scorecardresearch

বড় খবর

রবিবার ইডেনে খেলবেন না কোহলি-পন্থ! বড় ঘোষণা এল ঠিক একদিন আগে

রবিবার তৃতীয় টি২০-তে খেলতে নামছেন না বিরাট কোহলি, ঋষভ পন্থ। দুজনকেই বায়ো বাবল ব্রেক দেওয়া হয়েছে।

রবিবার তৃতীয় টি২০-তে খেলতে নামছে ভারত-ওয়েস্ট ইন্ডিজ। সিরিজের শেষ ম্যাচে খেলতে দেখা যাবে না রোহিত শর্মা এবং ঋষভ পন্থকে। ২৪ ফেব্রুয়ারি থেকে লখনৌ এবং ধর্মশালায় শ্রীলঙ্কার বিরুদ্ধে টি২০ সিরিজ থেকেও বিশ্রাম দেওয়া হয়েছে দুই তারকাকে।

টেস্ট সিরিজ শুরুর আগে দুই তারকা দলের সঙ্গে যোগ দেবেন। কেএল রাহুল না থাকায় চলতি টি২০ সিরিজে সহ অধিনায়ক বাছাই করা হয়েছে ঋষভ পন্থকে। তিনি শুক্রবার ঝোড়ো হাফসেঞ্চুরি করে যান। বিরাট কোহলিও অনবদ্য ফিফটি করে দলকে ভাল স্কোরে পৌঁছে দিতে সাহায্য করেন।

আরও পড়ুন: ভুবি ক্যাচ ফেলতেই মেজাজ হারালেন রোহিত, সটান বলেই লাথি মেরে বসলেন! দেখুন ভিডিও

টি২০ ফরম্যাটে শেষবার কোহলির হাফসেঞ্চুরি এসেছিল বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে। দুবাইয়ের পিচে শাহিন শাহ আফ্রিদির পেস সামলে কোহলি একাই ভারতের বিপর্যয় রুখেছিলেন। অন্যপ্রান্তে উইকেট পতন অব্যাহত থাকায় পরে কোহলি শেষমেশ আক্রমণাত্মক স্টাইলে খেলা শুরু করে যান।

পাকিস্তান সেই ম্যাচের তীব্র চাপ অবশ্য ইডেনে শুক্রবার ছিল না। ক্যারিবিয়ান আক্রমণও ছিল মাঝারি মানের। তাই কোহলির অর্ধশতরান পেতে অসুবিধা হয়নি।

তবে কোহলির আউট হওয়ার ধরণ নিয়ে প্রশ্ন উঠে যাচ্ছে। চেজের বলে এগিয়ে এসে হাঁকাতে গিয়ে পরাস্ত হয়ে সরাসরি বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফেরেন তারকা। ৪১ বলে ৫২ রানের ইনিংসে কোহলি সাত বাউন্ডারি সমেত একটা ওভার বাউন্ডারি হাঁকিয়ে যান।

আরও পড়ুন: বেনজির ঘটনা ইডেনে, জোড়া হিটে বাউন্ডারিতে বল পাঠালেন আইয়ার, দেখুন ভিডিও

শনিবার ভারতের শ্রীলঙ্কা সিরিজের দল ঘোষণা করা হতে পারে। বায়ো বাবলের ব্রেক নিয়ে কোহলি-পন্থ দুজনেই মার্চে মোহালি এবং বেঙ্গালুরুতে দুটো টেস্ট খেলবেন। ফেব্রুয়ারির শেষের দিকে হনুমা বিহারি, মায়াঙ্ক আগারওয়াল, আর অশ্বিন, চন্ডীগড়ে বায়ো বাবলে প্রবেশ করবেন। মোহালিতে কেরিয়ারের শততম টেস্ট খেলবেন কোহলি। বিশেষ এই টেস্টে নামার আগে কোহলি যাতে পর্যাপ্ত বিশ্রাম নিয়ে একদম তরতাজা অবস্থায় খেলতে পারেন, সেটাই দেখার।

দক্ষিণ আফ্রিকা সফর থেকে পন্থ-কোহলি দুজনেই টানা ক্রিকেট খেলে চলেছেন। দক্ষিণ আফ্রিকা সফর থেকে কোহলি দুটো টেস্ট, হাফডজন ওয়ানডে এবং দুটো টি২০ খেলেছেন। প্রোটিয়াজ সফরের মাঝে পিঠে চোটের কারণে স্রেফ একটা টেস্ট মিস করেন তারকা। পন্থ অন্যদিকে, প্রোটিয়াজ সফর থেকে তিনটে টেস্ট, হাফডজন ওয়ানডে এবং দুটো টি২০ খেলেছেন।

শুক্রবার ম্যাচ সেরার পুরস্কার নিতে গিয়ে পন্থ বলে দিয়েছেন, “টানা বায়ো বাবলে থেকে ম্যাচ খেলা মোটেই সহজ নয়। তবে ক্রিকেট খেলা শুরু করার পরে টানা খেলতেই চেয়েছি।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs west indies 3rd t20i virat kohli rishabh pant given bio bubble break