scorecardresearch

বড় খবর

পুরো তালুতে কালো টেপ কেন! ক্যারিবীয় তারকার বিরুদ্ধে বেনিয়মের অভিযোগ গাভাসকারের

হাতে কালো টেপ বেঁধে খেললেন রস্টন চেজ। আর তাঁর বৈধতা নিয়ে প্রশ্ন তুলে দিলেন গাভাসকার।

চোখ এড়াল না তাঁর! কালো টেপ পরে ইডেনে কেন ক্যারিবীয় তারকা, প্ৰশ্ন তুলে দিলেন ধারাভাষ্যকার হিসাবে ম্যাচে উপস্থিত থাকা সুনীল গাভাসকার। ভারতীয় ইনিংস চলাকালীন ষষ্ঠ ওভারের শেষে ক্যামেরা ঈষৎ ঘোরাতেই নজরে এল ওয়েস্ট ইন্ডিজ তারকা রস্টন চেজ হাতে কালো টেপ পরে ফিল্ডিং করছেন।

সাধারণত ফিল্ডিংয়ের সময়ে হাতে কালো টেপ নতুন কোনও বিষয় নয়। চোট এড়ানোর জন্য এমনটা প্রায়ই করে থাকেন ফিল্ডাররা। তবে রস্টন চেজ গোটা বাঁ হাতের তালুতেই কালো টেপ বেঁধেছিলেন। সেই বিষয় অনেকের নজর এড়িয়ে গেলেও গাভাসকার সরাসরি সেই ঘটনা সামনে এনে ফেললেন।

আরও পড়ুন: ‘আমি বলছি, তুই রিভিউ নে!’ এভাবেই রোহিতকে DRS নিতে বাধ্য করলেন কোহলি, দেখুন ভিডিও

অন এয়ার তিনি বলে দেন, “এটা কী? ও কি গ্লাভস পরে নেমেছে? এটা কি সত্যি বৈধ, কীভাবে এমন অনুমতি দেওয়া হল? এটা কি ব্যান্ডেজ? ক্রিকেটে এটা প্রায়-ই দেখা যাচ্ছে। অনেক ফিল্ডারই আজকাল এমনটা করছে। আঙুলের ডগায় রাখার বিষয়টি বুঝতে পারছি। দুই আঙুলের মাঝের অংশ যাতে সুরক্ষিত থাকে, সেটা ঠিক। কিন্তু এটা তো গোটা হাতের তালুতেই লাগানো রয়েছে।”

এই প্রসঙ্গে সহ ধারাভাষ্যকার এবং প্রাক্তন উইকেটকিপার দীপ দাশগুপ্ত বলেন, “অতিরিক্ত মাত্রায় সুরক্ষার ব্যবস্থা আর কী! যেমনটা আপনি বলেছেন, আঙুলের সুরক্ষার জন্য ঠিক আছে। তারপরেও এরকম প্যাডিং দেখা যাচ্ছে। এটা স্রেফ ব্যান্ডেজ নয়, তালুর নরম অংশও যাতে সুরক্ষিত থাকে, সেটাই এখানে নিশ্চিত করা হয়েছে।”

আরও পড়ুন: কেউ নজর করল না! সঞ্চালক চারু শর্মার মারাত্মক ভুলেই কি খলিল দিল্লিতে, ভিডিও দেখুন

ঘটনাচক্রে, ফিল্ডিংয়ের সময় গোটা হাতের তালুতেই সর্বক্ষণ এই কালো টেপ জড়িয়ে রেখেছিলেন। গাভাসকারের পর্যবেক্ষণের আগে তিনি দু-এক ওভার বোলিংও করেন। গোটা হাতের তালুতে কালো টেপ বাঁধা বিধিসম্মত কিনা, তা নিয়ে গাভাসকার যেমন পাল্টা প্রশ্ন তুললেন, আরও জানিয়ে দিলেন, ক্যাচ নেওয়ার সময় এই সুরক্ষা কবচ বাড়তি সুবিধা জোগাতে পারে সংশ্লিষ্ট ক্রিকেটারকে।

“ফিল্ডিংয়ের সময় বল গ্রিপ করার সময় বাড়তি সুবিধা মিলতে পারে এক্ষেত্রে। আজকাল এরকমটা নিয়ম হয়ে দাঁড়িয়েছে। প্যাডিং বিষয়টিই থাকা উচিত নয়। নিয়ম বদলালে অবশ্য এমনটা ঠিক আছে। আজকাল এত নিয়ম বদলাচ্ছে যে সবসময় তা মাথাতেও থাকে না।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs west indies t20 roston chase palm covered with black tape