scorecardresearch

বড় খবর

‘করোনাপ্রবণ’ দেশ থেকে ফেরা অ্যাথলিটদের থাকতে হবে কোয়ারান্টাইনে: ক্রীড়ামন্ত্রী

দাবাড়ু বিশ্বনাথন আনন্দ জার্মানিতে স্বেচ্ছা-কোয়ারান্টাইনে রয়েছেন। কুস্তিগির ভিনেশ ফোগট এবং জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়া ইউরোপে ট্রেনিং কাটছাঁট করে সম্প্রতি ভারতে ফিরে কোয়ারান্টাইনে রয়েছেন।

‘করোনাপ্রবণ’ দেশ থেকে ফেরা অ্যাথলিটদের থাকতে হবে কোয়ারান্টাইনে: ক্রীড়ামন্ত্রী
কিরেন রিজিজু। ফাইল ছবি: তাশি তোবগিয়াল, ইন্ডিয়ান এক্সপ্রেস

যে সব দেশগুলিতে করোনার প্রাদুর্ভাব সবথেকে বেশি, সেই ‘করোনাপ্রবণ’ দেশগুলি থেকে ভারতে ফেরা অ্যাথলিটদের বাধ্যতামূলক কোয়ারান্টাইনে থাকতে হবে বলে স্পষ্ট জানিয়ে দিলেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু।

প্রসঙ্গত, চিন, দক্ষিণ কোরিয়া, ইরান, ইতালি, স্পেন, ফ্রান্স এবং জার্মানির মতো দেশগুলিতে করোনা সবচেয়ে বেশি দাপট দেখিয়েছে এবং দেখাচ্ছে। ক্রীড়ামন্ত্রী রিজিজু সংবাদ সংস্থা পিটিআই-কে বলেছেন, “এই সব দেশ থেকে যে খেলোয়াড়রা দেশে ফিরছেন, তাঁদের সরকারি নির্দেশিকা অনুযায়ী বাধ্যতামূলক কোয়ারান্টাইনে থাকতে হবে। এক্ষেত্রে কোনও ব্যতিক্রম করা হবে না। সবাইকেই এই নিয়ম মানতে হবে।”

উল্লেখ্য, দাবাড়ু বিশ্বনাথন আনন্দ বর্তমানে জার্মানিতে স্বেচ্ছা-কোয়ারান্টাইনে রয়েছেন। কুস্তিগির ভিনেশ ফোগট এবং জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়া ইউরোপে নিজেদের ট্রেনিং কাটছাঁট করে সম্প্রতি ভারতে ফিরে কোয়ারান্টাইনে রয়েছেন।

আরও পড়ুন: করোনা-সঙ্কট: মদের বদলে ‘স্যানিটাইজার’ বানাচ্ছে শেন ওয়ার্নের কোম্পানি!

এবছরের আইপিএল-এর ভবিষ্যৎ নিয়ে রিজিজুকে প্রশ্ন করা হলে তিনি তা সুকৌশলে এড়িয়ে গিয়ে বলেন, “১৫ এপ্রিলের পর সরকার পরিস্থিতি পর্যালোচনা করে দেশের খেলাধুলোর বিষয়ে পরামর্শ দেবে। দেশে ক্রিকেট পরিচালনার দায়িত্ব বিসিসিআই-এর। ক্রিকেট খেলা দেখতে হাজার হাজার মানুষ মাঠে আসেন। সবদিক বিবেচনা করেই সিদ্ধান্ত হবে।”

করোনা-আশঙ্কায় জুলাই-আগস্টে অনুষ্ঠেয় আসন্ন টোকিও অলিম্পিক নিয়ে যে অনিশ্চয়তা তৈরি হয়েছে, তা নিয়ে প্রশ্ন করা হলে রিজিজু বলেন, “আন্দাজের ভিত্তিতে এখন এ বিষয়ে কোনও মন্তব্য করা অনুচিত। অলিম্পিক নিয়ে এই মুহূর্তে খুব বেশি জল্পনা করার মানে হয় না, কারণ আমরা কেউই জানি না আগামি তিন মাস পর পরিস্থিতি ঠিক কোন জায়গায় থাকবে। পরিস্থিতি অনুযায়ী বিভিন্ন দেশের সরকার এবং বিভিন্ন ক্রীড়া-নিয়ামক সংস্থাগুলির সঙ্গে আলোচনা করে আমাদের সিদ্ধান্ত নিতে হবে।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Indian athletes returning from high risk nations quarantined ipl decision after april 15 rijiju