scorecardresearch

বড় খবর

রোহিতের তরুণ ব্রিগেডের কাছে উড়ে গেল ক্যারিবিয়ানরা! ওয়ানডের পরে টি২০-তেও চুনকাম

নিয়মরক্ষার ম্যাচে ভারত খেলতে নেমেছিল রবিবারের ইডেনে। দর্শক প্রবেশেও অনুমতি দেওয়া হয়েছিল। কোহলি-পন্থ ছিলেন না এদিন।

ভারত: ১৮৪/৫
ওয়েস্ট ইন্ডিজ: ১৬৭/৯

ঋষভ পন্থ নেই। বিরাট কোহলি নেই। দ্বিতীয় টি২০-তে দুই তারকা হাফসেঞ্চুরিয়ন নেই টিম ইন্ডিয়ায়। তবুও ওয়েস্ট ইন্ডিজকে হারাতে, হোয়াইটওয়াশ করতে কোনও অসুবিধাই হল না টিম রোহিতের। কার্যত দুরমুশ করে ক্যারিবিয়ানদের চুনকাম পর্ব সমাপ্ত করে ফেলল ভারত। ১৭ রানে তৃতীয় টি২০ জিতে। ওয়ানডের পর টি২০-তেও একটাও ম্যাচ জিততে পারল না ওয়েস্ট ইন্ডিজ।

প্ৰথমে ব্যাট করতে নেমে ভারত স্কোরবোর্ডে ১৮৪ তোলার পরেই কার্যত নির্ধারিত হয়ে গিয়েছিল ম্যাচের ভাগ্য। রান তাড়া করতে নেমে ক্যারিবিয়ানরা ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৬৭-এর বেশি তুলতে পারল না।

আরও পড়ুন: বোর্ডের সঙ্গে ব্যক্তিগত কথাবার্তা প্রকাশ্যে কেন! ঋদ্ধিকে এবার বিঁধলেন সৌরভের দাদা স্নেহাশিস

ব্যাটে বলে রবিবারের ইডেনে হিরো ভেঙ্কটেশ আইয়ার। শেষদিকে ব্যাটিংয়ে নেমে যেমন ঝড় তুলে ১৯ বলে ৩৫ করে গেলেন ১৮৫ স্ট্রাইক রেটে। তেমন বল হাতে জোড়া শিকার করে ইডেনের দর্শকদের মাতিয়ে গেলেন। আউট করলেন কায়রণ পোলার্ড, জেসন হোল্ডারকে। দ্বিতীয় ম্যাচের ১৯০ ছুঁইছুঁই স্ট্রাইক রেটে ৩৪ করে দিয়েছিলেন তারকা। ক্যারিবিয়ান সিরিজের ফর্ম আইপিএলের আগে নিঃসন্দেহে ভরসা জোগাবে নাইট শিবিরকে।

তবে ভেঙ্কটেশ আইয়ার নন, রবিবার শেষ ম্যাচের গেমচেঞ্জার সূর্যকুমার যাদব। ৯৩/৪ হয়ে গিয়ে একসময় ভারত বেশ বিপাকে পড়ে গিয়েছিল। রুতুরাজ (৪), ঈশান কিষান (৩৪), শ্রেয়স (২৫), ক্যাপ্টেন রোহিত (৭)। সেখান থেকে ভেঙ্কটেশ আইয়ারের সঙ্গে ৯১ রানের দুরন্ত পার্টনারশিপ গড়ে যান তারকা। নিজে ২০৯ স্ট্রাইক রেট সমেত ৩১ বলে ৬৫ রানের বিধ্বংসী ইনিংস খেলে যান। সাত ওভার বাউন্ডারি সমেত এক বাউন্ডারিতে ম্যাচের মোড়ই ঘুরিয়ে যান।

আরও পড়ুন: কথা দিয়েও রাখেনি দাদি, সৌরভের বিরুদ্ধে বিস্ফোরক বাদ পড়া ঋদ্ধিমান

বিশাল রান তাড়া করতে নেমে ক্যারিবিয়ানদের ভাল শুরুয়াত দরকার ছিল। তা আর হল কই! ২৬ রানের মধ্যেই দুই ক্যারিবীয় ওপেনার কাইল মায়ার্স এবং সাই হোপকে ফিরিয়ে যে ধাক্কা দেন দীপক চাহার। সেখান থেকে আর ফিরতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় ম্যাচের মতই একা লড়লেন নিকোলাস পুরান (৪৭ বলে ৬১)। ভেঙ্কটেশ আইয়ার, দীপক চাহার, শার্দূল ঠাকুর- তিনজনই দুটো করে উইকেট নেন। হর্ষলের সংগ্রহে ৩ উইকেট। ম্যাচের সেরা সূর্যকুমার যাদব।

ভারত প্ৰথম একাদশ:
ঈশান কিষান, রুতুরাজ গায়কোয়াড, শ্রেয়স আইয়ার, রোহিত শর্মা, সূর্যকুমার যাদব, ভেঙ্কটেশ আইয়ার, শার্দূল ঠাকুর, দীপক চাহার, হর্ষল প্যাটেল, রবি বিশ্নোই, আবেশ খান

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs west indies 3rd t20 team rohit complete whitewash against caribbean suryakumar yadav venkatesh iyer harshal patel