scorecardresearch

বড় খবর

জাদেজাকে ২০০ করতে দিলেন না রোহিত! বিতর্কিত ডিক্লেয়ারে বেনজির ক্ষোভ

জাদেজা যেভাবে ব্যাট করছিলেন, তাতে নির্ঘাত দ্বিশতরান করে ফেলতে পারতেন। তবে আচমকাই ডিক্লেয়ার করে দেন ক্যাপ্টেন রোহিত।

নিজের সেরা ফর্মে ব্যাট করছিলেন। একশো পেরোনোর পরে দেড়শোর গন্ডিও পার করেন অনায়াসে। মনে হচ্ছিল কেরিয়ারের প্ৰথম দ্বিশতরান মোহালিতেই করে ফেলবেন রবীন্দ্র জাদেজা। তবে আচমকাই ক্যাপ্টেন রোহিত শর্মা যখন ভারতীয় ইনিংস ডিক্লেয়ার করলেন, জাদেজা তখন ১৭৫ রানে ব্যাটিং করছিলেন।

জয়ের পরিস্থিতির কথা ভেবে রোহিত শর্মা এমন সিদ্ধান্ত নিলেও, ক্রিকেট মহল মোটেই ভালভাবে নিচ্ছে না ইনিংস ডিক্লেয়ার করার ঘটনা। অনেকেই রোহিত শর্মার ইনিংস ডিক্লেয়ার করার ঘটনার সঙ্গে মিল খুঁজে পেয়েছেন দ্রাবিড়ের সেই বিতর্কিত সিদ্ধান্তের। যে দ্রাবিড় আবার বর্তমানে জাতীয় দলের কোচ।

আরও পড়ুন: নিয়ম ভেঙে বারবার নির্বাচক কমিটির বৈঠকে সৌরভ! বিষ্ফোরক অভিযোগে তোলপাড় ভারতীয় ক্রিকেট

২০০৪-এ পাকিস্তানের বিরুদ্ধে মুলতান টেস্টের সময় সকলকে অবাক করে দিয়ে দ্রাবিড় ৬৭৫/৫-এ ইনিংস ডিক্লেয়ার করে দেন। সেই সময় শচীন ১৯৪ রানে ব্যাট করছিলেন। আর ১৮ বছর পরে সেই একই ঘটনার যখন পুনরাবৃত্তি হল, ক্রুদ্ধ ক্রিকেট সমর্থকরা ক্ষোভ জানিয়ে গেলেন সোশ্যাল মিডিয়ায়।

যাইহোক, জাদেজা মাইলফলক দ্বিশতরান হাঁকাতে না পারলেও শ্রীলঙ্কাকে চাপে ফেলার যাবতীয় বন্দোবস্ত সারা ভারতের। ভারত ৫৭৪/৮-এ তোলার ফাঁকে হাফডজন ফিফটি প্লাস পার্টনারশিপ গড়ে ফেলেছে। তিন নম্বরে ব্যাট করতে নেমে হনুমা বিহারি ৫৮ করে যান। তারপরে সাময়িকভাবে ভারতকে লঙ্কানরা চাপে ফেললেও ঋষভ পন্থ ৯৭ বলে ৯৬ করে দুরমুশ করে যান প্রতিপক্ষ বোলারদের। রবিচন্দ্রন অশ্বিনও ৬১ রান করে ভারতকে বড়সড় স্কোর গড়তে সাহায্য করে যান।

আরও পড়ুন: মোহনবাগানের জার্সিতে ব্যাটে ঝড় তোলেন কোহলি! বিরাটের বাঙালি কোচ এখনও সুখ-স্মৃতিতে ডুবে

বিশাল রানের সামনে ব্যাট করতে নেমে লঙ্কানরা দুই ওপেনারকেই হারিয়েছে। জাদেজা, অশ্বিন বল হাতে যথারীতি ভেলকি শুরু করেছেন।

ভারতের প্ৰথম একাদশ:
রোহিত শর্মা, মায়াঙ্ক আগারওয়াল, হনুমা বিহারি, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, রবীন্দ্র জাদেজা, আর অশ্বিন, জয়ন্ত যাদব, মহম্মদ শামি, জসপ্রীত বুমরা

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs sri lanka netizens not happy with rohit sharma declaring before ravindra jadeja double hundred