India vs West Indies: রাজকোটে মাঠে নামছেন পৃথ্বী শ, পারলেন না ময়াঙ্ক আগরওয়াল

মুম্বইয়ের তরুণ তুর্কি তারকা পৃথ্বী শ ইংল্যান্ডের শেষ দুটো টেস্টে দলে ছিলেন, কিন্তু প্রথম এগারোয় সুযোগ পাননি। তাঁর টেস্ট অভিষেক হতে যাচ্ছে কাল, নতুন বল সামলাতে লোকেশ রাহুলের সঙ্গী হবেন পৃথ্বী।

By: Rajkot  Published: October 3, 2018, 9:53:33 PM

কাল সকালে আসন্ন ভারত-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের প্রথম টেস্ট হতে চলেছে গুজরাতের রাজকোটে। এবং খেলা শুরুর আগে টেস্ট ক্যাপ তুলে দেওয়া হবে পৃথ্বী শ’র হাতে। আজ বিসিসিআই দু-ম্যাচের এই সিরিজের প্রথম টেস্টের জন্য ১২ সদস্যের দল ঘোষণা করেছে। পৃথ্বী ২৯৩-তম ক্রিকেটার যিনি ভারতের হয়ে টেস্ট ম্যাচ খেলবেন। সিরিজে দলের অধিনায়কত্ব করবেন বিরাট কোহলি, যাঁকে সদ্য সমাপ্ত এশিয়া কাপে বিশ্রাম দেওয়া হয়। রোহিত শর্মার নেতৃত্বে ভারত এশিয়া কাপ জেতে ফাইনালে বাংলাদেশকে পাঁচ রানে হারিয়ে।

বারো জনের দলে জায়গা হয়নি ময়াঙ্ক আগরওয়াল বা হনুমা বিহারীর, সদ্যসমাপ্ত ইংল্যান্ড সিরিজে যিনি অভিষেকেই তিন উইকেট তুলে নিয়েছিলেন। এখন দেখার, টিম তিন স্পিনারে খেলবে, অশ্বিন-জাদেজা-কুলদীপে ভরসা রাখবে, না কি শামি-উমেশ-শার্দুলে ভরসা রেখে খেলাবে তিন পেসার? সে ক্ষেত্রে পাঁচ বোলার আর ছয় স্পেশালিস্ট ব্যাটসম্যান নিয়ে নামবে ভারত এবং টেস্ট অভিষেক হবে শার্দুল ঠাকুরের।

আরও পড়ুন: ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টে কেমার রোচকে পাচ্ছে না উইন্ডিজ

মুম্বইয়ের তরুণ তুর্কি তারকা পৃথ্বী শ ইংল্যান্ডের শেষ দুটো টেস্টে দলে ছিলেন, কিন্তু প্রথম এগারোয় সুযোগ পাননি। তাঁর টেস্ট অভিষেক হতে যাচ্ছে কাল, শিখর ধাওয়ান বাদ পড়েছেন, নতুন বল সামলাতে লোকেশ রাহুলের সঙ্গী হবেন পৃথ্বী।

আঠারো বছরের পৃথ্বী ১৪টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলে করেছেন ১,৪১৮ রান, গড় ৫৬.৭২। সাতটা সেঞ্চুরি আর পাঁচটা হাফ সেঞ্চুরির মালিক পৃথ্বী ইন্ডিয়া এ-র হয়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ১৮৮ করেছিলেন, এবং সেটা আগ্রাসী এবং আক্রমণাত্মক ব্যাটিংয়ে, ৭৬.৬৯ স্ট্রাইক রেটে।

দলের সহ অধিনায়ক রাহানে চান, সহজাত আক্রমণাত্মক ব্যাটিং স্টাইলই বজায় রাখুন পৃথ্বী। “আমি খুব খুশি ওর জন্য, মুম্বইয়ের হয়ে একসঙ্গে প্র্যাকটিস করার সময় থেকে ওকে চিনি। অ্যাটাকিং মেজাজের ওপেনার। মুম্বই এবং ইন্ডিয়া এ-র হয়ে ধারাবাহিক ভাবে ভাল পারফরম্যান্সের পুরস্কার পেল ও। আমি নিশ্চিত, ও ভাল করবে। আমি শুধু চাইব, ও নিজের খেলাটা খেলুক।”

কী দাঁড়াল? আগামিকাল থেকে শুরু হতে যাওয়া রাজকোট টেস্টে কৌতূহলের কেন্দ্রে আপাতত মুম্বইকর পৃথ্বী। নতুন তারকা পেতে চলেছে ভারত?

প্রথম টেস্টের জন্য ভারতীয় দল: বিরাট কোহলি (c), কে এল রাহুল, পৃথ্বী শ (টেস্ট অভিষেক), চেতেশ্বর পূজারা, অজিঙ্ক রাহানে, ঋষভ পন্থ, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, মহম্মদ শামি, উমেশ যাদব, শার্দুল ঠাকুর

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

India vs west indies 1st test prithvi shaw debut

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X