বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

ভারতকে হারিয়ে কেরিয়ারে স্বপ্নপূরণ! ৩৩-এই অবসর লঙ্কান সুপারস্টারের

শ্রীলঙ্কার যে দল ভারতকে টি২০ সিরিজকে হারাল, সেই স্কোয়াডেরই অংশ ছিলেন ইশুরু উদানা। তিনটে ম্যাচের মধ্যে একাদশে ছিলেন দুটো ম্যাচে।

ভারতের বিরুদ্ধে স্বপ্নের সিরিজ জয়ের পরেই অবসর নিয়ে ফেললেন শ্রীলঙ্কার জাতীয় দলের তারকা ইশুরু উদানা। শনিবারই বড়সড় ঘোষণা করে জানিয়ে দিলেন তিনি অবসর নিচ্ছেন।

শ্রীলঙ্কান ক্রিকেটকে উদানা জানিয়ে দিয়েছেন, “আমার মনে হয়েছে নতুন প্রজন্মের ক্রিকেটারদের জায়গা করে দেওয়ার জন্য এটাই সেরা সময়। গর্বের সঙ্গে, প্যাশনের সঙ্গে জাতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করেছি সবসময়ে। দেশের হয়ে খেলতে নেমে সবসময়েই নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করেছি।”

আরো পড়ুন: ইংল্যান্ডে প্রবেশে বিপত্তি সূর্যকুমার-পৃথ্বীর! বড় ঝামেলায় বেনজির সঙ্কটে সৌরভের বোর্ড

শ্রীলঙ্কার যে দল ভারতকে টি২০ সিরিজকে হারাল, সেই স্কোয়াডেরই অংশ ছিলেন ইশুরু উদানা। তিনটে ম্যাচের মধ্যে একাদশে ছিলেন দুটো ম্যাচে। তবে একটাও উইকেট পাননি।

নিজের সংক্ষিপ্ত আন্তর্জাতিক কেরিয়ারে শ্রীলঙ্কার হয়ে ২১টি ওডিআই এবং ৩৫টি টি২০ ম্যাচে খেলেছেন তিনি। দুই ফরম্যাটে তাঁর রানসংখ্যা যথাক্রমে ২৩৭ এবং ২৫৬। সেরা স্কোর যথাক্রমে ৭৮ এবং ৮৪।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও ঘরোয়া ক্রিকেটে, ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে খেলবেন তিনি। আসন্ন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলতে দেখা যাবে তাঁকে। পরিবারকে অতিরিক্ত সময় দেওয়ার উদ্দেশ্যেই শেষ পর্যন্ত ক্রিকেটকে বিদায় জানালেন।

বয়স মাত্র ৩৩! এই বয়সেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোয় কিছুটা আশ্চর্য হয়ে গিয়েছে লঙ্কান ক্রিকেট মহল। গত কয়েক বছর ধরেই কেরিয়ারের সেরা ফর্মে ছিলেন। চোট আঘাত থেকেও দূরে ছিলেন। জাতীয় দলের জার্সিতে সীমিত ওভারের ফরম্যাটে নিয়মিত সদস্য ছিলেন তারকা। শুধু ইন্ডিয়াই নয়, জুনে দেশের হয়ে ইংল্যান্ডের বিপক্ষেও খেলে এসেছেন।

২০০৯-এ টি২০ বিশ্বকাপের জাতীয় দলের হয়ে অভিষেক ঘটে তাঁর। তবে ২০১৭ থেকেই জাতীয় দলের নিয়মিত সদস্য হয়েছিলেন। ব্যাটিং করার সঙ্গেও টি২০-তে কার্যকরী স্লো বোলিং করতে পারতেন। সবমিলিয়ে শেষ তিন মাসে দুজন শ্রীলঙ্কান অলরাউন্ডার অবসর ঘোষণা করলেন। মে মাসেই ক্রিকেটকে বিদায় জানান থিসারা পেরেরা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs sri lanka isuru udana announces retirement at the age of 33

Next Story
ইংল্যান্ডে প্রবেশে বিপত্তি সূর্যকুমার-পৃথ্বীর! বড় ঝামেলায় বেনজির সঙ্কটে সৌরভের বোর্ড
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com