scorecardresearch

বড় খবর

নেইমারের সঙ্গে ফুটবল খেলবেন ভারতের দুই তরুণ! তোলপাড় ফেলা খবর এবার সরাসরি

দলটি এই বছরের শেষের দিকে দোহা ওয়ার্ল্ড ফাইনালের জন্য মাঠে নামবে। এবং ১০ মিনিটের ফাইভ-এ-সাইড টুর্নামেন্ট ফরম্যাটে সারা বিশ্বের অন্যান্য দলের মুখোমুখি হবে।

নেইমারের সঙ্গে ফুটবল খেলবেন ভারতের দুই তরুণ! তোলপাড় ফেলা খবর এবার সরাসরি

কান্নুরের বছর সতেরোর এক ফুটবল পাগল কিশোরের স্বপ্ন পূরণ হতে চলেছে। ফুটবল খেলবেন। তা-ও আবার নেইমারের সঙ্গে। শাহজাদ রাফির দীর্ঘ দিনের এমনই স্বপ্ন পূরণ হতে চলেছে। নেইমারের সঙ্গেই ময়দানে নামবে ভারতীয় এই ফুটবল পাগল কিশোর। রাতের ঘুম উড়ে যাওয়ার মতই এমন খবর।

আসলে শাহজাদ রাফি এবং বেঙ্গালুরুর ২৩ বছর বয়সী অবিনাশ নেইমার জুনিয়রের ‘গ্লোবাল ফাইভ’ দলে খেলার সুযোগ পেয়েছে। দুজনেই সাধারন ফুটবল প্রতিভার জন্য এবারের ‘গ্লোবাল ফাইভ’ দলে খেলার সুযোগ পাচ্ছে।

অবিনাশ এর আগে বেঙ্গালুরুর ‘সি’ বিভাগে লেজেন্ডারি ক্লাবের হয়ে একাধিক ফুটবল টুর্নামেন্ট খেলেছে। সেই তুলনায় শাহজাদ সেভাবে স্কুললিগে না খেললেও টিভিতে ফুটবল দেখতে পছন্দ করে। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো তার অন্যতম পছন্দের ফুটবল আইকন।

আরও পড়ুন: ডার্বি খেলতে মুখিয়ে আছি! লাল হলুদে সই করেই হুঙ্কার আমিরের

গত মরসুমেও শাহজাদ নেইমার জুনিয়রের গ্লোবাল ফাইভ দলের জন্য আবেদন করেছিল। কিন্তু কোনও সাড়া মেলেনি। এবারের তাঁর পাঠানো ১.৪৫ মিনিটের তিনটি ভিডিওর সুবাদে স্বপ্ন পূরণের ছাড়পত্র পাচ্ছে। তার পাঠানো ড্রিবলিং স্কিল সহ ফুটবলের একাধিক দক্ষতার পরীক্ষা নির্ণায়ক ভিডিও নজর কেড়েছে ফুটবলার বাছাইয়ের দায়িত্বে থাকা ব্যক্তিদের। লক্ষ আবেদনের মধ্যে থেকে ৩৩ হাজার জন কে শর্টলিস্টেড করা হয়। এবং সেই ৩৩ হাজার ভিডিয়োর মধ্যে থেকে শাহজাদ এবং অবিনাশের ডাক এসেছে।

এনার্জি ড্রিংক জায়েন্ট, রেড বুল কর্তৃক আয়োজিত নেইমার জুনিয়রের গ্লোবাল ফাইভ ২০২১ দলে শাহজাদ এবং অবিনাশ ছাড়াও জায়গা পেয়েছেন বিশ্বের একাধিক দেশের উঠতি প্রতিভাবান ফুটবলাররা। তাদের মধ্যে রয়েছে বেলজিয়ামের জ্যামি শ্যালেনবার্গ, নরওয়ের লিওন গিলিস ম্যানেস, ব্রাজিলের সাইমন গুস্তোভা, নাইজেরিয়ান স্ট্যানলি গডিয়ান এবং ইতালির জর্জি মোনাল্টি সহ আরও পাঁচজন।

আরও পড়ুন: মান্দুকিচের দেশের অজি তারকা এবার ইস্টবেঙ্গলে, বিদেশি বাছাই চূড়ান্ত লাল হলুদে

দলটি এই বছরের শেষের দিকে দোহা ওয়ার্ল্ড ফাইনালের জন্য মাঠে নামবে। এবং ১০ মিনিটের ফাইভ-এ-সাইড টুর্নামেন্ট ফরম্যাটে সারা বিশ্বের অন্যান্য দলের মুখোমুখি হবে। ফাইনালে নেইমার নিজে ব্যক্তিগতভাবে উপস্থিত থাকবেন বলে আশা করা হচ্ছে। ভারতের হয়ে প্রথম জুনিয়ার ফাইভ দলের হয়ে গত বছরই নেইমারের মুখোমুখি হওয়ার কথা ছিল বছর চব্বিশের সাব্রিশ এসের।

কিন্তু প্যান্ডেমিকের কারণে গত বছর সেই আশা পূর্ণ হয়নি। নেইমারের সঙ্গে দেখা হওয়ার প্রশ্নে আশাবাদী শাহজাদ সাক্ষাৎকারে বলে দিয়েছেন, “ পুরো বিষয়ে আমি রোমাঞ্চিত। অধীর আগ্রহে অপেক্ষা করছি নেইমারের সাথে দেখা করার জন্য। আমি রোনাল্ডোর ফ্যান হলেও, তাতে কিছু আসে যায় না।” শাহজাদ নিজে একজন ফ্রিস্টাইল ফুটবলার। ২০১৯ সালে কুয়েতে আরনাউদ ‘সান’ গার্নিয়ারের সঙ্গে একটি সাক্ষাতের সুযোগ হয়েছিল শাহজাদের। ‘সান’ গার্নিয়ার নিজে একজন ফরাসি ফ্রিস্টাইল ফুটবলার, ২০১৯ সালে ব্রাজিলের সাও পাওলোতে রেড বুল স্ট্রিট স্টাইল ওয়ার্ল্ড ফাইনালে প্রথম বিশ্ব চ্যাম্পিয়ন খেতাব জিতেছিলেন এবং বিশ্বজুড়ে অত্যন্ত জনপ্রিয় একটি নাম।

অবিনাশের জন্য, এটা নেইমারের সাথে দেখা করা একটি স্বপ্নের মতো এবং তিনি বেঙ্গালুরু থেকে ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেছেন, “আমি রেডবুলের প্রতি সত্যিই কৃতজ্ঞ। কাতারে বিশ্ব ফাইনালে ভারতকে গর্বিত করার জন্য আমি কঠোর পরিশ্রম করব।”

এদিকে শারীরিক অসুস্থতার জন্য বছর দুয়েক আগে কর্ণাটক রাজ্য ফুটবল দলে জায়গা না পাওয়া সুরেশ জানিয়েছেন, “আমি নির্বাচনের ঠিক আগে অসুস্থ হয়ে পড়েছিলাম এবং দুই বছর ধরে বাড়ির বাইরে বেরোতে পারিনি। অনলাইন কোচিং আমার জীবনকে চিরতরে বদলে দিয়েছে এই ঘটনা।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Indian footballers shahzad rafi and abhinash shanmugham set to play with neymar jrs global five team