বড় খবর

বাদ কুলদীপ, অভিষেক সাকারিয়ার! শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের একাদশে চমকের পর চমক

তিন পেসারের স্লটে দীপক চাহার, চেতন সাকারিয়া এবং ভুবনেশ্বর কুমারের অন্তর্ভুক্তি পাকা। শ্রীলঙ্কাতেই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটতে চলেছে চেতন সাকারিয়ার।

আর মাত্র একদিন। তারপরেই কলম্বোতে পরীক্ষা শুরু হয়ে যাবে কোহলি-রোহিত শর্মা বিহীন ভারতীয় দলের। রবিবার থেকে শুরু হতে চলা সিরিজে ভারতীয় দল মুখোমুখি হবে অনভিজ্ঞ শ্রীলঙ্কান দলের। এই প্রথমবার কোচ হিসাবে সিনিয়র দলের দায়িত্ব নিয়েছেন রাহুল দ্রাবিড়। তাঁর কোচিংয়ে তরুণ ভারতীয় দল কতটা নিজেদের মেলে ধরতে পারবেন, সেদিকেই আগ্রহ রয়েছে ক্রিকেট মহলের।

সামনেই টি২০ বিশ্বকাপ। সেই টুর্নামেন্টে সুযোগ পেতে হলে তরুণ তারকাদের প্রমাণ করার মঞ্চ হতে চলেছে শ্রীলঙ্কা সিরিজ। প্রথমে তিনটে ওয়ানডে তারপর সমসংখ্যক টি২০ ম্যাচ খেলবে ভারত।

আরো পড়ুন: দাঁতের ডাক্তারের কাছে গিয়েই কাল হল পন্থের! দলকে ফেলে দিলেন ভয়ঙ্কর বিপদে

প্ৰথম ওয়ানডে-তে কেমন হতে চলেছে ভারতীয় দল, তা মাঠে নামার পরেই বোঝা যাবে। তবে কোনো সন্দেহ নেই, ক্যাপ্টেন ধাওয়ান ইনিংসের সূচনা করবেন পৃথ্বী শ-য়ের সঙ্গে। মূল জাতীয় দল থেকে বাদ পড়া মনীশ পান্ডেও পাখির চোখ করছেন শ্রীলঙ্কা সিরিজকে। তিনি নামতে পারেন তিন নম্বরে। নিজের আন্তর্জাতিক কেরিয়ার পুনঃপ্রতিষ্ঠিত করার জন্য এটাই হয়ত তাঁর শেষ সুযোগ হতে চলেছে। পান্ডের পর ৪ নম্বরে দেখা যেতে পারে সূর্যকুমার যাদবকে। তবে তিনে সূর্যকুমার এবং চারে মনীশ পান্ডে- এমন অর্ডারেও ব্যাটিং সাজাতে পারে টিম ইন্ডিয়া।

উইকেটকিপার স্লটের জন্য জোর লড়াই সঞ্জু স্যামসন এবং ঈশান কিষানের মধ্যে। তবে ধারণা করা হচ্ছে সিরিজের প্রথম কয়েকটি ম্যাচে সঞ্জুকে সুযোগ দেওয়া হবে। তিনি ব্যর্থ হলে ডাক পড়বে মুম্বই ইন্ডিয়ান্সের ঈশানের। দ্রাবিড়রা এই দুই তারকার মধ্যে কাকে বেছে নেন, সেটাই এখন দেখার।

উইকেটকিপার স্লটের পর দুজন অলরাউন্ডার নামাতে পারে টিম ইন্ডিয়া। হার্দিক পান্ডিয়া এবং ক্রুনাল পান্ডিয়া দুই ভাই-ই প্রথম একাদশে জায়গা করে নিতে পারেন। দলের একমাত্র স্পেশালিস্ট স্পিনার হিসাবে জায়গা হতে পারে যুজবেন্দ্র চাহালের। তবে কুলদীপ এবং চাহাল দুজনকে রাখলে বাইরে বসতে হবে ক্রুনাল পান্ডিয়াকে।

তিন পেসারের স্লটে দীপক চাহার, চেতন সাকারিয়া এবং ভুবনেশ্বর কুমারের অন্তর্ভুক্তি পাকা। শ্রীলঙ্কাতেই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটতে চলেছে চেতন সাকারিয়ার। আইপিএলে রাজস্থান রয়্যালসের জার্সিতে দুরন্ত খেলার পর জাতীয় দলের জার্সিতেও সেই ফর্ম তিনি বজায় রাখতে পারেন কিনা, সেটাই দেখার। বোলিং বিভাগের নেতৃত্ব দেবেন অভিজ্ঞ ভুবনেশ্বর কুমার।

ভারতের সম্ভাব্য প্রথম একাদশ:
শিখর ধাওয়ান, পৃথ্বী শ, সূর্যকুমার যাদব, মনীশ পান্ডে, সঞ্জু স্যামসন/ঈশান কিষান, হার্দিক পান্ডিয়া, ক্রুনাল পান্ডিয়া, যুজবেন্দ্র চাহাল, দীপক চাহার, ভুবনেশ্বর কুমার, চেতন সাকারিয়া

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs sri lanka probable xi shikhar dhawan prithvi shaw opener chetan sakariya likely to debut

Next Story
দাঁতের ডাক্তারের কাছে গিয়েই কাল হল পন্থের! দলকে ফেলে দিলেন ভয়ঙ্কর বিপদে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com