দেশের প্রথমসারির কলেজে সরাসরি ভর্তি, এখন রাষ্ট্রবিজ্ঞানের ছাত্রী হরিয়ানার স্টার শুটার

এই মুহুর্তে নিঃসন্দেহে ভারতের তরুণ অ্যাথলিটদের মধ্য়ে সবার আগে উচ্চারিত হয় মনু ভাকরের নাম। হরিয়ানারা ঝাঝর জেলার ১৭ বছরের এই মেয়ে দেশের সর্বকনিষ্ঠ শুটার হিসেবে শুটিং বিশ্বকাপ থেকে সোনা ছিনিয়ে এনেছিলেন গতবছর।

By: New Delhi  Published: July 23, 2019, 3:36:43 PM

এই মুহুর্তে নিঃসন্দেহে ভারতের তরুণ অ্যাথলিটদের মধ্য়ে সবার আগে উচ্চারিত হয় মনু ভাকরের নাম। হরিয়ানারা ঝাঝর জেলার ১৭ বছরের এই মেয়ে দেশের সর্বকনিষ্ঠ শুটার হিসেবে শুটিং বিশ্বকাপ থেকে সোনা ছিনিয়ে এনেছিলেন গতবছর।

অব্য়র্থ নিশানার জন্য়ই খবরের শিরোনামে আসা মনু এবার অন্য় কারণে খবরে। কমনওয়েলথ ও যুব অলিম্পিকে সোনা জয়ী মেয়ে দেশের বিখ্য়াত কলেজে নিজের আসন সংরক্ষণ করল। মনু সরাসরি ভর্তির সুযোগ পেল নয়াদিল্লির লজপত নগরের লেডি শ্রীরাম কলেজ ফর উইমেনে (এলএসআর)। এখানেই রাষ্ট্রবিজ্ঞান নিয়ে পড়াশোনা করবে সে। সাই টুইট করে এই খবর জানিয়েছে।

আরও পড়ুন: প্রাপ্য টাকা চাওয়ায় সরকারের থেকে কী উত্তর পেলেন মনু ভাকর?

 

দিল্লি বিশ্ববিদ্য়ালয়ের নির্দেশিকায় কয়েকটি বিষয়ের উল্লেখ রয়েছে। দেশের হয়ে অলিম্পিক, বিশ্ব চ্য়াম্পিয়নশিপ, আন্তর্জাতিক স্পোর্টস ফেডারেশন আয়োজিত বিশ্বকাপ ও এশিয়ান চ্য়াম্পিয়নশিপ, কমনওয়েলথ, এশিয়ান গেমস, সাউথ এশিয়ান গেমস এবং আন্তর্জাতিক প্য়ারালিম্পিক কমিটির আয়োজিত প্য়ারালিম্পিক গেমসের মতো প্রতিযোগিতায় প্রতিনিধিত্ব করা কোনও ক্রীড়াবিদের একটা আলাদা জায়গা রয়েছে। সে যদি পরিচিতি পায় এবং তার ফান্ডিং কেন্দ্রীয় যুব কল্য়াণ ও ক্রীড়ামন্ত্রক করে থাকে তাহলে সে স্পোর্টস কোটায় বিনা ট্রায়ালেই দিল্লি বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ যে কোনও কলেজে সরাসরি ভর্তি হতে পারে। ভাকরও সেই সুযোগ পায় এবং সে এলএসআর বেছে নেয়। আগামী বছর টোকিও অলিম্পিকে দেশের হয়ে প্রতিনিধিত্ব করবে ভাকর। মিউনিখে অনুষ্ঠিত শুটিং বিশ্বকাপের ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টে চতুর্থ স্থানে শেষ করায় অলিম্পিকের টিকিট পায় মনু

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Indian shooter manu bhaker takes admission in dus lady shri ram college for women under sports quota123805

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং