scorecardresearch

বড় খবর

টিম ইন্ডিয়ার টেস্ট ক্যাপ্টেন হচ্ছেন বুমরা! বিরাট ঘোষণার পথে সৌরভের বোর্ড

রোহিত শর্মা ইংল্যান্ড টেস্টে নামতে না পারলে নেতৃত্বের দায়িত্ব পাবেন জসপ্রীত বুমরা।

১৯৮৭-র পর কেটে গিয়েছে ৩৫ বছর। জাতীয় টেস্ট দলের নেতা হিসেবে দেখা যায়নি কোনও ফাস্ট বোলারকে। কপিল দেবের পর ভারত গত চার দশকে কোনও পেসার-ক্যাপ্টেন পায়নি। তবে এজবাস্টনে কপিলের সঙ্গেই একাসনে বসে পড়তে পারেন জসপ্রীত বুমরা। সেই সম্ভবনা তৈরি হয়েছে।

শনিবার মাঝরাতে ভারতীয় বোর্ডের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয় রোহিত শর্মা কোভিড আক্রান্ত হয়েছেন। রাপিড এন্টিজেন টেস্টে কোভিড টেস্টে ধরা পড়েন তিনি। তারপরেই দ্রুত তাঁকে আলাদা করে আইসোলেশনে পাঠিয়ে দেওয়া হয়েছে। বোর্ডের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, আপাতত বোর্ডের মেডিক্যাল টিমের কড়া পর্যবেক্ষণে রয়েছেন হিটম্যান।

আরও পড়ুন: ইংল্যান্ডে বড় ধাক্কায় ভারত! ক্যাপ্টেন রোহিতকে ছাড়াই হয়ত খেলতে হবে ইন্ডিয়াকে

টেস্টে নামার আগে ভারত আপাতত লেসেস্টারশায়ারের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলছে। সেই ওয়ার্ম আপ ম্যাচের তৃতীয় দিনে রোহিত শর্মাকে নিয়ে দুঃসংবাদ হানা দিয়েছে টিম ইন্ডিয়া ক্যাম্পে। রোহিতের মতই করোনার কবলে পড়েছেন রবিচন্দ্রন অশ্বিন। করোনার কারণে জাতীয় দলের সঙ্গে ইংল্যান্ডে আসতে পারেননি তিনি। পরে দেরিতে ইংল্যান্ড পৌঁছন তিনি।

https://platform.twitter.com/widgets.js

জুলাইয়ের ১ তারিখ থেকে শুরু হতে চলা টেস্টে রোহিত নামতে পারবেন কিনা, তা খোলসা করে বলা হয়নি। বাকি মাত্র পাঁচদিন। এমন অবস্থায় রোহিত যে এজবাস্টন টেস্টে নামতে পারবেন না, তা কার্যত নিশ্চিত। আর রোহিত নামতে না পারলে সহ অধিনায়কত্ব হিসাবে দলের সঙ্গে যাওয়া জসপ্রীত বুমরা ক্যাপ্টেনের আর্ম ব্যান্ড পরতে পারেন।

চলতি বছরের শুরুতেই ভাইস ক্যাপ্টেন হিসাবে প্রমোশন ঘটে বুমরার। দক্ষিণ আফ্রিকায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ভাইস ক্যাপ্টেন করা হয়েছিল জসপ্রীত বুমরাকে। সেই সময় সাংবাদিক সম্মেলনে বুমরা বলে দিয়েছিলেন, সুযোগ পেলে জাতীয় দলকে নেতৃত্ব দিতে প্রস্তুত তিনি।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Indias tour to england jasprit bumrah set to be the first pace bowler captain after kapil dev