বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

আজ জিতলেই সিরিজ জিতবে ভারত! জোড়া অভিষেকে চমকে দিতে পারেন দ্রাবিড়

মঙ্গলবার দ্বিতীয় টি২০ জিতলেই সিরিজ জয় করে ফেলবে ভারত। এমন অবস্থায় জোড়া ওপেনার অভিষেক ঘটিয়ে ফেলতে পারেন টিম ইন্ডিয়ায়।

শ্রীলঙ্কা সফরে ওয়ানডে এবং টি২০ সিরিজে এখনো পর্যন্ত চারটে ম্যাচ অতিক্রান্ত। যদিও এখনো দেখা মেলেনি আইপিএলের দুই তারকা দেবদূত পাডিক্কল এবং রুতুরাজ গায়কোয়াডের। কলম্বোয় প্রথম টি২০ ম্যাচে ভারত সহজেই জয় পেয়েছে সূর্যকুমার যাদব এবং ভুবনেশ্বর কুমারের দুরন্ত পারফরম্যান্সে। দ্বিতীয় ম্যাচেও কোচ দ্রাবিড় দলকে নিয়ে পরীক্ষা নিরীক্ষা করতেই পারেন।

শ্রীলঙ্কা সফরে ভারত এসেছে ৬ জন আনক্যাপড তারকাকে নিয়ে। এর মধ্যে অনেকেই জাতীয় দলের জার্সিতে চলতি সফরে অভিষেক ঘটিয়ে ফেলেছেন। অনেকেই আবার সুযোগের অপেক্ষায় রয়েছেন। যাইহোক, আইপিএলে পারফরম্যান্সের পরেই ক্রিকেট মহলের নজরে উঠে এসেছেন দেবদূত পাডিক্কল এবং রুতুরাজ গায়কোয়াড। দুজনকেই ভারতীয় ক্রিকেটের ভবিষ্যৎ ধরা হচ্ছে। আসন্ন টি২০ বিশ্বকাপের কথা মাথায় রেখেই দুজনকে লঙ্কান সফরে নিয়ে আসা হয়েছে।

আরো পড়ুন: ভয়ঙ্কর ভুবনেশ্বরে খতম শ্রীলঙ্কা, টি২০-তে মারকাটারি শুরু টিম ইন্ডিয়ার

আন্তর্জাতিক ক্রিকেটে তাঁরা কেমন নিজেদের মেলে ধরতে পারেন, তা খতিয়ে দেখতেই সামনের দুটি টি২০ ম্যাচে দুজনকেই সুযোগ দেওয়া হবে। পৃথ্বী শ ইংল্যান্ড চলে যাচ্ছেন। এমন অবস্থায় শিখর ধাওয়ানকে বিশ্রাম দিয়ে দেবদূত পাডিক্কল-রুতুরাজ গায়কোয়াড দুজনকেই দ্বিতীয় টি২০-তে অভিষেক ঘটিয়ে দেওয়া হবে নাকি শিখর ধাওয়ানকে রেখে যেকোনো একজনকে একাদশে অন্তর্ভুক্ত করা হবে, সেটাই দেখার।

সঞ্জু স্যামসন, মনীশ পান্ডে, ঈশান কিষান তিন তারকাকেই মিডল অর্ডারে নামানো হবে দ্বিতীয় টি২০ ম্যাচে। ঈশান সাধারণত ওপেনিং অথবা তিন নম্বরে ব্যাটিং করেন। তবে পরিস্থিতি অনুযায়ী ব্যাটিং অর্ডারে প্রমোট করা হবে মুম্বই ইন্ডিয়ান্স তারকাকে।

আরও পড়ুন: দেশেরই নয়, শ্রীলঙ্কার জাতীয় সঙ্গীতও জানেন হার্দিক! দুরন্ত কীর্তির ভাইরাল ভিডিও দেখুন

হার্দিক পান্ডিয়া চলতি সফরে একদমই সেরা ফর্মে নেই। তবে তাঁর পরিবর্ত সেভাবে না থাকায় তাঁকে রেখেই দল গড়া হবে। দুর্বল শ্রীলঙ্কার বিরুদ্ধেও মনীশ পান্ডে শোচনীয় ব্যর্থ। তিনি সম্ভবত বাদ পড়ার মুখেই ছিলেন। তবে আচমকা ইংল্যান্ড সফরের জন্য সূর্যকুমার যাদব এবং পৃথ্বী শ উড়ে যাচ্ছেন। তাই সূর্যকুমারের বদলে ফের একবার সুযোগ পেতে পারেন তিনি। স্পিন বিভাগের তিন তারকা হতে চলেছে ক্রুনাল পান্ডিয়া, যুজবেন্দ্র চাহাল এবং বরুণ চক্রবর্তী। স্কোয়াডে কুলদীপ যাদব থাকলেও এটা পরিষ্কার যে টি২০ বিশ্বকাপে ভারতের ভাবনায় চায়নাম্যান স্পিনার নেই। চেতন সাকারিয়া এবং নভদীপ সাইনি থাকলেও দুই পেসার জুটি হচ্ছেন দীপক চাহার এবং ভুবনেশ্বর কুমার।

আরো পড়ুন: ভুবনেশ্বরকে নেওয়া হবে না টেস্টে! তারকাকে নিয়ে সৌরভদের পরিকল্পনা ফাঁস হয়ে গেল

ভারত সম্ভাব্য প্রথম একাদশ:
শিখর ধাওয়ান, দেবদূত পাডিক্কল/রুতুরাজ গায়কোয়াড, ঈশান কিষান, মনীশ পান্ডে, সঞ্জু স্যামসন, হার্দিক পান্ডিয়া, ক্রুনাল পান্ডিয়া, দীপক চাহার, ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহাল, বরুণ চক্রবর্তী

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs sri lanka ruturaj gaikwad and devdutt padikkal likely to debut in 2nd t20 reports

Next Story
চানুর সাফল্যে গর্বিত রাজ্যবাসী, পদকজয়ীর জন্য বিরাট ঘোষণা মুখ্যমন্ত্রীরMirabai Chanu
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com