scorecardresearch

বড় খবর

গোলাপি টেস্টে টিম ইন্ডিয়ায় বড় বদল! লঙ্কানদের হোয়াইটওয়াশে কেমন দল সাজাচ্ছেন রোহিতরা

প্ৰথম টেস্ট মাত্র তিনদিন খতম করে দিয়েছে টিম ইন্ডিয়া। বেঙ্গালুরু টেস্টে লঙ্কানরা কতটা প্রতিরোধ গড়ে তুলতে পারবে, নজর সেদিকে।

ক্রিকেটের দৃষ্টিকোণ থেকে লাল বল হোক বা গোলাপি বল- কার্যত কোনও তফাৎই নেই। তবে গোলাপি বলে যুযুধান দুই দল আলাদা ট্যাকটিক্স অবলম্বন করে থাকে। মোহালিতে শ্রীলঙ্কাকে দুরমুশ করে ভারত হারালেও বেঙ্গালুরুতে দিন রাতের টেস্টে সম্ভবত দু-একটা বদল ঘটতে চলেছে।

এর আগে দুটো পিঙ্ক বল টেস্ট খেলেছে ভারত। ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে প্ৰথম টেস্ট খেলার পরে ভারত দ্বিতীয় টেস্ট খেলেছিল অস্ট্রেলিয়ায় এডিলেডে। তৃতীয় গোলাপি যুদ্ধে নামার আগে ভারত নিজেদের কম্বিনেশন ঠিক করেই নামতে চায়।

ওপেনিংয়ে মায়াঙ্ক আগারওয়াল এবং রোহিত শর্মার জুটিই দেখা যাবে। মোহালিতে দুজনেই দাগ কাটতে পারেননি। শুভমান গিল ওপেনার হিসাবে স্কোয়াডে থাকলেও হঠাৎ করেই মায়াঙ্ককে বসানোর ঝুঁকি নেবে না টিম ম্যানেজমেন্ট। হনুমা বিহারি তিনে, বিরাট কোহলি চার এবং শ্রেয়স আইয়ার পাঁচে নামায় ভারতের মিডল অর্ডার প্রায় চূড়ান্ত। ঋষভ পন্থ যথারীতি উইকেটকিপার-ব্যাটার হিসাবে খেলবেন। তিন ফরম্যাটে তিনিই বর্তমানে দেশের একনম্বর উইকেটকিপার। মোহালিতে ঝকঝকে ৯৬ রানের ইনিংস মাতিয়ে দিয়েছিল ক্রিকেট প্রেমীদের।

আরও পড়ুন: IPL-এ অবিক্রিত, জাতীয় দলেও বাদ! বিরাট চুক্তিতে বিদেশে খেলবেন পূজারা

রবীন্দ্র জাদেজা দারুণভাবে প্রত্যাবর্তন ঘটিয়েছেন জাতীয় দলে। ব্যাট হাতে অপরাজিত ১৭৫ ছাড়াও দুই ইনিংসে ৯ উইকেট নিয়ে তিনিই কার্যত একা দুই দলের তফাৎ গড়ে দিয়েছেন। তাঁর সঙ্গে স্পিন ডিপার্টমেন্টে খেলবেন রবিচন্দ্রন অশ্বিন। তবে জয়ন্ত যাদবকে বসতে হতে পারে।

অক্ষর প্যাটেলকে টিম ইন্ডিয়ায় অন্তর্ভুক্ত করে নেওয়া হয়েছে। স্কোয়াড থেকে রিলিজ করে দেওয়া হয়েছে কুলদীপ যাদবকে। সেই অক্ষর প্যাটেলের প্ৰথম এগারোয় খেলা প্রায় নিশ্চিত। বসবেন জয়ন্ত যাদব। ফ্রন্টলাইন দুই সিমার হিসাবে খেলবেন মহম্মদ শামি এবং জসপ্রীত বুমরা। তবে দুজনের কোনও একজনকে বিশ্রাম দিয়ে মহম্মদ সিরাজকে খেলানো হয় কিনা, সেটা দেখার।

আরও পড়ুন: মৃত্যুর আগে ওয়ার্নের ভিলায় চার ম্যাসিওর! সিসিটিভি ফুটেজে ধরা পড়ল সবকিছু

ভারতের সম্ভাব্য প্ৰথম একাদশ:
রোহিত শর্মা, মায়াঙ্ক আগারওয়াল, হনুমা বিহারি, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, মহম্মদ শামি, জসপ্রীত বুমরা

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs sri lanka 2nd test predicted playing xi bengaluru pink ball day night match