বড় খবর

ওয়ানডে অভিষেকেই ছক্কা, হাফসেঞ্চুরির রেকর্ড! ঈশানের ব্যাটিংয়ে ফালাফালা শ্রীলঙ্কা, দেখুন ভিডিও

অভিষেকে নেমেই ধুন্ধুমার ব্যাটিং করলেন ঈশান কিষান। প্ৰথম বলেই ছক্কা, তারপর ঝোড়ো হাফসেঞ্চুরি করে স্বপ্নের অভিষেক ঘটালেন তিনি।

নিজের ২৩ তম জন্মদিন স্মরণীয় করে রাখলেন ঈশান কিষান। জন্মদিনেই জাতীয় দলের জার্সিতে ওয়ানডেতে অভিষেকে। আর ব্যাট করতে নেমেই ইনিংসের সূচনা ছক্কা হাঁকিয়ে। প্যাভিলিয়নে ফিরলেন হাফসেঞ্চুরি করে। চোটের কারণে সঞ্জু স্যামসন খেলতে পারেননি রবিবার। আর কলম্বোয় শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে নেমে সেই সুযোগের পূর্ণ সদ্ব্যবহার করলেন মুম্বই ইন্ডিয়ান্স তারকা।

নিজের টি২০ অভিষেকে ইংল্যান্ডের বিপক্ষে ফিফটি করার পরে এদিন সেই একই কীর্তি কেরিয়ারের প্ৰথম আন্তর্জাতিক ওয়ানডেতেও। সবমিলিয়ে রবিন উথাপ্পার পর দ্বিতীয় ভারতীয় হিসাবে ওয়ানডেতে জাতীয় দলের হয়ে শুরুতেই হাফসেঞ্চুরি করার কীর্তি অর্জন করলেন। তবে দুই ফরম্যাটের ক্রিকেটের সূচনাতেই হাফসেঞ্চুরি করার কীর্তি বিশ্বে আর কারোর নেই। এক্ষেত্রে ঈশান একমেবাদ্বিতীয়ম।

আরো পড়ুন: বাদ পড়লেন সঞ্জু! জন্মদিনেই টিম ইন্ডিয়ায় অভিষেক তারকার! বিরল কীর্তি কলম্বোয়

ঈশান কিষান এদিন ফিফটিতে পৌঁছলেন মাত্র ৩৩ বলে। ওয়ানডে অভিষেকে দ্রুততম হাফসেঞ্চুরি করার নিরিখে তিনি এক্ষেত্রেও দ্বিতীয়। চলতি বছরেই ওয়ানডে অভিষেকে ভারতের হয়ে দ্রুততম হাফসেঞ্চুরি করার নজির গড়েছিলেন ক্রুনাল পান্ডিয়া (২৬ বলে)।

তিন নম্বরে মনীশ পান্ডের আগেও এদিন তরুণ তুর্কিকে ব্যাট করতে পাঠানো হয়েছিল। আর প্ৰথম বলেই ছক্কা হাঁকিয়ে নিজের আবির্ভাব জানান দিলেন প্রেমদাসা স্টেডিয়ামে। আর দ্বিতীয় বলেই বাউন্ডারি এল তাঁর ব্যাট থেকে। ৮টা বাউন্ডারি এবং ২টো ওভার বাউন্ডারিতে ৪২ বলে ৫৯ করে মারমুখী মেজাজে যখন ফালাফালা করছেন লঙ্কান বোলারদের তখন তারকাকে ফেরান লক্ষণ সন্দাকান।

শ্রীলঙ্কার ২৬৩ রানের জবাবে তার আগে একপ্রস্থ ঝড় বইয়ে দেন পৃথ্বী শ। ২৪ বলে ৪৩ রান করে টি২০ মেজাজের রান চেজ করার রিংটোন সেট করে দেন শ। ওপেনিংয়েই শিখর ধাওয়ানের সঙ্গে ৫৮ রানের জুড়ি উপহার দিয়ে যান তিনি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs sri lanka ishan kishan odi debut records half century

Next Story
অলিম্পিকে গিয়ে এই বিছানায় সঙ্গম করলেই বিপদ এথলিটদের! কেন এমন ভাবনা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com