বড় খবর

মায়াঙ্ক-রাহুল-বিহারীতে অনাস্থা! শ্রীলঙ্কা থেকে পৃথ্বীকে উড়িয়ে আনার জোরালো আর্জি টিম ইন্ডিয়ার

শুভমান গিলের হঠাৎ চোট ওলট পালট করে দিয়েছে টিম ইন্ডিয়ার কম্বিনেশন। গিলের জায়গায় শ্রীলঙ্কা থেকে উড়িয়ে আনা হতে পারে পৃথ্বী শ-কে।

একেই বোধহয় বলে ভাগ্য বদল। কিছুদিন আগেও জাতীয় দলে ব্রাত্য হয়ে পড়েছিলেন। এখন আবার পৃথক দুই ফরম্যাটের স্কোয়াডেই তাঁকে নিয়ে কার্যত কাড়াকাড়ি পড়ে গেল। পৃথ্বী শকে ইংল্যান্ড সফরের স্কোয়াডে রাখা হয়নি। বরং সীমিত ওভারের দলের সঙ্গে মুম্বই ব্যাটসম্যানকে পাঠানো হয়েছে শ্রীলঙ্কায়। তবে হঠাৎ করেই শুভমান গিলের চোটে ইংল্যান্ডে টিম ইন্ডিয়ার অন্দরমহলে দাবি উঠে গিয়েছে, শ্রীলঙ্কা সফর রত ভারতীয় স্কোয়াড থেকে ইংল্যান্ডে উড়িয়ে আনা হোক পৃথ্বী শ-কে।

টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, শুভমান গিল গুরুতর চোট পাওয়ায় ভারতে ফিরিয়ে আনা হবে তাঁকে। গোটা ইংল্যান্ড সিরিজ থেকেই ছিটকে যাচ্ছেন তিনি।আট সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে পাঞ্জাব তারকাকে। তাঁরই পরিবর্ত হিসাবে এবার দাবি উঠে গিয়েছে পৃথ্বী শ-কে ফেরানোর।

আরো পড়ুন: বিশ্বকাপ জিততে ধোনি-শচীনদের সঙ্গমের পরামর্শ! বিস্ফোরক তথ্য এবার জানাজানি প্রকাশ্যে

এমনিতে মায়াঙ্ক আগারওয়াল, কেএল রাহুল এবং বাংলার অভিমন্যু ঈশ্বরণ স্কোয়াডে রয়েছেন স্পেশালিস্ট ওপেনার হিসাবে।এমনকি হনুমা বিহারিকেও ওপেনার হিসাবে খেলানোর পরামর্শ দিচ্ছেন কেউ কেউ। তবে টিম ম্যানেজমেন্ট চাইছে গিলের পরিবর্ত হিসাবে ইংল্যান্ডের বিপক্ষে ওপেন করতে নামুন পৃথ্বী শ।

টাইমস অফ ইন্ডিয়া-কে বোর্ডের এক কর্তা জানিয়েছেন, “দুরন্ত ফর্মে থাকা পৃথ্বীকে কম গুরুত্বের শ্রীলঙ্কা সফরে পাঠানো হয়েছে। তবে ইংল্যান্ডে এলে পৃথ্বীর ফর্ম কাজে আসবে টিম ইন্ডিয়ার। গিলের চোট পাওয়ার পরে পাঁচদিন কেটে গিয়েছে। নির্বাচকরা এখনো স্বস্তিতে নেই।”

চলতি বছরের শুরুতে অস্ট্রেলিয়া সফরে খারাপ পারফরম্যান্সের কারণে প্রথম টেস্টের পরেই বাতিল করে দেওয়া হয়েছিল পৃথ্বী শ-কে। জাতীয় দলে বাদ পড়ার পর থেকেই পৃথ্বী শ মারকাটারি ফর্মে রয়েছেন। বিজয় হাজারের পর আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে ব্যাট হাতে নিয়মিত ঝলসে উঠেছেন তিনি।

আরো পড়ুন: শিক্ষকতার চাকরিতে আবেদন শচীনের ছেলে ধোনির! সরাসরি থানায় দায়ের FIR

জানা গিয়েছে, পৃথ্বী শ-কে জরুরি ভিত্তিতে ইংল্যান্ডে তলব করা হয়েছে। যাতে নির্দিষ্ট কোয়ারেন্টাইন পর্ব সেরে দ্রুত দলের সঙ্গে যোগ দিতে পারেন। গিলের পরিবর্ত হিসাবে কেএল রাহুলকে ওপেনার স্লটে চাইছেন না টিম ম্যানেজমেন্ট। এমনিতে রোহিত শর্মা এবং মায়াঙ্ক আওয়ারওয়াল ওপেনার হিসাবে এই মুহূর্তে অটোমেটিক চয়েস। তবে এই দুজনের কেউ একজন চোট পেলে আন্তর্জাতিক ক্রিকেটে কোনোদিন না খেলা অভিমন্যু ঈশ্বরণকে নামিয়ে দিতে হবে লম্বা পাঁচ টেস্টের সিরিজে। হেভিওয়েট সিরিজে কোনোভাবেই ঈশ্বরণকে ব্যবহার করতে চাইছে না টিম ইন্ডিয়া।

বোর্ডের সেই কর্তা বলেছেন, “সেরকম পরিস্থিতি হলে আমাদের ভরসা করতে হবে অভিমন্যু ঈশ্বরণ এর ওপর, যে কিনা দুই মরশুম আগে ঘরোয়া ক্রিকেটে ভালো খেলেছিল। সম্প্রতি কেমন ফর্মে রয়েছে ও, সেটাও আমরা জানিনা। সেই ক্ষেত্রে পৃথ্বী শ-এর ওপর ভরসা করা বেশ যুক্তিসঙ্গত। জাতীয় দলে পৃথ্বী মোটেও অপরাজিত নয়। দল যদি চায়, তাহলে ওঁকে আনার ব্যাপারে বিলম্ব করা উচিত হবে না।”

আপাতত কত দ্রুত শ্রীলঙ্কা থেকে পৃথ্বীকে উড়িয়ে আনা হয়, সেটাই দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Indian team management wants prithvi shaw to be included in place of injured shubman gill

Next Story
শিক্ষকতার চাকরিতে আবেদন শচীনের ছেলে ধোনির! সরাসরি থানায় দায়ের FIR
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com