিয়েছিলেন। ট্রেনের অনেক নিত্যযাত্রী আবার বলছিলেন, আগে আমি কীভাবে ডেইলি প্যাসেঞ্জারি করতাম।”

২০১৮-র প্রোটিয়াজ সফরে শার্দূল একটিই মাত্র টি২০ ম্যাচ খেলেন। সেই ম্যাচে চার উইকেট নেন তারকা। টি২০ সিরিজের দুটো ম্যাচে শার্দূল আবার জোড়া উইকেট নিয়েছিলেন। সেই ট্যুরে টিম ইন্ডিয়া ওয়ানডে, টি২০ দুটো সিরিজ জিতেই ইতিহাস গড়ে।সেই প্ৰথমবার ভারত দক্ষিণ আফ্রিকার মাটি থেকে ওয়ানডে সিরিজ জেতে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs south africa shardul thakur once spotted in mumbai local train after returning from proteas tour

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com