scorecardresearch

বড় খবর

কোহলির মঞ্চে নায়ক জাদেজা, সেঞ্চুরি করেই তলোয়ার সেলিব্রেশন! দেখুন দুর্ধর্ষ ভিডিও

প্ৰথম দিনে ৪৫ রানে অপরাজিত ছিলেন জাদেজা। শনিবার কেরিয়ারের দ্বিতীয় টেস্ট সেঞ্চুরি পূর্ণ করে নেন তারকা।

কোহলির শততম টেস্টের মঞ্চে নায়কের মর্যাদা ছিনিয়ে নিলেন রবীন্দ্র জাদেজা। কেন তাঁকে বর্তমান প্রজন্মের অন্যতম সেরা অলরাউন্ডার ধরা হয়, প্রমাণ করে দিলেন শনিবার। শ্রীলঙ্কার বিরুদ্ধে দুরন্ত সেঞ্চুরি জাদেজাকে বিখ্যাত সোর্ড সেলিব্রেশনেও মাততে দেখা গেল।

গত কয়েক বছর ধরেই একাধিকবার ফিফটি প্লাস স্কোর করেছিলেন। তবে শতরান পর্যন্ত পৌঁছতে পারছিলেন না। কেরিয়ারের প্ৰথম টেস্ট শতরান এসেছিল ২০১৮-য় হায়দরাবাদে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে।

শ্রীলঙ্কার বিরুদ্ধে প্ৰথম টেস্টে চালকের আসনে ভারত। লাঞ্চ ব্রেকের সময় ভারত ৪৬৮/৭। অশ্বিন-জাদেজার ১৩০ রানের পার্টনারশিপে অশ্বিনের অবদান ৬১ রান।

শ্রেয়স আইয়ার আউট হওয়ার পরে ব্যাট করতে নেমে ঋষভ পন্থের সঙ্গে ১০৪ রানের জুটির পরে অশ্বিনের সঙ্গেও একশো প্লাস পার্টনারশিপে জাদেজা ভারতকে ভাল জায়গায় পৌঁছে দিয়েছেন।

আরও পড়ুন: নিয়ম ভেঙে বারবার নির্বাচক কমিটির বৈঠকে সৌরভ! বিষ্ফোরক অভিযোগে তোলপাড় ভারতীয় ক্রিকেট

প্ৰথম দিনে ঋষভ পন্থ (৯৬) এবং হনুমা বিহারির (৫৮) হাফসেঞ্চুরিতে ভর করে ভারত দিন শেষ করে ৩৫৭/৬-এ। পন্থের বিধ্বংসী ৯৬ রানে প্ৰথম দিনে তৃতীয় সেশনেই দলকে দাপটের মঞ্চ গড়ে দেন। পন্থ কেরিয়ারের নবম হাফসেঞ্চুরি পেলেও অল্পের জন্য শুক্রবার সেঞ্চুরি করতে পারেননি। পন্থ-শো শুরু হওয়ার আগে হনুমা বিহারি কোহলির সঙ্গে ৯০ রানের পার্টনারশিপ গড়ে যান।

আরও পড়ুন: মোহনবাগানের জার্সিতে ব্যাটে ঝড় তোলেন কোহলি! বিরাটের বাঙালি কোচ এখনও সুখ-স্মৃতিতে ডুবে

শ্রীলঙ্কা একসময় চার ওভারের ব্যবধানে কোহলি-বিহারিকে ফিরিয়ে চাপে ফেলে দেয় ইন্ডিয়াকে। তারপরেই পন্থ, জাদেজা এবং অশ্বিন জ্বলে উঠে ভারতকে বিশাল স্কোরে পৌঁছে দিলেন।

ভারতের প্ৰথম একাদশ:
রোহিত শর্মা, মায়াঙ্ক আগারওয়াল, হনুমা বিহারি, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, রবীন্দ্র জাদেজা, আর অশ্বিন, জয়ন্ত যাদব, মহম্মদ শামি, জসপ্রীত বুমরা

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs sri lanka ravindra jadeja hits second test hundred sword celebration watch video