বড় খবর

দুরন্ত অভিষেকেও ODI সিরিজে বাদ ঈশান, কেরিয়ারই শেষ মনীশের, জানুন ভারতের স্কোয়াড

অস্ট্রেলিয়া সফরে খেললেও মনীশ পান্ডে, মায়াঙ্ক আগারওয়াল, নভদীপ সাইনি বাদ পড়েছেন। এদিকে, রবীন্দ্র জাদেজা চোট সারিয়ে অনুশীলনে নামলেও পুরো ফিট না হওয়ায় বাইরে রাখা হয়েছে তাঁকে।

টি২০ সিরিজ শেষের পরেই একদিনের সিরিজ খেলবে ভারত। ইংল্যান্ডের বিরুদ্ধে। ২৩ মার্চ থেকে শুরু হতে চলা একদিনের সিরিজের দল ঘোষণা করে দিল বোর্ড। বিরাট কোহলির নেতৃত্বে টিমে জায়গা পেলেন কেকেআর তারকা প্রসিধ কৃষ্ণ, সূর্যকুমার যাদব, এবং ক্রুনাল পান্ডিয়া। সিরিজের তিনটে ম্যাচই খেলা হবে পুণের মহারাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে।

চেতন শর্মার নেতৃত্বে যে ওডিআই স্কোয়াডের যে দল বেছে নেওয়া হয়েছে সেখানে প্রসিধ কৃষ্ণ, সূর্যকুমার যাদব এবং ক্রুনাল পান্ডিয়াকে রেখে চমক দেওয়া হয়েছে। প্রসিধ কৃষ্ণ, এবং ক্রুনাল পান্ডিয়া দুজনেই সদ্য সমাপ্ত বিজয় হাজারে ট্রফিতে দুরন্ত ফর্মে ছিলেন। অন্যদিকে, ব্যাট হাতে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকেই দুরন্ত খেলার পুরস্কার পেলেন সূর্যকুমার।

আরো পড়ুন: বিতর্কিত সিদ্ধান্তে থামল উপেক্ষিত সূর্যকুমারের ফিফটি, তুঙ্গে ক্ষোভ, দেখুন ভিডিও

একদিনের দলে ফেরানো হয়েছে ঋষভ পন্থ, ভুবনেশ্বর কুমারকে। ২০১৭-র ডিসেম্বরে শেষ ওডিআই খেলা ওয়াশিংটন সুন্দরকেও ডাকা হয়েছে। আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তনে চলতি টি২০ সিরিজে ভালো ফর্মে রয়েছেন ভুবনেশ্বর কুমার। ২০১৯-র অগস্টের পর পুনরায় ওডিআই খেলবেন তিনি। জসপ্রীত বুমরা এবং মহম্মদ শামির অনুপস্থিতিতে ভুবনেশ্বর কুমারই বোলিংয়ের নেতৃত্ব দেবেন। অস্ট্রেলীয় সফরে দারুণ অভিষেক ঘটানো নটরাজন পুরো ফিট। সেই কারণেই একদিনের দলে রাখা হয়েছে তাঁকে।

ঘটনা হল, ঋষভ পন্থ এবং কেএল রাহুল থাকায় দলে উইকেটকিপার ব্যাটসম্যানের কোটায় জায়গা হয়নি টি২০-তে দুরন্ত অভিষেক ঘটানো ঈশান কিষানের।টি২০-তে ওপেনারের ভূমিকা পালন করলেও একদিনের ম্যাচে কেএল রাহুলকে মিডল অর্ডারে ব্যাটিং করতে হবে। কারণ রোহিত শর্মা-শিখর ধাওয়ান দলের একনম্বর বাছাই ওপেনিং জুটি। তবে শুভমান গিল এবং রাহুল থাকায় ব্যাট হাতে চাপে থাকবেন ধাওয়ান।

এছাড়াও অস্ট্রেলিয়া সফরে খেললেও মনীশ পান্ডে, মায়াঙ্ক আগারওয়াল, নভদীপ সাইনি বাদ পড়েছেন। এদিকে, রবীন্দ্র জাদেজা চোট সারিয়ে অনুশীলনে নামলেও পুরো ফিট না হওয়ায় বাইরে রাখা হয়েছে তাঁকে। দলে জায়গা পেয়েছেন মহম্মদ সিরাজও।

ভারতের ওডিআই সিরিজের স্কোয়াড:
বিরাট কোহলি, রোহিত শর্মা, শিখর ধাওয়ান, কেএল রাহুল, ঋষভ পন্থ, সূর্যকুমার যাদব, প্রসিদ্ধ কৃষ্ণ, হার্দিক পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, মহম্মদ সিরাজ, ভুবনেশ্বর কুমার, টি নটরাজন, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, শ্রেয়স আইয়ার, ক্রুনাল পান্ডিয়া, শার্দুল ঠাকুর

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Indias odi squad for upcoming england series announced

Next Story
উত্তেজক ম্যাচে জয় ভারতের, এক ওভারেই ঘুরল খেলা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com