বড় খবর

রাতারাতি বদলে যাচ্ছে ইন্ডিয়ার ট্রেনার, ফিল্ডিং কোচ! ক্রিকেটাররা আঁচও পেলেন না

মহিলা দলের হেড কোচের পজিশনই কেবলমাত্র দীর্ঘমেয়াদি ভিত্তিতে চূড়ান্ত। কোচিং স্টাফের বাকিদের এনসিএ থেকেই ঘুরিয়ে ফিরিয়ে রোটেশন প্রথার মাধ্যমে অন্তর্ভুক্ত করা হয়।

ভারতীয় মহিলা ক্রিকেট দলের সাপোর্ট স্টাফে জোড়া পরিবর্তন ঘটছে। সামনেই অস্ট্রেলিয়া সফর। তার আগে বেঙ্গালুরুতে জাতীয় দলের বায়ো বাবলে দেখা গেল না ফিল্ডিং কোচ অভয় শর্মা। তাঁর সঙ্গেই জাতীয় দল থেকে সরিয়ে দেওয়া হচ্ছে ট্রেনার নরেশ রামদাসকেও।

সেপ্টেম্বর-অক্টোবরে মহিলা দল অস্ট্রেলিয়ায় খেলতে যাচ্ছে। তার আগে বেঙ্গালুরুর এনসিএ-তে ৩০ জনের স্কোয়াড কোয়ারেন্টিন সারছে। তবে সেখানেই ট্রেনার নরেশ রামদাস এবং ফিল্ডিং কোচ অভয় শর্মা না আসায় জল্পনা শুরু হয়।

আরও পড়ুন: সৌরভের সামনে লর্ডসে রাজকীয় সেঞ্চুরি ‘অন্য’ রাহুলের! নাকানিচোবানি খেল ইংরেজরা

এর আগে মহিলা দলের ইংল্যান্ড সফরের সময় অভয় শর্মা প্রশংসিত হয়েছিলেন। তিনি এনসিএ-তে মঙ্গলবারেও বায়ো বাবলে না প্রবেশ করায়, অনেকেই চমকে গিয়েছেন। ইংল্যান্ড সফরের পরে ব্যাটিং কোচ শিবসুন্দর দাস নিজের জায়গা ধরে রেখেছেন। হেড কোচ রমেশ পাওয়ারই বকলমে বোলিং কোচের দায়িত্বও সামলাচ্ছেন।

বোর্ডের এক কর্তা সংবাদসংস্থা পিটিআই-কে জানিয়েছেন, “নতুন ফিল্ডিং কোচ এবং ট্রেনারের নাম দ্রুত চূড়ান্ত করে ফেলা হবে।” মহিলা দলের সঙ্গে ইংল্যান্ড সফর ছিল অভয় শর্মার দ্বিতীয় এসাইনমেন্ট। ইংল্যান্ড সফরের আগে ঘরের মাটিতে দক্ষিণ আফ্রিকা সিরিজের সময়েও দায়িত্বে ছিলেন তিনি।

আরও পড়ুন: লর্ডসে থামল বাঙালির কীর্তি! ঐতিহাসিক রেকর্ড চুরমার রোহিত-রাহুলের ব্যাটে

আলাদা আলাদাভাবে ক্রিকেটারদের সঙ্গে সেশনে ভুল-ত্রুটি সারতে উদ্যোগী হতেন তিনি। যে কারণে ইংল্যান্ড সফরের সময়েই অধিনায়ক হরমনপ্রীত কৌর অভয় শর্মার প্রশংসায় পঞ্চমুখ হন। টেস্ট এবং ওয়ানডে ক্যাপ্টেন মিতালি রাজও প্রশংসা করেন অভয়ের। মহিলা দল সামগ্রিকভাবে ফিল্ডিংয়ে বেশ উন্নতি করেছিল। ইংল্যান্ড সফরেই হারলিন দেওলের দুর্ধর্ষ ক্যাচ নজর কেড়েছিল ক্রিকেট বিশ্বের।

আরও পড়ুন: ইন্ডিয়া সিরিজে মুনাফা কোটি কোটি! সৌরভদের কাছে কৃতজ্ঞতায় ঝুঁকল লঙ্কান বোর্ড

জানা যাচ্ছে, মহিলা দলের হেড কোচের পজিশনই কেবলমাত্র দীর্ঘমেয়াদি ভিত্তিতে চূড়ান্ত। কোচিং স্টাফের বাকিদের এনসিএ থেকেই ঘুরিয়ে ফিরিয়ে রোটেশন প্রথার মাধ্যমে অন্তর্ভুক্ত করা হয়। সামনেই অনুর্দ্ধ-১৯ বিশ্বকাপ। অভয় শর্মাকে জুনিয়র ক্রিকেটারদের দায়িত্বে আনা হতে পারে। এর আগেও যুব দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকায় বিশ্বকাপে গিয়েছিলেন তিনি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Indian women cricket team fielding coach abhay sharma and trainer naresh ramdas to be replaced ahead of australia tour

Next Story
সৌরভের সামনে লর্ডসে রাজকীয় সেঞ্চুরি ‘অন্য’ রাহুলের! নাকানিচোবানি খেল ইংরেজরা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com