ক্য়ারিবিয়ানদের বিরুদ্ধে কোহলির ব্য়াটে ভাঙতে পারে এই তিনটি রেকর্ড

জেসন হোল্ডারদের বিরুদ্ধে গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে তিন ম্য়াচের ওয়ান-ডে সিরিজের প্রথম ম্য়াচে নামবে কোহলি অ্যান্ড কোং। এই ম্য়াচে কোহলির ব্য়াটে ভাঙতে পারে তিনটি রেকর্ড। দেখে নেওয়া যাক কী কী রেকর্ডের দোরগোড়ায় কিং কোহলি।

By: Published: August 8, 2019, 4:46:56 PM

বিরাট কোহলি মাঠে নামার আগেই বাইশ গজ নতুন রেকর্ডের গন্ধ পায়। এবারও তার ব্য়তিক্রম হচ্ছে না। আর কয়েক ঘণ্টা পরেই ভারত-ওয়েস্ট ইন্ডিজ মহারণ। জেসন হোল্ডারদের বিরুদ্ধে গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে তিন ম্য়াচের ওয়ান-ডে সিরিজের প্রথম ম্য়াচে নামবে কোহলি অ্যান্ড কোং। এই ম্য়াচে কোহলির ব্য়াটে ভাঙতে পারে তিনটি রেকর্ড। দেখে নেওয়া যাক কী কী রেকর্ডের দোরগোড়ায় কিং কোহলি।

১) ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পঞ্চাশ ওভারের ফর্ম্য়াটে সর্বোচ্চ রানের নজির রয়েছে জাভেদ মিঁয়াদাদের। পাকিস্তানের কিংবদন্তি ব্য়াটসম্য়ান ১৯৩০ রান করেছেন ক্য়ারিবিয়ানদের বিরুদ্ধে। বিরাটের ব্য়াট থেকে আর ১৯টি রান আসলেই তিনি পৌঁছে যাবেন মগডালে। এই মুহূর্তে কোহলি দাঁড়িয়ে রয়েছেন ১৯১২ রানে।

আরও পড়ুন: আমূল বদল কোহলির, ভিডিও পোস্ট করে শোনালেন শেষ তিন বছরের গল্প

 

২) ভারত-ওয়েস্ট ইন্ডিজের ওয়ান-ডে ইতিহাসের দিকে চোখ রাখলে দেখা যাবে, রামনরেশ সারওয়ান একটি নির্দিষ্ট প্রতিযোগিতায় সবচেয়ে বেশি রান করেছেন। ১৭ ম্য়াচে ৭০০ রান রয়েছে তাঁর। দু’নম্বরেই রয়েছেন কোহলি। ১২ ম্য়াচে ৫৫৬ রান রয়েছে তাঁর। কোহলি যদি প্রথম ওয়ান-ডে ম্য়াচে সারওয়ানকে ছাপিয়ে যেতে না-পারেন। তাঁর কাছে আরও বাকি দু’টি ওয়ানডে রয়েছে। মনে করা হচ্ছে প্রাক্তন ক্য়ারিবিয়ান ব্য়াটসম্য়ানকে অনায়াসে টপকে যাবেন বিরাট।


৩) ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের দ্বৈরথে ক্য়ারিবিয়ান ব্য়াটসম্য়ান ডেসমন্ড হেইনস আর কোহলি যুগ্মভাবে সবচেয়ে বেশি ওয়ান-ডে সেঞ্চুরি করেছেন। দু’জনেরই দু’টি করে শতরান রয়েছে। আশা করা যেতেই পারে কোহলি নিজেকে এবং হেইনসকে ছাপিয়ে যাবেন।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

India vs west indies 1st odi three new records virat kohli can break in guyana encounter129145

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং