বিশ্ব চ্য়াম্পিয়নশিপে সাতে শেষ করল ভারতের মিক্সড রিলে টিম

আইএএএফ বিশ্ব চ্য়াম্পিয়নশিপের ফাইনালে ভারতের ৪x৪০০ মিটার মিক্সড রিলে টিমে সাত নম্বরে শেষ করল। গত রবিবার দোহার খালিফা ইন্টারন্য়াশনাল স্টেডিয়ামে দলগত প্রয়াসে মরসুমে সেরা টাইমিংয়ে স্পর্শ করেছে টিম।

By: Published: September 30, 2019, 8:56:12 AM

আইএএএফ বিশ্ব চ্য়াম্পিয়নশিপের ফাইনালে ভারতের ৪x৪০০ মিটার মিক্সড রিলে টিমে সাত নম্বরে শেষ করল। গত রবিবার দোহার খালিফা ইন্টারন্য়াশনাল স্টেডিয়ামে মহম্মদ অ্যানাস, ভিকে ভিসমায়া, জিসনা ম্য়াথিউ ও নির্মল নোয়ারা দলগত প্রয়াসে নতুন মরসুমে সেরা টাইমিং স্পর্শ করেছেন। ৩ ঘণ্টা ১৫ মিনিট ৭৭ সেকেন্ডে এই দৌড় শেষ করেছেন তাঁরা।

এই প্রতিযোগিতার ফাইনালে উঠেই অ্যানাস-জিসনারা  ২০২০ টোকিও অলিম্পিকে নিজেদের আসন সংরক্ষণ করে নিয়েছিল। ফলে বাড়তি তাগিদ নিয়ে এই দৌড়ে অংশ নেন তাঁরা। বিশ্ব চ্য়াম্পিয়নশিপে ইউএসএ সোনা পেয়েছে। ৩:০৯:৩৪ সেকেন্ডে নয়া বিশ্বরেকর্ড করেছে তারা। দু’নম্বরে শেষ করেছে জামাইকা। এরপর তিন, চার ও পাঁচে রয়েছে যথাক্রমে বাহারিন, পোল্য়ান্ড, গ্রেট ব্রিটেন ও বেলজিয়াম।

আরও পড়ুন: মোদীর মুখে ‘মন কী বাত’-এ এবার উঠে এলেন মেদভেদভ, কীভাবে?

আরও পড়ুন: আন্তর্জাতিক ক্রিকেটে নেপালের হয়ে প্রথম শতরান পরশের

অ্য়ানাস আট নম্বর লেন ধরে রেস শুরু করেছিলেন। দুরন্ত ফর্মে ছিলেন তিনি। তিনিই ব্য়াটন পরিবর্তনের সময় নেতৃত্ব দিচ্ছিলেন। কিন্তু ভিসমায়া মোমেন্টাম ধরে রাখতে পারেননি। তিনি হড়কে যান। জিসনা ওই ব্য়াটন ভিসমায়ার থেকে নিতে গিয়ে অন্য দেশের রানারের সঙ্গে দ্বিতীয় লেগে সংঘর্ষে জড়িয়ে যান। এর ফলে অত্যন্ত মূল্য়বান কয়েক’টা সেকেন্ড নষ্ট হয়ে যায়। নোয়ার কাছে তিনি সবার শেষে পৌঁছান।

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Indian mixed relay team finishes 7th usa wins gold145741

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X