scorecardresearch

শ্রীলঙ্কার কাছে সিরিজ হারের আশঙ্কা আজই! KKR পেসারের অভিষেক ঘটাচ্ছেন দ্রাবিড়

বৃহস্পতিবার তৃতীয় টি২০ জিতলেই সিরিজ জয় করে ফেলবে ভারত। এমন অবস্থায় নেট বোলার অভিষেক ঘটিয়ে ফেলতে পারেন টিম ইন্ডিয়ায়।

বৃহস্পতিবারই শেষ টি২০ ম্যাচে খেলতে নামছে ভারত। প্রথম দুই ম্যাচের পরে সিরিজ আপাতত ১-১। লক্ষ্মীবারে যে দল জিতবে সেই দলই সিরিজ পকেটে পুরবে। শ্রীলঙ্কা সফররত ভারতীয় দলের প্রথম নয়জনই নামতে পারবে না কোভিড সংক্রান্ত জটিলতায়। সিরিজ জেতার জন্য শক্ত চ্যালেঞ্জের মুখোমুখি ভারত।

ভারত যেখানে এগারো জন ক্রিকেটার নামাতেই সমস্যায় পড়েছে। সেখানে শ্রীলঙ্কা যথেষ্ট ভাল পজিশনে। প্রথম সারির দলই নামাতে চলেছে তারা। তৃতীয় টি২০-তে ভারতীয় দলে একটি পরিবর্তন ঘটছেই। বুধবার ফিল্ডিং করার সময়ে চোট পেয়েছিলেন নভদীপ সাইনি। তাঁর পরিবর্তে একজন নেট বোলারকে নামানো হতে পারে আজ।

আরো পড়ুন: শেষ ওভারে রুদ্ধশ্বাস জয় শ্রীলঙ্কার! কাছে গিয়েও হার তৃতীয় সারির ইন্ডিয়ার

দেখা যাক ভারতের প্ৰথম একাদশ কেমন হতে চলেছে-
ওপেনার– শিখর ধাওয়ানের সঙ্গে রুতুরাজ গায়কোয়াডই ওপেন করতে নামাচ্ছেন। রিজার্ভে আর কোনো ব্যাটসম্যান নেই যিনি রুতুরাজের বদলি হতে পারেন। কেরিয়ারের প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমেই রুতুরাজ ১৮ বলে ২১ করেছিলেন।

শিখর ধাওয়ান বুধবার ৪০ রান করে দলের সর্বোচ্চ স্কোরার হয়েছিলেন। তবে ১৩ ওভার পর্যন্ত টিকে থেকেও ৪০ রান করতে নিয়েছিলেন ৩২ বল। টি২০ বিশ্বকাপের নির্বাচনের ক্ষেত্রে ধাওয়ানের স্ট্রাইক রেট সমস্যায় ফেলতে পারে তাঁকে।

মিডল অর্ডার– রিজার্ভে আর কোনো ক্রিকেটার না থাকায় ভারতের দ্বিতীয় ম্যাচের মিডল অর্ডারই অপরিবর্তিত থাকছে। দেবদূত পাডিক্কল এবং নীতিশ রানা ২৪ ঘন্টা আগেই জাতীয় দলের জার্সিতে অভিষেক ঘটিয়েছিলেন। দুজনেই শেষ টি২০-তে নিজেদের জায়গা ধরে রাখবেন। টি২০ বিশ্বকাপের নির্বাচনের ক্ষেত্রে সঞ্জু স্যামসনের আজকেই শেষ সুযোগ। জাতীয় দলের হয়ে ৯বার সুযোগ পেয়েও সঞ্জু স্যামসন একবারও ৩০+ স্কোর করতে পারেননি।

আরো পড়ুন: হার্দিকের বদলে বাকিদের কেন সুযোগ নয়! কোহলিদের এবার তুলোধোনা গাভাসকারের

পেসার: গতকালের পেস বিভাগে একটি পরিবর্তন আসছে। ভুবনেশ্বর কুমার দলের বোলিং বিভাগের দায়িত্ব নেবেন। চেতন সাকারিয়াও থাকছেন। নভদীপ সাইনির বদলে খেলানো হতে পারে দলের সঙ্গে স্ট্যান্ড বাই হিসাবে যাওয়া একজন নেট বোলার। ঈশান পোড়েল, আর্শদীপ সিং, সাই কিশোর, সিমরণজিৎ সিং-দের থেকে অভিজ্ঞতায় এগিয়ে থাকার সুবাদে জায়গা করে নিতে পারেন কেকেআরে খেলা সন্দীপ ওয়ারিয়র।

স্পিন: স্পিন বিভাগ অপরিবর্তিতই থাকছে। কুলদীপ যাদব, রাহুল চাহার এবং বরুণ চক্রবর্তী দলের স্পিন বিভাগের দায়িত্ব সামলাবেন। তিন স্পিনার দ্বিতীয় টি২০-তে ১২ ওভার বল করে ৭৫ যাব খরচ করে তুলে নিয়েছিলেন ৪টে উইকেট।

ভারতের সম্ভাব্য প্রথম একাদশ:
শিখর ধাওয়ান, রুতুরাজ গায়কোয়াড, দেবদূত পাডিক্কল, সঞ্জু স্যামসন, নীতিশ রানা, ভুবনেশ্বর কুমার, রাহুল চাহার, কুলদীপ যাদব, চেতন সাকারিয়া, বরুণ চক্রবর্তী, সন্দীপ ওয়ারিয়র

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs sri lanka team india predicted playing xi in series decider in 3rd t20 sandeep warrier likely to debut