scorecardresearch

বড় খবর

হার্দিকের বদলে বাকিদের কেন সুযোগ নয়! কোহলিদের এবার তুলোধোনা গাভাসকারের

দ্বিতীয় ওয়ানডেতেই নিজের জাত চিনিয়ে ছিলেন দীপক চাহার। পরপর উইকেট হারিয়ে ফেলার পরে ৬৯ বলে ৮২ করে ভারতকে লক্ষ্যে পৌঁছে দেন দীপক চাহার।

পিঠের চোট সারিয়ে বোলিং শুরু করেছেন হার্দিক পান্ডিয়া। তবে তিনি যেন অতীতের ছায়ামাত্র। না ব্যাটে, না বলে, কোনো বিভাগেই নজর কাড়তে পারছেন না তিনি। তাই টি২০ বিশ্বকাপে পেস বোলিং অলরাউন্ডারের খোঁজ চলছেই। আর হার্দিকের বদলি হিসাবে দুজনের নাম জানিয়েও দিলেন স্বয়ং সুনীল গাভাসকার।

পেস বোলিং অলরাউন্ডার হিসাবে হার্দিক এখনো টিম ইন্ডিয়ার প্রথম বাছাই। পেস বোলিং অলরাউন্ডার হিসাবে জাতীয় দলে শিভম দুবে, বিজয়শঙ্করকেও দেখা হয়ে গিয়েছে। তবে কেউই ছাপ ফেলতে পারেননি হার্দিকের মত। তবে হার্দিক সাম্প্রতিক সময়ে একদমই ফর্মে নেই। দুর্বল শ্রীলঙ্কার বিপক্ষেও ছন্দে পাওয়া যায়নি তাঁকে। প্ৰথম টি২০-তে হার্দিক রানের খাতা খোলার আগেই আউট হয়ে গিয়েছেন।

আরো পড়ুন: ধাওয়ান-পান্ডিয়া সহ নেই নয়জন! মাঠে ইন্ডিয়ার এগারোজন কীভাবে নামাবেন দ্রাবিড়

এমন পরিস্থিতিতে হার্দিকের বদলি হিসাবে ভুবনেশ্বর কুমার এবং দীপক চাহারের নাম জানিয়ে দিলেন সুনীল গাভাসকার। স্পোর্টস টক-এ লিটল মাস্টার জানিয়ে দিয়েছেন, “হার্দিকের যে ব্যাক আপ নেই, এমনটা মোটেও নয়। দীপক চাহারকে সকলেই দেখেছেন। ও যে ভালো অলরাউন্ডার হয়ে ওঠার ক্ষমতা রাখে, তা প্রমাণ করেছে। ভুবনেশ্বর কুমারকেও অলরাউন্ডার হিসাবে সেভাবে সুযোগ দেওয়া হয়নি। দু-তিন বছর আগে শ্রীলঙ্কার বিরুদ্ধেই ধোনির সঙ্গে ও একটা ম্যাচ জিতিয়েছিল। চলতি সিরিজে দ্বিতীয় ওয়ানডের মতই এক পরিস্থিতি ছিল সেবার। ভারত ৭-৮ উইকেট হারিয়ে ফেলার পর ভুবনেশ্বর এবং ধোনি দলকে জিতিয়ে ফিরেছিল।”

আরো পড়ুন: এক বছরের মধ্যেই ভেঙে পড়বেন বুমরা! চরম আশঙ্কার বার্তা শোয়েবের গলায়

গাভাসকার আরো জানাচ্ছেন, টিম ইন্ডিয়ায় বেশ কয়েকজন রয়েছেন, যাঁদের অলরাউন্ডার হিসাবে আরো সুযোগ প্রাপ্য। আর সেই কারণেই ভারত বর্তমানে সমস্যায় পড়েছেন বলে মনে করছেন তিনি।

সানি বলেছেন, “অনেকেই ভাবতে পারবেন না। তবে এই দুজন ক্রিকেটারেরও (দীপক চাহার, ভুবনেশ্বর কুমার) ভালো অলরাউন্ডার হয়ে ওঠার ক্ষমতা রয়েছে। সবসময়েই একজনের দিকে তাকিয়ে দল গড়া হয়েছে শেষ দু-তিন বছরে। আরো যাঁদের সুযোগ পাওয়া উচিত ছিল, তাঁরা তা পায়নি। তাই এখন সবাই দীর্ঘশ্বাস ফেলে বলছে, ও তো এখন ফর্মে নেই! যদি ওঁদের সুযোগ দেওয়া হত, তাহলে আজকে এমন পরিস্থিতি তৈরিই হত না।”

দ্বিতীয় ওয়ানডেতেই নিজের জাত চিনিয়ে ছিলেন দীপক চাহার। পরপর উইকেট হারিয়ে ফেলার পরে ৬৯ বলে ৮২ করে ভারতকে লক্ষ্যে পৌঁছে দেন দীপক চাহার। ভুবনেশ্বর আবার চোট আঘাতে বেশ বিপর্যস্ত। তবে তিনিও যে ভালো অলরাউন্ডার হয়ে উঠতে পারেন, তা প্রমাণ করেছেন। লোয়ার অর্ডার ব্যাটসম্যান হিসেবে ভুবনেশ্বর দলের হয়ে গুরুত্বপূর্ণ রান যোগ করার ক্ষমতা রাখেন। আগামীদিনে দুজনকে অলরাউন্ডার হিসাবে আরো বেশি সুযোগ দেওয়া হয় কিনা, সেটাই দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Sunil gavaskar names deepak chahar bhuvneshwar kumar as replacements of hardik pandya