scorecardresearch

বড় খবর

ছয় পরিবর্তন, একসঙ্গে পাঁচ অভিষেক ইন্ডিয়ায়! পুরো দল বদলে চমক কোচ দ্রাবিড়ের

সিরিজের ভাগ্য ইতিমধ্যেই নির্ধারণ করে ফেলেছে টিম ইন্ডিয়া। এমন অবস্থায় তৃতীয় ওয়ানডেতে প্রথম একাদশে একাধিক পরিবর্তনের পথে হাঁটল টিম ম্যানেজমেন্ট।

ছয় পরিবর্তন, একসঙ্গে পাঁচ অভিষেক ইন্ডিয়ায়! পুরো দল বদলে চমক কোচ দ্রাবিড়ের

একজন কিংবা দুজন নয়। একসঙ্গে পাঁচজনের অভিষেক ঘটতে চলেছে শ্রীলঙ্কার বিরুদ্ধে তৃতীয় ওয়ানডেতে। প্রথম দুটো ম্যাচ জিতে আগেই সিরিজের দখল নিয়ে ফেলেছিল টিম ইন্ডিয়া। তারপরেই নজর ছিল নিয়মরক্ষার ম্যাচে জয়ী একাদশ খেলিয়েই লঙ্কানদের হোয়াইট ওয়াশ করা নিশ্চিত করা হবে। নাকি রিজার্ভে থাকা তারকাদের পরখ করে নেওয়া হবে।

টসে জিতে এদিন ব্যাটিং করার সিদ্ধান্ত নিলেন অধিনায়ক শিখর ধাওয়ান। থাই-ফাইভ করে টসে জেতা সেলিব্রেট করে ধাওয়ান জানালেন একাদশে পাঁচ জন নতুন তারকা অভিষেক করতে চলেছেন। একাদশে মোট ছয় পরিবর্তন ঘটানো হয়েছে। আগত নতুন ছয়জনের মধ্যে পাঁচজনই অভিষেক ঘটালেন। টি২০ বিশ্বকাপের কথা মাথায় রেখেই যে শেষ ওয়ানডেতে দলের হাফডজন পরিবর্তন, তা আর বলার অপেক্ষা রাখে না।

আরো পড়ুন: টেস্টে না খেলেই দেশে ফিরছেন কোহলির দুই সতীর্থ! সিরিজ শুরুর আগেই ভয়াবহ দুঃসংবাদ

অর্থাৎ প্রথম দুই ম্যাচের একাদশ থেকে এদিন বিশ্রামে পাঠানো হয়েছে ঈশান কিষান, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, ক্রুনাল পান্ডিয়া, যুজবেন্দ্র চাহাল এবং কুলদীপ যাদবকে।

রাহুল দ্রাবিড় তরুণ তারকাদের দেখে নেওয়ার পথেই হাঁটলেন। একসঙ্গে কলম্বোর আর প্রেমদাসা স্টেডিয়ামে অভিষেক ঘটানো হল সঞ্জু স্যামসন, নীতিশ রানা, চেতন সাকারিয়া, কৃষ্ণাপ্পা গৌতম এবং রাহুল চাহারকে। টসে যাওয়ার আগে টিম হার্ডলেই নতুন পাঁচজনের হাতে ডেবিউ ক্যাপ তুলে দেওয়া হয়।

এই নিয়ে দ্বিতীয়বার পাঁচজন ক্রিকেটারের অভিষেক ঘটল টিম ইন্ডিয়ার জার্সিতে। ১৯৮০ সালে শেষবার মেলবোর্নে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডেতে একসঙ্গে অভিষেক ঘটে কীর্তি আজাদ, দিলীপ দোশি, রজার বিনি, সন্দীপ পাতিল এবং তিরুমালাই শ্রীনিবাসনের। তার ঠিক ৩১ বছর পর সেই কীর্তি এবার কলম্বোর মাঠে।

আরো পড়ুন: দেশকে এতটা ভালবাসেন! ইংল্যান্ডের মাঠে চোখে জল আনা কীর্তি রাহুলের, দেখুন ভিডিও

শুধু ভারত নয়, ডেড রাবার এই ম্যাচে শ্রীলঙ্কাও তিনটে পরিবর্তন ঘটিয়েছে। চোট পেয়ে ছিটকে গিয়েছেন আগের ম্যাচের নজরকাড়া স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা, কাসুন রাজিতা। বাদ পড়েছেন লক্ষণ সান্দাকানকে। বদলে দলে ঢুকেছেন রমেশ মেন্ডিস, আকিলা ধনঞ্জয়, এবং বাঁ হাতি স্পিনার প্রবীণ জয়াবিক্রমে। চলতি বছরের শুরুতেই বাংলাদেশের বিপক্ষে টেস্টে অভিষেক ঘটিয়েছিলেন। এবার ওয়ানডেতে অভিষেক ঘটালেন জয়াবিক্রমে।

আরো পড়ুন: ইংরেজদের হয়ে ভারতের বিপক্ষে খেলছেন আবেশ খান, সুন্দর! বিলেতের মাঠে বেনজির ঘটনা

ভারত একাদশ: পৃথ্বী শ, শিখর ধাওয়ান, সঞ্জু স্যামসন, মনীশ পান্ডে, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, নীতিশ রানা, কৃষ্ণাপ্পা গৌতম, রাহুল চাহার, নভদীপ সাইনি এবং চেতন সাকারিয়া।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs sri lanka 3rd odi playing xi team india wholesome changes five debutants toss update