scorecardresearch

বড় খবর

‘আমি বলছি, তুই রিভিউ নে!’ এভাবেই রোহিতকে DRS নিতে বাধ্য করলেন কোহলি, দেখুন ভিডিও

ক্যাপ্টেন না হয়েও তিনিই যেন দলের নেতা। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ফের নতুন অবতারে দেখা দিলেন বিরাট কোহলি।

নেতা নন। তবে কি। রিভিউ নেওয়ার জন্য ক্যাপ্টেন রোহিতের কাছে সরাসরি আর্জি জানালেন বিরাট কোহলি। কোহলির সেই আর্জি উপেক্ষা করতে পারলেন না হিটম্যান। ডিআরএস নিয়েই ফেললেন।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ইডেন গার্ডেন্সের প্ৰথম টি২০ ম্যাচ এমন ঘটনার সাক্ষী থাকল। ওয়ানডে সিরিজে ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করে কলকাতায় টি২০ সিরিজে খেলতে এসেছে টিম ইন্ডিয়া।

অভিষেককারী রবি বিশ্নোইয়ের ওভারে ওয়েস্ট ইন্ডিজ ব্যাটার রস্টন চেজের বিপক্ষে স্ট্যাম্প আউটের আর্জি নিয়ে হাজির হয় টিম ইন্ডিয়া। বিশ্নোইয়ের গুগলি লেগস্ট্যাম্পে ব্যাটসম্যানকে পরাস্ত করে ঋষভ পন্থের হাতে জমা হতেই তিনি স্ট্যাম্পের বেল ফেলে দেন। কট বিহাইন্ড এবং স্ট্যাম্পিং-এর জোড়া জোরালো আবেদন উপেক্ষা করে আম্পায়ার জয়রমন মদনগোপাল ওয়াইডের সিগন্যাল দেন।

আরও পড়ুন: কেউ নজর করল না! সঞ্চালক চারু শর্মার মারাত্মক ভুলেই কি খলিল দিল্লিতে, ভিডিও দেখুন

আম্পায়ারের ওয়াইডের সিগন্যালে ক্যাপ্টেন রোহিত দ্বিধাগ্রস্ত হয়ে পড়লেও বিরাট কোহলি বিশ্নোইয়ের সমর্থনে হাজির হন। কোহলি সরাসরি রোহিতকে আর্জি জানিয়ে দেন, “আমি বলছি তুই রিভিউ নে। দুটো শব্দ শুনেছি।” রোহিত শেষ পর্যন্ত আবেদন জানালেও স্কোয়ার লেগের আম্পায়ার আপত্তি জানাতে থাকেন। তবে তা ধোপে টেকেনি।

রিভিউয়ে দেখা যায়, ব্যাটের সঙ্গে বলের সংস্পর্শ হয়নি। সেই সময়ে স্পষ্ট জয়ে যায়, ব্যাটে না লাগলেও প্যাডে বল টাচ করে। অর্থাৎ আম্পায়ারের ওয়াইড বল খারিজ হয়ে যায়। স্ট্যাম্পিংয়ের সময়েও চেজ ক্রিজের নির্ধারিত সীমার মধ্যে ছিলেন। একইভাবে এর আগে ওয়ানডে সিরিজেও কোহলি রোহিতকে আর্জি জানিয়ে ডিআরএস নিতে বাধ্য করেছিলেন। সেবার অবশ্য সামারা ব্রুকস আউট হয়ে যান রিভিউ নেওয়ার পরে।

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে প্ৰথম টি২০-তেই জয় পেয়েছে ভারত। রোহিত মাত্র ১৯ বলে ৪০ রানের ঝোড়ো ইনিংস খেলে ম্যাচের রিংটোন সেট করে দেন। যদিও কোহলি মাত্র ১৭ রানে আউট হয়ে যান। ভেঙ্কটেশ আইয়ার এবং সূর্যকুমার যাদবের অপরাজিত পঞ্চম উইকেটের পার্টনারশিপে ভারত সিরিজে ১-০ এগিয়ে যাওয়া নিশ্চিত করেছে। ছয় উইকেটে এসেছে ভারতের জয়। অভিষেক ঘটানো রবি বিশ্নোই জোড়া উইকেট নিয়ে ম্যাচের সেরা হয়েছেন।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs west indies 1st odi how virat kohli convinced rohit sharma to go for drs watch video