বড় খবর

বাদ পড়লেন সঞ্জু! জন্মদিনেই টিম ইন্ডিয়ায় অভিষেক তারকার! বিরল কীর্তি কলম্বোয়

তিন স্পিনার নিয়ে কলম্বোয় নামছে টিম ইন্ডিয়া। কুল-চা জুটির সঙ্গেই দলে রাখা হয়েছে ক্রুনাল পান্ডিয়াকে। শ্রীলঙ্কাতেই আন্তর্জাতিক ওয়ানডেতে ক্রিকেটে অভিষেক হচ্ছে ঈশান কিষান এবং সূর্যকুমার যাদবের।

কয়েকমাস আগে একসঙ্গে টি২০ আন্তর্জাতিকে অভিষেক ঘটিয়েছিলেন। এবার একই সঙ্গে জাতীয় ওয়ানডে দলেও অভিষেক ঘটিয়ে ফেললেন দুজনে- সূর্যকুমার যাদব এবং ঈশান কিষান। কলম্বোয় শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ওয়ানডে ম্যাচে ভারতের যে একাদশ ঘোষণা করা হয়েছে, সেখানে রাখা হয়েছে দুই মুম্বই ইন্ডিয়ান্স তারকাকেই।

ঈশান কিষান রবিবারই নিজের জন্মদিন পালন করছেন। আর জন্মদিনের দিনেই জাতীয় দলে ওয়ানডেতে অভিষেক। দ্বিতীয় ভারতীয় হিসাবে এমন কীর্তি গড়ে ফেললেন তিনি। এর আগে ১৯৯০-এ অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ভারতীয় হিসাবে জন্মদিনে অভিষেক ঘটান গুরকিরত সিং।

আরো পড়ুন: ধাওয়ানের টিম ইন্ডিয়া অনভিজ্ঞ! বড় ‘অপবাদে’ চাঞ্চল্য ছড়ালেন লঙ্কান নেতা শানাকা

ঈশান কিশানকে রাখাই বাইরে বসতে হচ্ছে সঞ্জু স্যামসনকে। ধরে নেওয়া হয়েছিল ঈশান কিষান নন, শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে ভারতের প্রথম পছন্দের উইকেটকিপার হবেন সঞ্জু স্যামসনই। তবে এদিন দল নির্বাচনের পর জানানো হয়, অনুশীলনের সময় হাঁটুতে চোট পেয়েছিলেন সঞ্জু। সেইজন্যই এদিন তাঁকে বাইরে রাখা হয়েছে।

যাইহোক, এদিন টসে জিতে শ্রীলঙ্কা প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে।

তিন স্পিনার এবং দুই পেসার নিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে নামছে ধাওয়ানের টিম ইন্ডিয়া। পেস বোলিংয়ে ভুবনেশ্বর কুমারের সঙ্গী হয়েছেন দীপক চাহার। কুলদীপ যাদব এবং যুজবেন্দ্র চাহাল সঙ্গেই স্পিনার অলরাউন্ডার হিসাবে থাকছেন ক্রুনাল পান্ডিয়া।

এদিন আবার নেতৃত্বে অভিষেকে বিরল নজির গড়ে ফেললেন শিখর ধাওয়ান। ৩৫ বছর ২২২ দিনের মাথায় জাতীয় দলের অধিনায়কত্ব করতে নেমে ধাওয়ানই ভারতের প্রবীণতম নেতা।

ভারতের প্রথম একাদশ:
শিখর ধাওয়ান, পৃথ্বী শ, সূর্যকুমার যাদব, মনীশ পান্ডে, ঈশান কিষান, হার্দিক পান্ডিয়া, ক্রুনাল পান্ডিয়া, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs sri lanka team xi vs sri lanka suryakumar yadav ishan kishan debut shikhar dhawan sanju samson

Next Story
কার্তিকের জন্য প্রাইভেট জেট! শাহরুখের কীর্তিতে বাকরুদ্ধ হন নাইট সুপারস্টার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com