scorecardresearch

বড় খবর

জাদেজার ২০০-র আগেই ইনিংস ডিক্লেয়ার! রোহিতের ‘টাইমিংয়ে’ জবাব এবার জাড্ডুর

জাদেজা ২০০ করার আগেই ইনিংস ডিক্লেয়ার করে দেন ক্যাপ্টেন রোহিত। তারপরই মুখ খুললেন রবীন্দ্র জাদেজা।

কেরিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি হাঁকানোর দোরগোঁড়ায় পৌঁছে গিয়েছিলেন রবীন্দ্র জাদেজা। শ্রীলঙ্কার বিরুদ্ধে মহাকীর্তির গড়ার মুখেই ছিলেন তিনি। তবে আচমকাই ইনিংসে ডিক্লেয়ার করে দিয়ে ধুন্ধুমার বিতর্ক বাঁধিয়ে দেন ক্যাপ্টেন রোহিত শর্মা।

শ্রীলঙ্কার বিরুদ্ধে চোট আঘাতের ধাক্কা সারিয়ে প্রত্যাবর্তন ঘটিয়েছিলেন জাদেজা। আর প্রত্যাবর্তনেই ব্যাট হাতে জ্বলে উঠে ভারতকে দারুণ জায়গায় পৌঁছে দেন তারকা। জাদেজার অপরাজিত ১৭৫ রানে ভর করে ভারত শ্রীলঙ্কার বিরুদ্ধে ৫৭৪/৮ তুলে দেয়। আর রোহিতের ইনিংসে ডিক্লেয়ার করা নিয়ে বিতর্ক শুরু হতেই জাদেজা এবার সরাসরি মুখ খুললেন। তিনি বলে দেন, দলের কাছে তিনিই ইনিংসে ডিক্লেয়ার করার আর্জি জানান। নিজের দ্বিশতরানের প্রলোভন উপেক্ষা করে তিনিই নাকি দলকে বলেন, ইনিংসের পরিসমাপ্তি ঘোষণা করতে।

আরও পড়ুন: ঋদ্ধিমানকে হুমকি দেওয়া সেই সাংবাদিক কে! নাম প্রকাশ্যে আসতেই মানহানির হুঁশিয়ারি বোরিয়ার

ব্যাট করার সময়েই জাদেজা পিচের বাউন্স এবং স্পিন সম্পর্কে বুঝতে পারেন। তিনিই এরপরে দলের কাছে বার্তা পাঠান ইনিংসে যেন তড়িঘড়ি ডিক্লেয়ার করা হয়। শনিবার দিনের খেলার শেষে জাদেজা এই বিষয়ে ভার্চুয়াল প্রেস কনফারেন্সে বলে যান, “দলের থেকে বার্তা তো আসছিলই। আমিও ইনিংসে ডিক্লেয়ার করার কথা জানাই। ব্যাট করার সময় বুঝতে পারছিলাম, পিচে ভাল মত বল টার্ন করছে। তাই আমি দলকে জানাই, উইকেটে স্পিন ধরছে। এখনই শ্রীলঙ্কাকে ব্যাট করতে নামানো হোক।”

ব্যাট হাতে কপিল দেবের বহু পুরোনো রেকর্ড ভেঙে দিয়েছেন। জাতীয় দলের জার্সিতে ৭ অথবা তার-ও নীচে ব্যাটিং অর্ডারে ব্যাট করতে নেমে এটাই কোনও ভারতীয়র করা সর্বোচ্চ স্কোর। যাইহোক বল হাতেও ভেলকি দেখাচ্ছেন তারকা। দিনের খেলা শেষের আগেও জাদেজা ৩০ রান খরচ করে ১ উইকেট তুলে নিয়েছেন তিনটে মেডেন ওভার সহ। ইনিংসের ২৫তম ওভারে লঙ্কান অধিনায়ক দ্বিমুথ করুনারত্নেকে ফেরান তিনি।

জাদেজা আরও বলেন, “ওঁরা মাঠে প্রায় দু-দিন কাটিয়েছে। তাই ক্লান্ত থাকা স্বাভাবিক। তাই ব্যাট করতে নেমে স্বাভাবিক খেলা ওদের কাছে মোটেও সহজ হত না। তাই আমাদের প্ল্যানিং ছিল যত দ্রুত সম্ভব স্কোরবোর্ডে রান তুলে ইনিংসে ডিক্লেয়ার করা।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs sri lanka ravindra jadeja opens up about rohit sharmas timming of innings declaration