এই অস্বস্তিকর রেকর্ডের থেকে দূরে থাকতে চাইবেন রাহুল

আগামী শুক্রবার থেকে শুরু হচ্ছে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। কিন্তু হায়দরাবাদের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে নামার আগে রাহুলকে ভাবাবে তাঁর অস্বস্তিকর রেকর্ডের কথা।

By: Hyderabad  October 10, 2018, 6:07:25 PM

সীমিত ওভারের ক্রিকেটে দুরন্ত পারফরম্যান্স দিয়ে যাচ্ছেন লোকেশ রাহুল। কিন্তু ভারতীয় ওপেনারের সাম্প্রতিক টেস্ট পারফরম্যান্স সেরকম নয়। ইংল্যান্ডের মাটিতে পাঁচ ম্যাচে ২৯৯ রান করেছেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চলতি সিরিজের প্রথম টেস্টে কোনও রান না-করেই  প্যাভিলিয়নে ফিরতে হয়েছে বছর ছাব্বিশের কর্ণাটকের ব্যাটসম্যানকে।

আগামী শুক্রবার থেকে শুরু হচ্ছে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। কিন্তু হায়দরাবাদের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে নামার আগে রাহুলকে ভাবাবে তাঁর অস্বস্তিকর রেকর্ডের কথা। ২০১৮-তে টপ অর্ডার (১-৩ নম্বর) ব্যাটসম্যানদের মধ্যে তিনি যুগ্মভাবে সবচেয়ে বেশিবার ডাক হয়েছেন। বাংলাদেশের মমিনুল হক আর রাহুল এখনও পর্যন্ত তিনবার ডাক হয়েছেন। আর একবার ডাক হলেই রাহুল টপকে যাবেন মমিনুলকে। এখানেই শেষ নয়। রাহুল চলতি বছর এক অঙ্কের রান করে করে আটবার আউট হয়েছেন। ১০ বা তার নিচে স্কোর করেছেন মোট ১৬ ইনিংসে। আট ইনিংসে দশ বা তার নিচে রান করার ক্ষেত্রেও রাহুল রেকর্ড গড়েছেন। দক্ষিণ আফ্রিকার ডিন এলগারও এই বছর মোট ১৮ ইনিংসে আটবার শূন্য রানে ফিরে গিয়েছেন।

আরও পড়ুন: হায়দরাবাদে প্রাক্তন পাক অধিনায়কের সঙ্গে এক আসনে বসতে পারেন কোহলি

ঠিক তিন দিনও নয়, দেখতে গেলে আড়াই দিনেই ভারত-ওয়েস্ট ইন্ডিজ প্রথম টেস্টের ফয়সলা হয়ে গিয়েছিল। পৃথ্বী শ, ক্যাপ্টেন কোহলি ও রবীন্দ্র জাদেজার ব্যাটে ভর করে ভারত রানের পাহাড়ে উঠেছিল। অন্যদিকে বল হাতে পাঁচ উইকেট নিয়ে কামাল করে দিয়েছিলেন কুলদীপ যাদব। এখন দেখার রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ক্যারিবিয়ানরা প্রত্যাবর্তন করতে পারেন কি না! টেস্ট শেষ করার পর দু’দলের মধ্যে পাঁচটি ওয়ান-ডে ও তিনটি টি-২০ ম্যাচ হবে। ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পরেই ভারত উড়ে যাবে অস্ট্রেলিয়ায়। কোহলিদের সামনে অপেক্ষা করে আছে অগ্নিপরীক্ষা। সেখানেও পরীক্ষিত হবেন রাহুল। 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

India vs west indies kl rahul looks to avoid embarrassing record ahead of 2nd test

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
শাহী সফরের আগেই 
X