রাহানে-পন্থের ব্যাটে দুরন্ত ভাবে ম্যাচে ফিরল ভারত

খেলাটা ধরে নেন ঋষভ পন্থ ও রাহানে। দু’জনেই অর্ধশতরান করেন। তাঁদের যুগলবন্দিতে স্কোরবোর্ডে উঠেছে ১৪৬ রান। রাহানে ৭৫ ও পন্থ ৮৫ রানে অপরাজিত আছেন দিনের শেষে।

By: Hyderabad  Oct 13, 2018, 5:46:01 PM

শনিবার সকালে ওয়েস্ট ইন্ডিজের ইনিংসে দ্রুত যবনিকা টেনে দিয়েছিলেন উমেশ যাদব। ২৯৫ রানের পুঁজি আর হাতে তিন উইকেট নিয়ে দ্বিতীয় দিন ব্যাট করতে নেমেছিল উইন্ডিজরা। গতকাল ৯৮ রানে অপরাজিত ছিলেন রস্টন চেজ। দু’রানে তাঁর সঙ্গে ছিলেন দেবেন্দ্র বিশু। এদিন যাদবের প্রথম শিকার হন বিশুই। তারপর চেজকেও বোল্ড করে দেন তিনি। চেজ শতরান হাঁকিয়ে আর বেশিদূর যেতে পারলেন না। উমেশ যাদবের বলে ১০৬ রানে স্মরণীয় করে রাখলেন কেরিয়ারের চতুর্থ টেস্ট সেঞ্চুরি। এরপর শ্যানন গ্যাব্রিয়েলকেও সাজঘরের রাস্তা দেখান সেই যাদব। ৩১১ রানে শেষ হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংস। যাদবও এক ইনিংসে ছ’টি উইকেট তুলে নেন।

আরও পড়ুন: India vs West Indies LIVE Cricket Score: দ্বিতীয় দিনের শেষে ভারত ৩০৮/৪

ব্যাট করতে নেমে পৃথ্বী শ’র হাত ধরে ভারতের শুরুটা দুর্দান্ত হয়েছিল। রাজকোট টেস্টের সেঞ্চুরিকারী খেলছিলেন অনবদ্য মেজাজে। কিন্তু ভারত ৬১ রানের মাথায় প্রথম উইকেট হারায়। ওপেনার লোকেশ রাহুল ফিরে যান চার রান করে। জেসন হোল্ডারের বলে বোল্ড হয়ে যান তিনি। এরপর ৭০ রানে থামে পৃথ্বীর ব্যাটও। ওয়ারিকানের বলে হেটমায়ারের হাতে ক্যাচ আউট হয়ে যান মুম্বইয়ের তরুণ ব্য়াটসম্যান। এরপর চেতেশ্বর পূজারাও ফিরে যান ১০ রান যোগ করে। ১০২ রানে তিন উইকেট হারিয়ে ভারত কিছুটা হলেও চাপে পড়ে যায়। বিরাট কোহলি এসে এই ধাক্কা সামাল দেওয়ার কাজটা করেন। অজিঙ্ক রাহানের সঙ্গে ৬০ রানের পার্টনারশিপ গড়ে তোলেন। কিন্তু মাত্র পাঁচ রানের জন্য টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন হাফ-সেঞ্চুরি হাতছাড়া করেন। কোহলি যখন ফেরেন তখন ভারতের স্কোর চার উইকেট হারিয়ে ১৬২। এখান থেকে খেলাটা ধরে নেন ঋষভ পন্থ ও রাহানে। দু’জনেই অর্ধশতরান করেন। তাঁদের যুগলবন্দিতে স্কোরবোর্ডে উঠেছে ১৪৬ রান। রাহানে ৭৫ ও পন্থ ৮৫ রানে অপরাজিত আছেন দিনের শেষে।

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Sports News in Bengali.


Title: India vs West Indies: রাহানে-পন্থের ব্যাটে দুরন্ত ভাবে ম্যাচে ফিরল ভারত

Advertisement

ট্রেন্ডিং